জমজমাট দিয়ালি পার্টি কীভাবে আয়োজন করবেন, জেনে নিন in bengali | POPxo

দিওয়ালি পার্টির ভার এবার আপনার উপরে? এই টিপসের সাহায্যে আয়োজন করুন ফাটাফাটি পার্টির!

দিওয়ালি পার্টির ভার এবার আপনার উপরে? এই টিপসের সাহায্যে আয়োজন করুন ফাটাফাটি পার্টির!

বছরদশেক আগে পর্যন্তও বাঙালিদের মধ্যে ধনতেরস বা দিওয়ালি (Diwali) ব্যাপারটা এত বেশি জনপ্রিয় ছিল না, কালীপুজোর (Kali Puja) রাতে বাজি পোড়ানো ছিল মুখ্য আকর্ষণ, সঙ্গে ভাইফোঁটায় বাড়ির সকলের একত্রিত হওয়া – আর তাতেই মোটামুটি ছোটখাটো একটা পার্টি (party) হয়েই যেত! তবে বছর কয়েকের মধ্যে হুজুগে পড়ে আমরাও বেশ আনন্দ করেই ধনতেরসে সামান্য হলেও কোনও ধাতব বস্তু কিনি (সবাই সোনা কেনেন না কিন্তু!) আর দিওয়ালিতে বন্ধু-বান্ধব নিয়ে জমিয়ে পার্টি করি! আবার সে পার্টি এক-এক বছর এক-এক রকমের হয়। এখন ধরুন যদি আপনার বাড়িতে এবছর পার্টির আয়োজন করতে হয়, আর তা আপনার প্রথম পার্টি হোস্টিং (organize) হয়, তা হলে কী করা যেতে পারে? মাথায় হাত দিয়ে বসে থাকার সময় এটা নয়; উঠুন, দেখুন আর POPxo বাংলার টিমের পরামর্শ নিয়ে ছোট্ট-ছোট্ট এই টিপসের সাহায্যে আয়োজন করে ফেলুন দুর্দান্ত দিওয়ালি পার্টির!

জমজমাট দিওয়ালি পার্টি আয়োজনের টিপস

১। প্রথমেই একটা বাজেট ঠিক করে ফেলুন। আর আমাদের মতে, যেহেতু এটি আপনার বাড়ির কোনও অনুষ্ঠান নয়, মানে আপনাদের বিবাহবার্ষিকী বা ছেলে-মেয়ের জন্মদিন বা গৃহপ্রবেশ – এসব অনুষ্ঠানের জন্য পার্টি (party) হচ্ছে না, কাজেই সবাই মিলে সমবেতভাবেও পার্টির যাবতীয় খরচ ভাগ করে নিতে পারেন।

২। গেস্ট লিস্ট তৈরি করুন খুব মন দিয়ে। আপনার বাড়িতে যেহেতু পার্টির আয়োজন করা হচ্ছে, কাজেই গেস্ট লিস্ট কিন্তু আপনাকেই ঠিক করতে হবে। আপনার বাড়িতে কতজন একসঙ্গে এলে ছড়িয়ে ছিটিয়ে বসতে পারবেন, গল্প-গুজবে অসুবিধে হবে না, খাওয়াদাওয়া করতে পারবেন অনায়াসে, সেটা আপনার থেকে ভাল কিন্তু আর কেউ বুঝবে না! গেস্ট লিস্ট তৈরি করার সময়ে খেয়াল রাখবেন, গুরুত্বপূর্ণ কেউ যেন বাদ না পড়েন।

৩। অন্দরসজ্জা কেমন হবে সেটা হয় আপনি একা ঠিক করতে পারেন, তা না হলে দু'-তিনজন বন্ধু মিলেও ঠিক করতে পারেন। সাধারণত দিওয়ালি (Diwali) পার্টিতে অন্দরসজ্জা থেকে শুরু করে রূপসজ্জা – সবটাই হয় সনাতনী, তবুও যদি চান অন্দরসজ্জায় সুগন্ধি মোমবাতি বা ফুলের ঝালর রাখতে পারেন।

৪। খাওয়াদাওয়ার আয়োজন কিন্তু একটি বিশাল বড় দায়িত্ব। ভুল করেও নিজে থেকে রান্না করতে যাবেন না। যদি অতিথির সংখ্যা খুব বেশি হয়, তা হলে কোনও ভাল কেটারারকে খাবার সরবরাহ করার দায়িত্ব দিন; আর লোকসংখ্যা অল্প হলে কোনও চেনা রেস্তোরাঁ থেকে খাবার আনিয়ে নিন। চাইলে নানা ফুড অ্যাপের সাহায্যও নিতে পারেন। কে কী খাবেন, তা খাবার অর্ডার করার আগে জেনে নিন।

৫। মনে রাখবেন সবাই অ্যালকোহল পছন্দ করেন না, আবার অতিথিদের মধ্যে কেউ কেউ তাঁদের বাচ্চাদেরকে নিয়েও আসতে পারেন; কাজেই সবার জন্যই পানীয়ের ব্যবস্থা রাখুন। জুস, মকটেল, কুলার, সরবত বা নরম পানীয় – সবকিছুই কিন্তু অল্প-অল্প রাখতে হবে।

৬। আমরা দিওয়ালিই (Diwali) বলি বা কালীপুজো (Kali Puja), বাজি ফাটাবো না তা কি হয়? যথেষ্ট পরিমাণে আতসবাজি রাখুন আর সেগুলো যাতে সময়মতো ফাটাতে পারেন সে ব্যবস্থাও করে রাখুন অর্থাৎ রোদে দিন। মনে রাখবেন, কালীপুজো বা দিওয়ালি যেন সবার আনন্দের কারণ হয়, কাজেই শব্দ বাজি না হয় না-ই বা ফাটালেন!

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...