হল্টার নেকের সঙ্গে চোকার নাকি বোট নেকে চেন? গলার হার বেছে নিন পোশাকের নেকলাইন অনুযায়ী

হল্টার নেকের সঙ্গে চোকার নাকি বোট নেকে চেন? গলার হার বেছে নিন পোশাকের নেকলাইন অনুযায়ী

এ মণিহার আমার নাহি সাজে…ব্যস, এটুকু বলে গলা থেকে রাগ করে হার খুলে ফেললেন? কেন? না আপনার পোশাকের সঙ্গে এই হার নাকি যাচ্ছে না। মানে ঠিক মানানসই হচ্ছে না। আহা, এত কষ্ট করে পোশাকখানা দেখে শুনে কিনেছিলেন, হার মানানসই হচ্ছে না বলে তো আর সেটা বাতিল করা যায়না। তাহলে এখন কী করবেন দুচ্ছাই বলে হার না পরেই বেরিয়ে যাবেন? নাকি সময় থাকতে জেনে নেবেন যে কীরকম পোশাকের সঙ্গে কেমন হার মানানসই হয়। মূলত পোশাকের গলার কাছের অংশ বা নেকলাইনের উপর ভিত্তি করেই আপনাকে সঠিক নেকলেস বা হার বেছে নিতে হবে।সব পোশাকের সঙ্গে যেমন সব মেকআপ যায় না, ঠিক সেরকমই সব রকমের নেকলাইনের সঙ্গে সব রকম হার বা নেকলেস (necklace) যায় না। আপনি হয়তো এই কথা শুনে অবাক হচ্ছেন কিন্তু ব্যাপারটা আসলে একদম সত্যি। ঠান্ডা  মাথায় ভাবুন না একবার। ধরুন আপনি সকালে অফিস গেলেন সালওয়ার কামিজ পরে। আর সেই সালওয়ারের বোট নেক গলা। আবার সেই আপনিই বিকেলে বন্ধুর সঙ্গে ডিনারে গেলেন হাঁটু ঝুলের কালো ড্রেস পরে। আর সেই ড্রেসের নেকলাইন চৌকো। তো এবার বলুন দুটো আলাদা পোশাক, আলাদা পরিস্থিতি এবং অবশ্যই আলাদা নেকলাইন (neckline)। তাহলে কি একই হার দুটো পোশাকের সঙ্গে পরবেন? আর পরলেও সেটা কি মানানসই হবে? হবে না। তাই আমরা আপনাকে বলে দিচ্ছি কোন পোশাকের কেমন নেকলাইনের সঙ্গে কেমন নেকলেস আপনি পরতে পারবেন।

বোট নেক ডিজাইন

looksgud

যদি আপনার পোশাকের নেকলাইন বোট আকৃতির হয়, তাহলে তার সঙ্গে মানানসই হবে লম্বা চেনের সঙ্গে পেনডেন্ট বা পুঁতির মালা। তার কারণ হল বোট আকৃতির পোশাকে আপনার কাঁধের সামান্য কিছুটা অংশ অনাবৃত হয়ে থাকে এবং সেটা কিছুটা টাইট ফিটিং হয়। এই অবস্থায় আপনার গলার হারও যদি গলার সঙ্গে চেপে বসে তাহলে সেটা দেখতে ভালো লাগবে না একটুও।

অফ সোলডার নেকলাইন

Lulus

এটা বোট নেকলাইনের প্রায় বিপরীত। কারণ এখানে সামনে, পিছনে এবং কাঁধের অনেকটাই অনাবৃত এবং ঢিলেঢালা থাকবে। তাই এই জাতীয় নেকলাইনের পোশাকের সঙ্গে আপনি চোকার পরতে পারেন অনায়াসে। চোকার ব্যান্ড সরু এবং মোটা দু রকমের হয়। আপনার গলা যদি মোটা হয় তাহলে সরু চোকার এবং আপনি যদি মরালগ্রীবা হন অর্থাৎ আপনার গলা যদি লম্বা হয় তাহলে মোটা চোকার পরবেন।

চৌকো নেকলাইন

thechrisellefactor

চৌকো আকারের সঙ্গে কমপ্লিমেন্ট করে ত্রিকোণ আকৃতি। তাই যদি আপনার পোশাকের নেকলাইন চৌকো হয় তাহলে এমন হার বা নেকলেস পরুন যা ত্রিকোণ আকৃতির হয়। আসলে চৌকো আকৃতির পোশাক হলে সামনের দিকে অনেকটা অনাবৃত থাকে। এর সঙ্গে ত্রিকোণ আকারের নেকলেস পরলে অনেক সাম্য আসবে। তবে এক্ষেত্রে পোশাক নির্বাচনের ক্ষেত্রে আপনাকে একটু সচেতন হতে হবে। পিঠে বেশি মাংস থাকলে চৌকো আকৃতির পোশাক না পরাই ভালো। সচেতন থাকতে হবে হার নির্বাচনের ক্ষেত্রেও। আপনি শাড়ি পরছেন, সালওয়ার পরছেন না আধুনিক ড্রেস পরছেন তার উপর নির্ভর করবে আপনি কীরকম হার পরবেন। সেটা পাথর বসানো হবে না সাদামাটা হবে সেটাও নির্ভর করবে পোশাকের উপর।

ভি (V) আকৃতির নেকলাইন

Serenne

এই আকৃতির মজা হল এর আকারটাই একটা নেকলেসের মতো। তাই যদি ভি আকারের নেকলাইনের পোশাক পোড়েন চোখ বন্ধ করে ভি আকৃতির নেকলেস বা হার বেছে নেবেন। এই আকারের নেকলেস পরলে সেটা এই পোশাকের সঙ্গে সুন্দর ফিট হয়ে বসে থাকবে। 

স্পেশ্যাল টিপস

looksgud

১) হল্টার নেক পোশাকের সঙ্গে যদি পেনডেন্ট দেওয়া হার পরেন তাহলে খেয়াল রাখবেন সেটা যেন ত্রিকোণ আকারের হয়। এতে পোশাকের সঙ্গে সামঞ্জস্য আসবে। 


২) ক্রিউ নেকলাইন হলে বিব বা কলার নেকলেস পরবেন। 


৩) টিউব টপের সঙ্গে ভাল লাগে চোকার। 


৪) টার্টল নেকের সঙ্গে মানানসই হবে লম্বা চেন। 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...