প্রথমবার কন্ডোম ব্যবহার করার আগে মাথায় রাখুন এই সাতটি বিষয়

প্রথমবার কন্ডোম ব্যবহার করার আগে মাথায় রাখুন এই সাতটি বিষয়

আপনার ভাল লাগুক বা না লাগুক, কিন্তু আপনার যৌন জীবন যদি বেশ জমজমাট হয়, তাহলে কিন্তু ‘কন্ডোম’ আপনার sex life-এর একটি অপরিহার্য অঙ্গ! শুধুমাত্র অবাঞ্ছিত গর্ভধারণ থেকেই যে condom রক্ষা করে তা নয়, নানা ধরনের sexually transmitted disease থেকেও কিন্তু এই বস্তুটি আপনাকে বাঁচায়। তবে যারা প্রথমবার (first time) কন্ডোম ব্যবহার করবেন, তাঁরা অনেকসময়েই বুঝতে পারেন না যে ঠিক কীভাবে এটি ব্যবহার করতে হয়। অনেক সময় এরকমও হয় যে চরম মুহূর্তে পৌঁছে খেয়াল হল যে কন্ডোম পরা হয়নি এবং তখন কন্ডোম নিয়ে কী করবেন সেটা বুঝতে বুঝতেই এতটা সময় চলে যায় যে সেই মুহূর্তটাই মাটি হয়ে যায়। প্রথমবার condom ব্যবহার করার আগে ঠিক কী কী বিষয় মাথায় রাখা উচিত, চলুন তা জেনে নেওয়া যাক কারণ শুধুমাত্র আবেগে ভাসলেই তো চলে না, অনেক কিছুই মাথায় রাখতে হয়!

প্রথমবার কন্ডোম ব্যবহার করার আগে যে বিষয়গুলি মাথায় রাখবেন

শাটারস্টক

১। যৌন মিলনের (sex) সময় যদি শুধুই আনন্দ পেতে চান তাহলে কন্ডোম ব্যবহার করাটা খুব জরুরি, কারণ আপনি তা না হলে নিজেও বুঝতে পারবেন না যে কখন আপনি অবাঞ্ছিত গর্ভধারণের শিকার হয়ে যাবেন। প্রথম (first time) যে বিষয়টি মনে রাখবেন, সব সময়ে কোনও নামী ব্র্যান্ডের কন্ডোম ব্যবহার করবেন। যদি একটু বেশি দামও হয়, ক্ষতি নেই, কিন্তু কম দামী বা কোনও ব্র্যান্ডেড condom ব্যবহার না করলে কিন্তু স্কিনেও র‍্যাশ বেরতে পারে।

২। অনেকের ধারণা আছে যে কন্ডোম নাকি এক্সপায়ার করে না। এটি খুব ভুল ধারণা। সব সময়ে কন্ডোম কেনার আগে এক্সপায়ারি ডেট দেখে তারপরেই কিনবেন।

৩। সব সময়ে কন্ডোম কোনও ছোট বাক্সে রাখুন, তাতে কন্ডোম মুড়ে যাবে না এবং যৌন মিলনের সময়ে ব্যবহার করতে গেলে ছিঁড়ে যাওয়ার আশঙ্কা কম থাকবে।

৪। যৌন মিলনের (sex) সময়ে অনেকেই চরম মুহূর্তে পৌঁছে তারপরে condom পরেন, আবার অনেকের মতে প্রথম (first time) থেকেই কন্ডোম পরে নেওয়া উচিত; কিন্তু একজন পুরুষ যদি শারীরিকভাবে উত্তেজিত না হন তাহলে তার পক্ষে কন্ডোম পরা সম্ভব নয়। এই কথাটি মাথায় রাখুন।

৫। অনেকেই শারীরিক মিলনের সময়ে নানা পরীক্ষা করতে ভালবাসেন। কেউ অয়েল মাসাজ করে ফোর-প্লে করেন আবার কেউ বা চকলেট দিয়ে! তবে মনে রাখুন, তেলতেলে হাত দিয়ে বা হাতে কিছু লেগে থাকলে কিন্তু সেই হাত দিয়ে কখনোই কন্ডোম ধরবেন না। হাত ধুয়ে নেওয়াটা ভাল, যদি একান্তই সম্ভব না হয়, অন্তত হ্যান্ড স্যানেটাইজার ব্যবহার করে নিন।

৬। Condom প্যাকেট থেকে বার করার সময়ে টিপটা আপনার হাতের উপর দিকে রাখুন যাতে যখন আপনি কন্ডোম পরবেন বা আপনার সঙ্গীকে পরাবেন, তখন তা নীচের দিকে খুলতে পারে। পুরুষের যৌনাঙ্গের একদম নীচে গিয়ে যদি কন্ডোম আটকে না যায় তাহলে কিন্তু শারীরিক মিলনের সময়ে তা খুলে বেরিয়ে আসতে পারে, কাজেই কন্ডোম ঠিকভাবে পরাটা খুব জরুরি।

৭। যৌন মিলনের (sex) পর দুজনেই যখন শান্ত হয়ে যাবেন, মনে করে একটি প্যাকেটের মধ্যে কন্ডোমটি মুড়ে তারপরে ডাস্টবিনে ফেলুন। পরিচ্ছন্নতা বজায় রাখাটা খুব জরুরি!

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...