অল্প শীতে ভারতীয় ও পশ্চিমি পোশাকের সঙ্গে পরুন এই ১০টি জ্যাকেট in Bengali | POPxo

অল্প শীতে পরার জন্য ১০টি জ্যাকেটের হদিশ, শুধু পশ্চিমিই নয়, ভারতীয় পোশাকের সঙ্গেও মানানসই

অল্প শীতে পরার জন্য ১০টি জ্যাকেটের হদিশ, শুধু পশ্চিমিই নয়, ভারতীয় পোশাকের সঙ্গেও মানানসই
Products Mentioned
Bhama Couture
STREET 9
SASSAFRAS
Jealous 21
AKS
Promod
MANGO
Kazo
All About You from Deepika Padukone
Nun

বাতাসে অল্প-অল্প হিমেল ছোঁওয়া লাগতে শুরু করেছে। ভোরবেলা পায়ের তলায় গুটিয়ে থাকা কম্বলটা টেনে একটু টেনে মুড়ি দিয়ে আবারও একটু শুয়ে পড়তে ইচ্ছে করে। কোনও-কোনওদিন বিকেলের দিকে গায়ে পাতলা কিছু একটা চড়াতেও ইচ্ছে করে। আসলে ডিসেম্বর এসে গেলেই শীতকাল এসে গিয়েছে ফর্মালি বলা যাবে। তাপমাত্রার পারদ ক্রমশ নামবে, আর আমাদের সকলের আলমারি থেকে বেরোবে যত্ন করে তুলে রাখা শীতপোশাক। তা সোয়েটার-শাল-মাফলার না হয় বেশি ঠান্ডা ছাড়া পরা যাবে না। কিন্তু হালকা শীতে কী পরবেন? এমন কোনও শীতপোশাক চাই তখন, যা উলেন নয়, কিন্তু হালকা ঠান্ডায় আরামদায়ক। এমনই একটি পোশাক হল জ্যাকেট (jacket)। খবরদার ভাববেন না যে জ্যাকেট শুধু পশ্চিমি পোশাকের (western outfit) সঙ্গে পরা যায়। ভারতীয় (Indian) পোশাকের সঙ্গেও জ্যাকেট দিব্যি মানানসই হয়, যদি আপনি সঠিক জ্যাকেটটি সঠিক পোশাকের সঙ্গে পরেন। এখানে রইল এবারের শীতের (winter) জন্য জ্যাকেট গাইডবুক, সঙ্গে লেটেস্ট ১০টি জ্যাকেটের ডিজাইন।

১. ডেনিম জ্যাকেট, যেটি না থাকলে শীতকালটাই ভেস্তে যাবে

Bhama Couture
Women Blue Embroidered Denim Jacket
INR 1,182 AT Myntra.com
Buy

অল্প শীতে পরার জন্য ডেনিম জ্যাকেটের চেয়ে ভাল অপশন আর হয় না। আর এই ধরনের এমব্রয়ডারড ডেনিম জ্যাকেট আপনি পরতে পারবেন ভারতীয় এবং পশ্চিমি, দুই ধরনের পোশাকের সঙ্গেই। সলিড কালারের টপ ও জিনসের সঙ্গে এটি যেমন ভাল মানাবে, ঠিক তেমনই শাড়ির সঙ্গে ব্লাউজ হিসেবে কিংবা কুর্তির উপর ফিউশন স্টাইলেও দারুণ লাগবে।

২. ক্রপড জ্যাকেট, নতুন ট্রেন্ড যা বাজার কাঁপাচ্ছে

STREET 9
Women White Solid Crop Jacket
INR 879 AT Myntra.com
Buy

ক্রপড টপের পর এবার ক্রপড জ্যাকেটের পালা। এই ধরনের জ্যাকেট এখন ফ্যাশনে দারুণ ইন। এটিও হালকা ঠান্ডায় যে-কোনও ধরনের পোশাকের সঙ্গে পরে ফেলতে পারবেন আপনি। এমনকী, শাড়ির আঁচল সরু করে প্লিট করে তার উপর এই জ্যাকেট পরুন, আপনার টেস্টের তারিফ করবে সকলেই।

৩. পেপ্লাম জ্যাকেট, পরিশীলিত সাজের জন্য

SASSAFRAS
Mustard Yellow Peplum Jacket
INR 679 AT Myntra.com
Buy

যাঁদের একটু মার্জিত সাজ পছন্দ, ভারতীয় হোক কিংবা পশ্চিমি, যাঁরা সব লুকেই রুচিসম্মত সাজতে চান, তাঁদের জন্য একেবারে আদর্শ এই ধরনের পেপ্লাম জ্যাকেট। একরঙা এই ধরনের জ্যাকেট আপনাকে পুরোপুরি ফর্মাল লুক দেবে। তবে বোতাম বন্ধ করে পরবেন, নইলে এই জ্যাকেটের ডিজাইনটা সঠিকভাবে বোঝা যাবে না।

৪. শ্রাগ স্টাইল জ্যাকেট, কেয়ারফুলি কেয়ারলেস

Jealous 21
Women Black Solid Open Front Jacket
INR 999 AT Myntra.com
Buy

শ্রাগ হল একেবারে ক্যাজুয়াল একটি শীতপোশাক। কিন্তু সেই শ্রাগই যদি আসে জ্যাকেটের স্টাইলে, তা হলে তা হয়ে যাবে একেবারে স্লিক শীতপোশাক, যা আপনি পরে ফেলতে পারবেন যে-কোনও ট্রাউজার, জিনস, স্কার্ট, কামিজ-পাতিয়ালার সঙ্গে। এবার হালকা শীতে তা হলে এরকম একটি জ্যাকেট ট্রাই করে ফেলুন, কি বলেন? 

৫. ফুল লেংথ এথনিক জ্যাকেট, ভারতীয় কাজে পশ্চিমি কাটিং

AKS
Women Off-White & Pink Printed Longline Open Front Ethnic Jacket
INR 934 AT Myntra.com
Buy

এবার একটু উলটপুরাণ হোক। খাঁটি ভারতীয় কলমকারি প্রিন্টের লং এথনিক জ্যাকেট পরুন পশ্চিমি পোশাকের সঙ্গে। কথা দিচ্ছি, ভিড়ের মধ্যেও আপনাকে আলাদা করে চেনা যাবে। এই ধরনের জ্যাকেট পরতে পারেন যে-কোনও ভারতীয় পোশাকের সঙ্গেও। তবে সেক্ষেত্রে বটমওয়্যার পালাজো অথবা স্ট্রেট প্যান্টস হলেই ভাল হয়।

৬. লেদার বাইকার জ্যাকেট

Promod
Women Purple Solid Asymmetric Closure Biker Jacket
INR 4,290 AT Myntra.com
Buy

যাঁদের একটু রাফ অ্যান্ড টাফ লুক পছন্দ, তাঁরা পরুন বাইকার জ্যাকেট। মেটেরিয়াল লেদারেরও হতে পারে আবার কাপড়েরও হতে পারে। তবে লেদারে লুকটা আসে ভাল। যে-কোনও পশ্চিমি পোশাকের সঙ্গে এই ধরনের জ্যাকেট পরা যাবে, প্রিন্টেড কামিজ, ডেনিম এবং এই ধরনের জ্যাকেট কম্বিনেশনে তৈরি করতে পারেন ফাটাফাটি ফিউশন লুকও। 

৭. সিকুইন এমবেলিশড জ্যাকেট, পার্টির জন্য পারফেক্ট

MANGO
Women Black Embellished Tailored Jacket
INR 4,590 AT Myntra.com
Buy

শীতের রাতে পার্টি করাটা এখন আর কোনও সমস্যাই রইল না। সিকুইনড এমবেলিশড এই ধরনের জ্যাকেট আপনি পরতে পারেন যে-কোনও পার্টিওয়্যারের সঙ্গে। নিজেকে গরম রাখুন, সেই সঙ্গে ফ্যাশন গেমে গরম করে দিন বাকিদেরও।

৮. প্রিন্টেড ফর্ম্যাল টেলরড জ্যাকেট

Kazo
Women Pink Printed Jacket
INR 3,990 AT Myntra.com
Buy

অফিসে মিটিং আছে? কিন্তু বুঝতে পারছেন না ঠিক কোন ধরনের শীতপোশাক আপনার কাজে আসবে অথচ স্টাইলিশও দেখাবে। স্বচ্ছন্দে বেছে নিন এই ধরনের প্রিন্টেড টেলরড জ্যাকেট। পশ্চিমি পোশাকের সঙ্গে তো ভাল মানাবেই এই ধরনের পোশাক, পাশাপাশি একরঙা তসর, সিল্ক কিংবা শিফনের সঙ্গেও অনায়াসে পরতে পারেন এই জ্যাকেট। 

৯. প্লিট স্লিভওয়ালা টেলরড জ্যাকেট

All About You from Deepika Padukone
Camel Brown Solid Longline Tailored Jacket
INR 2,749 AT Myntra.com
Buy

ফ্যাশনের ব্যাপারে আপনি কি বলিউডপ্রেমী? তা হলে দীপিকা পাড়ুকোনের ডিজাইন করা এই জ্যাকেটটি আপনার সংগ্রহে রাখতেই হবে। অ্যাসিমেট্রিক কাটিংয়ের এই জ্যাকেটটির আসল মজা এর হাতায়। সেখানে কুঁচি দেওয়া ডিজাইন পুরো জ্যাকেটাকেই আলাদা মাত্রা দিয়েছে। গাঢ়, সলিড কালারের পোশাকের সঙ্গে পরুন এই জ্যাকেট, চোখে থাকুন ভিন্টেজ সানগ্লাস। দীপিকার চেয়ে কম যাবেন না আপনিও!

১০. কর্ডের ছিমছাম জ্যাকেট, হালকা শীতে মানানসই

Nun
Women Grey Self Design Tailored Jacket
INR 718 AT Myntra.com
Buy

শীতে একটাও কর্ডের জ্যাকেট পরবেন না, তা-ও কি হয়? হালকা ঠান্ডায় পারফেক্ট আরাম জোগায় এই মেটেরিয়ালটি। এবার শীতে ট্রাই করতে পারেন এই ছিমছাম লুকের কর্ডের জ্যাকেটটি। যে-কোনও পোশাকের সঙ্গে মানিয়ে যাবে। নিউট্রাল শেড বলে পরতে পারবেন যে-কোনও রংয়ের পোশাকের সঙ্গেও।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়..