হবু কনেদের জন্য কিছু এফেক্টিভ প্র্যাক্টিকাল মেকআপ টিপস in Bengali | POPxo

হবু কনেদের জন্য ১০টি প্র্যাক্টিক্যাল মেকআপ টিপস, বিয়ে-রিসেপশনের সাজ হোক মনে রাখার মতো

হবু কনেদের জন্য ১০টি প্র্যাক্টিক্যাল মেকআপ টিপস, বিয়ে-রিসেপশনের সাজ হোক মনে রাখার মতো

আপনি দেখতে যেমনই হোন না কেন, বিয়ে-বউভাতের দিনটিতে আপনাকে যাতে সেরা দেখতে লাগে, সেই ইচ্ছে সকলেরই মনের কোনে ঘাপটি মেরে থাকে। কিন্তু বিয়ের সাজের প্ল্যানিং ঠিকঠাক না হলে এটি কোনওমতেই সম্ভব নয়। বিয়ে-বউভাতের সাজ নিয়ে বেশিরভাগ বাঙালি মেয়েই একটা বাঁধা গত ধরে চলে। একটি লাল বেনারসি, লাল ওড়না, একগাদা গয়না এবং পার্লারের বিউটিশিয়ান বা মেকআপ আর্টিস্টের ইচ্ছে অনুযায়ী মেকআপ ও চন্দন...এর বাইরে কিচ্ছুটি নেই। নিজের পোশাক কিনতে, হানিমুনের প্ল্যানিং করতে হবু কনেটি যতটা ব্যস্থ থাকে, ততটা ব্যস্ততা কিন্তু বিয়ের সাজ ভাবতে থাকে না। অথচ, আপনি যেমন দেখতে, সেই অনুযায়ী যদি আপনার সাজ না হয়, তা হলে সেদিনের সন্ধেটাই কিন্তু মাটি! পরে সারা জীবন অ্যালবাম দেখবেন আর দীর্ঘশ্বাস ফেলবেন! কারণ, বেশিরভাগ মেকআপ আর্টিস্টই বিয়ের কনের কয়েকটা বাঁধা লুক নিজেদের মাথায় রেখে দিয়েছেন, কনে যে-ই হোক না কেন, তাঁরা সেগুলোই একটু এদিকওদিক করে চালিয়ে যান। তাই হবু কনেদের জন্য আমরা নিয়ে এসেছি একটি ছোট অথচ এফেক্টিভ প্র্যাক্টিকাল মেকআপ (makeup) গাইডবুক (tips)। শুধু হবু কনেই নন, আপনি কনের (bride) মাসি-পিসি-মা-কাকিমা-বেস্ট ফ্রেন্ড, যে কেউ হতে পারেন। আপনার আশেপাশে কোনও হবু কনে থাকলে এটি তাঁকেও পড়ান কিংবা নিজে পড়ে তাঁকে উপদেশ দিন। দেখবেন, আখেরে লাভই হবে।

হবু কনের জন্য প্র্যাক্টিকাল মেকআপ গাইড

Instagram
Instagram

বিয়ের সাজ চূড়ান্ত করার আগে মাথায় রাখুন এই বিষয়গুলি...

১) আপনার সাজ কেমন হবে, তা নিয়ে একটা মোটামুটি ধারণা আগে থেকেই ছকে রাখুন। ইন্টারনেটের সাহায্য নিন। ইনস্টাগ্রাম কিংবা পিনটারেস্টে বাঙালি কনেদের উপযোগী মেকআপের অনেক নমুনা একটু খুঁজলেই পেয়ে যাবেন। সেগুলো দেখে কয়েকটি লুক নিজেই ফাইনাল করুন। 

২) বিয়ের মেকআপ বা পুরো সাজ কেমন হবে, তার একটা মহড়া আগে একবার দিয়ে নেওয়া প্রয়োজন। আজকাল ডেমো মেকআপ বলে একটা ব্যাপার ওয়েডিং পোর্টালগুলোতে খুব জনপ্রিয়। সেখানে কোনও মেকআপ আর্টিস্ট ফাইনালি বুক করার আগে আপনি একদিন তাঁর নমুনা মেকআপ নিজের উপর প্রত্যক্ষ করতে পারেন। এর চেয়ে ভাল কথা আর হয় না। অনেকসময় বন্ধুর বিয়েতে অমুক মেকআপ আর্টিস্ট ভাল সাজিয়েছিল বলে লোকে তাঁকে বুক করে ফেলে। কিন্তু তিনি আপনার জন্যও সমান ভাল কিনা, সেটা জানতে আগে একবার চেখে নেবেন না? 

৩) অনেক মেকআপ আর্টিস্ট আবার ডেমো দিতে পছন্দ করেন না। সেক্ষেত্রে তাঁদের সঙ্গে আগে একটা মিটিং বুক করুন। তারপর নিজের বেছে রাখা লুক ও তাঁর সাজেশন নিয়ে একটা বিশেষ সাজ ফাইনাল করুন। তা হলে আগে থেকেই সেদিনের সাজ সম্বন্ধে একটা ধারণা আপনার মাথায় থাকবে।

 

Instagram
Instagram

৪) নিজস্ব বেস মেকআপ প্রোডাক্ট দিয়েই সেদিন সাজবেন। প্রয়োজন হলে মেকআপ আর্টিস্টের কাছ থেকে জেনে নিন যে, তাঁর কী-কী দরকার। সেই অনুযায়ী প্রোডাক্টস কিনে রাখুন। কারণ, মেকআপ আর্টিস্ট কিন্তু ওই একই সরঞ্জাম দিয়ে সকলের মেকআপ করছেন। সুতরাং, আপনার স্কিন সেনসিটিভ হলে, কোনওরকম অ্যালার্জির আশঙ্কা উড়িয়ে দেওয়া যাবে না।

৫) বিয়ের কনেকে বিয়ের দিন লাল রংয়ের লিপস্টিক লাগাতেই হবে, এমন কোনও বাধ্যবাধকতা নেই। বরং লিপস্টিক নুড শেডের লাগান, যাতে বাকি জমকালো সাজের সঙ্গে তা ভাল করে যায়।

৬) মেকআপে বসার আগে ভাল করে মুখে অয়েল-ফ্রি ময়শ্চারাইজার লাগিয়ে নেবেন। বিশেষ করে যদি শীতকালে বিয়ে হয়, তা হলে তো স্কিন হাইড্রেট থাকাটা জরুরি। যে ক্রিম কিংবা ময়শ্চারাইজার লাগিয়ে আপনার পুরো দিনটা এমনিতে চলে যায়, সেটাই লাগান। নতুন কোনও প্রোডাক্ট ট্রাই করতে যাবেন না সেদিন।

৭) মেকআপ যতটা সম্ভব ন্যাচারাল রাখার চেষ্টা করবেন। চড়া সাজ অনেককেই মানায় না। কিন্তু স্নিগ্ধ সাজে কাউকে দেখতে খারাপ লাগতে পারে না।

৮) মেকআপ আর্টিস্টের কাছে জেনে নিন, প্রয়োজন পড়লে টাচ আপ করবেন কী করে। অনেকসময় এটা খুব জরুরি হয়ে পড়ে।

৯) বিয়ের রাতে যে লিপস্টিকটি লাগাবেন, সেটি যেন আপনার নিজস্ব হয়। তা হলে পরে দরকার হলে সেটি আবার লাগিয়ে নিতে পারবেন।

১০) শীত, গ্রীষ্ম, বর্ষা, যখনই বিয়ে করুন না কেন, একটু চড়া পারফিউম লাগাতে ভুলবেন না যেন।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়..

Read More from Wedding
Load More Wedding Stories