পাত্র দু'ফুট, পাত্রী ছ'ফুট! ভালবাসার টানে বিয়ে করলেন যুগল, ভাইরাল হল ছবি

পাত্র দু'ফুট, পাত্রী ছ'ফুট! ভালবাসার টানে বিয়ে করলেন যুগল, ভাইরাল হল ছবি

কথাতেই আছে, যার যেখানে মজে মন...। সত্যিই তো, যদি প্রেমে পড়েন, তখন ভালবাসা ছাড়া আর কি কিছু মাথায় থাকে? থাকে না হয়তো। তখন সবটাই হৃদয় দিয়ে বিচার করেন। মাথা দিয়ে নয়। কি তাই তো?

ঠিক তেমনটাই হয়েছে পাকিস্তানের বুরহান (Burhan) ক্রিস্টি এবং পাকিস্তানের পঞ্জাব প্রদেশের ফউজিয়ার (Fauzia) জীবনে। একে অপরকে ভালবাসেন। সেটাই সম্পর্ক তৈরির একমাত্র শর্ত। অন্য কিছু সেখানে গুরুত্ব পায়নি। আপনি হয়তো ভাবছেন, বুরহান এবং ফউজিয়ার বিয়ের খবর হঠাৎ হেডলাইনে কেন? এই প্রেমের বিয়ের (marriage) খবর দেশ, বিদেশের বিভিন্ন সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়েছে। কারণ বুরহানের উচ্চতা দুই ফুট এবং ফউজিয়া ছয় ফুট লম্বা। উচ্চতা বা শারীরিক গঠন, কোনওটাই তাঁদের প্রেমে বাধা হয়ে দাঁড়ায়নি। ভালবাসার টানেই গাঁটছড়া বাঁধলেন তাঁরা।

পাকিস্তানের বুরহান তাঁর কাছের লোকেদের কাছে বোবো নামেই পরিচিত। ছোটবেলায় পোলিওয় আক্রান্ত হয়েছিলেন। দুর্ভাগ্যবশত হাঁটাচলার ক্ষমতা হারান। হুইলচেয়ারই তাঁর ভরসা। তাঁর বেঁচে থাকার অবলম্বন। মাত্র দুই ফুট (2 feet) লম্বা বুরহান সম্প্রতি নরওয়ের অসলোয় এলাহি আয়োজনে তিনি তাঁর দীর্ঘদিনের প্রেমিকা ফউজিয়াকে বিয়ে করলেন। 

 

বোবোকে কতটা ভালবাসেন তা ভাষায় প্রকাশ করা যাবে না বলে জানিয়েছেন ফউজিয়া। নিজের হাতে বোবোর নামে ট্যাটুও করিয়েছেন। বুরহান-ফউজিয়ার বিয়েতে ১৩টা দেশের অতিথিরা আমন্ত্রিত ছিলেন। পঞ্জাবি গানের তালে নেচে আসর মাতিয়েছেন বোবো। হুইলচেয়ারে বসে ফউজিয়ার হাত ধরে তিনি বিয়ের অনুষ্ঠানে প্রবেশ করেন। অতিথিরা সকলেই হাততালি দিয়ে তাঁদের স্বাগত জানান। বোবোর পরনে ছিল ফর্ম্যাল শার্ট-ব্লেজার আর ফউজিয়া পরেছিলেন হালকা পিচ রঙের লেহেঙ্গা।

 

পোলিও আক্রান্ত বোবো একা হাতে বিভিন্ন রকমের ব্যবসা সামলান। তার মধ্যে বোবো লাইফস্টাইল, শুটস্ অ্যান্ড ম্যানেজমেন্ট অন্যতম। ব্যবসার সূত্রে বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে রয়েছে‌ন তাঁর বন্ধুরা। পেশার ব্যাপারে বরাবরই তিনি নাকি সিরিয়াস। কাজের সূত্রেই বহু সেলেবের সঙ্গেও তাঁর পরিচয় রয়েছে। নরওয়েতে সলমন খানের 'বিইং হিউম্যান' অভিযানেও তিনি সক্রিয় ভূমিকা নিয়েছিলেন। বিয়ের ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই তা ভাইরাল হয়ে যায়। 

 

২০১৭ সালে বিশ্বের বেস্ট ইনস্পিরেশনাল পারসন অ্যাওয়ার্ড পান বুরহান। এবার জীবনের এক নতুন অধ্যায় শুরু করলেন। বিয়ের অনুষ্ঠানে ফউজিয়ার হাত ধকে তিনি বলেন, আমরা ভালবেসে বিয়ে করছি। সুখী দম্পতির হওয়ার চেষ্টা করব। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে শুভেচ্ছা বার্তা পৌঁছেছে দম্পতির জন্য। আসলে শারীরিক বাধা পেরিয়ে নিজের শর্তে বুরহানের বেঁচে থাকার জার্নিকে স্যালুট করেছেন সকলে। ফউজিয়াকে পাশে নিয়ে সেই জার্নি যে আরও বর্ণময় হয়ে উঠবে, তেমনটাই আশা করছেন সকলে। বুরহানের মতো ঘটনা হয়তো কম মানুষের জীবনেই ঘটে। সেই তালিকায় রয়েছেন কিছু সেলেবরাও। 

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়..