বিয়েবাড়িতে পরার মতো পাঁচটি দারুণ কানের দুলের ডিজাইন! in bengali | POPxo

বিয়েবাড়িতে পরার মতো পাঁচটি দারুণ কানের দুলের ডিজাইন, কোনটা পছন্দ আপনার?

বিয়েবাড়িতে পরার মতো পাঁচটি দারুণ কানের দুলের ডিজাইন, কোনটা পছন্দ আপনার?

কানের দুল না পরলে সনাতনী সাজ কিন্তু ঠিক সম্পূর্ণ হয় না। তবে কানের দুলের (earrings) ডিজাইনের উপরেও কিন্তু সাজটা কেমন দেখাচ্ছে তা নির্ভর করে। ভাবছেন, পুজো শেষ হয়ে যাওয়ার পরে এত কথা কেন বলছি? আরে বাবা, পুজো শেষ হয়ে গেছে তো কী, সামনেই শীতকাল আসছে আর শীতকাল মানেই কিন্তু বিয়ের (wedding) মরসুম। না না, বিয়ের মরসুম মানেই যে শুধুমাত্র বিয়ের কনেকে নিয়ে কথা হবে তা নয়, যাঁদের বিয়ে নয়, তাঁদেরও কি বিয়েবাড়িতে নিমন্ত্রণ নেই নাকি! বিয়েবাড়ির সাজ কেমন হবে সে’সব নিয়ে অনেক জল্পনা করেই থাকি আমরা, কিন্তু সাজ শেষে সবচেয়ে বেশি কনফিউশনে ভুগি কোন কানের দুল পরব তা নিয়ে! কিন্তু POPxo বাংলার টিম থাকতে আপনার চিন্তা কিসের?

বিয়েবাড়িতে পরার মতো দারুণ পাঁচটি কানের দুলের ডিজাইন

বিয়ে আপনার হোক বা আপনার বিয়েবাড়িতে নিমন্ত্রণ হোক, শাড়ি পরুন বা লেহঙ্গা অথবা চুড়িদার কিংবা পশ্চিমি পোশাক – কানের দুল কেমন পরবেন সে হদিশ দিচ্ছি আমরা। রইল দারুণ কয়েকটি সাবেকি অথচ ট্রেন্ডি কানের দুলের ডিজাইনের হদিশ।

১। ঝুমকো

ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম

সনাতনী সাজের সঙ্গে ঝুমকো দুল দারুণ মানানসই। আপনি শাড়ি পরুন অথবা অন্য কোনও ভারতীয় পোশাক, ঝুমকো স্টাইলের কানের দুল কিন্তু সনাতনী পোশাকের সঙ্গে যে-কেউ পরলেই দেখতে দারুণ লাগে। ঝুমকো আবার নানা মেটেরিয়ালের হয়, কোনওটি সোনার, কোনওটি আবার অক্সিডাইজড আবার কোনওটি হয়ত ঝলমলে পাথর বসানো। পোশাক ও সাজের সঙ্গে মানানসই যে-কোনও ঝুমকো পরলেই আপনি বিয়েবাড়ির জন্য রেডি!

২। চাঁদবালি

ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম

যদিও চাঁদবালি বহু পুরনো একটি কানের দুলের ডিজাইন, তবে মাঝে এটি একটু আউট অফ ফ্যশন হয়ে গিয়েছিল। আবার রামলিলা ছবিতে দিপিকা পাডুকোন এই ডিজাইনের কানের দুল ফিরিয়ে এনেছেন। আপনার মুখের গড়ন ছোট হোক বা বড়, গোল হোক বা লম্বাটে, চাঁদবালি কিন্তু বেশ ভাল লাগবে দেখতে। বিয়েবাড়িতে যদি শাড়ির বদলে জমকালো লেহঙ্গা পরেন আর টপ বান বাঁধেন, তাহলে বড় একটা চাঁদবাই পরতে পারেন।

৩। লেয়ারড ঝুমকো

ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম

এই ধরনের কানের দুল ঝুমকোরই একটু অন্যরকম ভার্সন। একটির বদলে দুটি বা তিনটি লেয়ারে ঝুমকোটি ডিজাইন করা থাকে। শাড়ির সঙ্গে এই ধরনের কানের দুল বেশি ভাল লাগে। যদি আপনি বেনারসি বা কোনও ভারী সিল্কের শাড়ি পরবেন বলে ঠিক করেন বিয়েবাড়িতে তাহলে একটা হাতখোপা করে ফুলের মালা লাগান এবং সঙ্গে পরুন লেয়ারড ঝুমকো; সবার চোখ আপনার দিকেই থাকবে!

৪। লটকন বা ঝোলানো দুল

ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম

যাঁদের মুখ গোল বা একটু ভারী, তাঁদের কিন্তু এই ধরনের ঝোলানো দুল পরলে খুব সুন্দর দেখায়, আসলে গোল মুখে ঝোলানো দুল পরলে মুখটা একটু লম্বাটে দেখায়। মুক্তো বা পাথর বসানো একটু ভারী ডিজাইনের লটকন বা ঝোলানো দুল পরতে পারেন ইন্দো-ওয়েস্টার্ন গাউন বা আনারকলির সঙ্গে।

৫। স্টাড বা বসা দুল

ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম

অনেকেই আছেন যারা আবার পশ্চিমি পোশাকে বেশি স্বচ্ছন্দ এবং খুব বেশি সাজতে পছন্দ করেন না। কিন্তু বিয়েবাড়িতে গেলে একটু না সাজলে চলে? তাঁরা কিন্তু বসানো কানের দুল পরতে পারেন। চুল খোলা রেখে বা টপ বান করে একটা বড় স্টাড কানে পরলে বেশ স্মার্টও দেখতে লাগবে আবার একটু অন্যরকমও দেখতে লাগবে।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...