ঝলমলে উজ্জ্বল ত্বক পেতে প্রয়োজন ফেস স্টিমিং বা বাষ্পের ছোঁওয়া

ঝলমলে উজ্জ্বল ত্বক পেতে প্রয়োজন ফেস স্টিমিং বা বাষ্পের ছোঁওয়া

সুন্দর, উজ্জ্বল (glowing), ঝলমলে ত্বক (skin) চান? আর তার সঙ্গে এটাও চান যে আপনার পকেট থেকে এক পয়সাও খরচ হবে না? দুটো কি একসঙ্গে সম্ভব? হ্যাঁ, অবশ্যই। কোনও ফেসিয়াল ট্রিটমেন্ট নয়, পার্লারে দৌড়নো নয়, এমনকী, গাদাগুচ্ছের টাকা খরচ করে দামি ক্রিমও নয়। এগুলো কিচ্ছু লাগবে না। শুধু লাগবে এক ডেকচি গরম জল। যেটা দিয়ে ভুরভুর করে বেরোবে একরাশ স্টিম বা ধোঁয়া! ভাবছেন বুঝি ভুলভাল বকছি? একদম নয়। ফেস (face) স্টিমিং (steaming) বা মুখে বাষ্প দেওয়ার সুফল শুনলে আপনি নিজেই অবাক হয়ে যাবেন। 

স্টিমিংয়ের উপকারিতা কী কী

Instagram

১) বাষ্প মুখের ছিদ্র খুলে দিয়ে ভিতরের ময়লা বের করে আনে। শুধু তাই নয় ছিদ্রের মধ্যে বসে থাকা ময়লা নরমও করে দেয়। যাতে পরে ক্লিন করলে সেটা সহজে বেরিয়ে আসে। এই বাষ্প ব্ল্যাকহেডসও অনেক নরম করে দেয়। ফলে সেটা সরিয়ে ফেলা অনেক সহজ হয়ে যায়। 


২) মুখের মধ্যে গরম বাষ্প গেলে আপনি ঘামতে শুরু করেন। এটা ত্বকের জন্য খুব ভাল। কারণ এতে রক্ত সঞ্চালন বৃদ্ধি পায় এবং আপনার ত্বকে অক্সিজেন যোগায়। ফলে আপনার ত্বককে অনেক বেশি উজ্বল  দেখায়। 


৩) ছিদ্র উন্মুক্ত হয়ে যাওয়ার দরুন মৃত কোষ, ব্যাকটিরিয়া বা জীবাণু এবং অন্যান্য ময়লা সব বেরিয়ে আসে। মূলত এগুলোই আপনার ত্বকে অ্যাকনে সৃষ্টি করে। এগুলো বেরিয়ে আসায় অ্যাকনেও অনেক কমে যায়। 

Instagram

৪) আমাদের শরীরের সিবাসিয়াস গ্রন্থি থেকে সেবাম নামে পিচ্ছিল ও তরল একটি পদার্থ নিঃসৃত হয়। এটি ত্বক ও চুল আর্দ্র রাখে। কিন্তু বাড়তি সেবাম যদি ত্বকের নীচে থেকে যায় তাহলে সেখানে ব্যাকটিরিয়া বাসা বাঁধে এবং অ্যাকনে দেখা দেয়। স্টিমিং করলে এই বাড়তি সেবাম বেরিয়ে আসে। 


৫) স্টিম হল একটি প্রাকৃতিক ময়েশ্চারাইজার যা আপনার ত্বককে আর্দ্র রাখে। কারণ এটি আপনার ত্বকের স্বাভাবিক তৈলাক্ত ভাব বজায় রাখতে সাহায্য করে। 


৬) যখন আপনার ত্বকের মধ্যে দিয়ে বাষ্প প্রবেশ করে তখন সেটা আপনার ত্বকে রক্ত সঞ্চালন বাড়িয়ে দেয়। রক্ত সঞ্চালন বৃদ্ধি পেলে ত্বকে কোলাজেন আর ইলাসটিণের উৎপাদন বাড়িয়ে দেয়। এই দুটি বস্তু বৃদ্ধি পেলে আপনার ত্বক অনেক বেশি তরুণ দেখায় এবং ত্বকের টানটান ভাব বজায় থাকে। 


৭) হতে পারে যে আপনি বেশ কিছুদিন ধরে অ্যান্টি এজিং প্রোডাক্ট ব্যবহার করছেন বা রাত্রে নাইট ক্রিম লাগাচ্ছেন কিন্তু কোনও ফল পাচ্ছেন না। এর কারণ হল আপনার ত্বকের ছিদ্র বন্ধ হয়ে গেছে যার ফলে এই প্রোডাক্ট ত্বকের গভীরে প্রবেশ করতে পারছে না। স্টিমিং করলে ত্বকের মধ্যে এগুলো প্রবেশ করবে এবং অনেক বেশি কাজ দেবে। 

 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...