আপনি কি নাইট ক্রিম ব্যবহার করেন? আপনার জন্য রইল প্রোডাক্ট সাজেশন in bengali | POPxo

রাতে নাইট ক্রিম দিয়ে ত্বকের যত্ন ইজ আ মাস্ট...রইল ত্বকের ধরন অনুযায়ী ২০টি প্রোডাক্ট সাজেশন

রাতে নাইট ক্রিম দিয়ে ত্বকের যত্ন ইজ আ মাস্ট...রইল ত্বকের ধরন অনুযায়ী ২০টি প্রোডাক্ট সাজেশন

আপনি কি নাইট (Night) ক্রিম (cream) ব্যবহার করেন? যদি না করেন, তাহলে আজই আপনার রূপ (beauty) রুটিনে যোগ করা উচিত। কারণ ত্বককে (skin) সুস্থ, সুন্দর, মোলায়েম রাখতে এর জুরি মেলা ভার। উপরি পাওনা হিসেবে বয়সও ধরে রাখতে পারবেন আপনি এর জাদুতে। আর যদি আপনি অলরেডি নাইট ক্রিমে অভ্যস্ত হন, তাহলে আপনার ত্বকের ধরন অনুযায়ী নাইট ক্রিম ব্যবহার করছেন কি? আপনাদের জন্য কিছু প্রোডাক্ট সাজেশন দেওয়ার চেষ্টা করলাম আমরা। হয়তো আপনার কাজে লাগবে। 

Table of Contents

    সেনসেটিভ ত্বকের উপযোগী পাঁচটি নাইট ক্রিম

    সেনসেটিভ ত্বক যাঁদের কোন প্রোডাক্ট ব্যবহার করবেন, আর কোনটা করবেন না, তা নিয়ে বেশিরভাগ সময়ই কনফিউশন তৈরি হয়। আপাতত আপনার ত্বকের উপযোগী পাঁচটি নাইট ক্রিমের সাজেশন দেওয়ার চেষ্টা করলাম আমরা। 

    ১) ল্যাকমের লাইট নাইট ক্রিম

    Beauty

    Lakme Absolute Perfect Radiance Skin lightening Light Creme

    INR 264 AT Lakme

    ল্যাকমের এই নাইট ক্রিম ত্বকের আর্দ্রতা বজায় রাখতে সাহায্য করে। ত্বকের কোনও সমস্যা থাকলে তা দূর করে। আলাদা করে উজ্জ্বল হয় ত্বক। আর অবশ্যই বয়স ধরে রাখতে সাহায্য করে। 

    ২) পন্ডসের এজ মিরাক্যাল রিঙ্কল কারেক্টার নাইট ক্রিম

    Beauty

    Pond's Age Miracle Wrinkle Corrector Night Cream

    INR 421 AT Pond's

    পন্ডসের এই নাইট ক্রিম আপনার বয়স ধরে রাখতে সাহায্য করবে। ত্বকের বিভিন্ন স্তরে গিয়ে কাজ করে। ত্বকের ওপরের স্তরে হালকা হাতে মাসাজ করলেই মৃত কোষ উঠে আসে। ভিটামিন বি থ্রি এবং ভিটামিন ই সম্দ্ধ এই ক্রিম ত্বককে ভেতর থেকে উজ্জ্বল করে। প্রতিদিন রাতে ব্যবহার করুন। কয়েক মাস পর থেকেই ফল বুঝতে পারবেন।

    ৩) লোটাসের অ্যান্টি এজিং নাইট ক্রিম

    Beauty

    Lotus Professional Phyto Rx Skin Renewal Anti Ageing Night Cream

    INR 594 AT Lotus

    আমলা, লিচু এবং পুনরনভার মিশ্রণ দিয়ে তৈরি এই নাইটক্রিম। যেহেতু প্রাকৃতিক উপাদানে তৈরি, সেহেতু এর গুণ অনেক বেশি। ত্বকের কালো দাগ, ছোপ দূর করে। ত্বককে টোন করে। ফলে আপনার বয়স কম দেখাবে। দূর করে ত্বকের বলিরেখাও। সারা রাত লাগিয়ে শুলে উপকার অনেক বেশি পাবেন। 

    ৪) প্রফেশনাল অ্যান্টি এজিং নাইট ক্রিম

    Beauty

    O3+ Anti-Ageing Vitamin-A Night Repair Face Cream Wrinkle Filler Deep Moisturizer for Acne Removal & Even Skin Tone

    INR 830 AT O3+

    আপনি যখন ঘুমিয়ে থাকেন, তখনও তো ত্বকের পরিচর্যার দরকার। আর তা পারফেক্ট ভাবে করতে পারে এই নাইট ক্রিম। এটি ভিটামিন এ সমৃদ্ধ। মেচেতা সহ ত্বকের যে কোনও রকম দাগ দূর করে ত্বককে ভিতর থেকে সতেজ করে তোলে। সারা রাতের প্রয়োজনীয় ময়শ্চারাইজারের কাজ করে। ফলে বয়স কমাতে চাইলে এই নাইট ক্রিম আপনার জন্য পারফেক্ট হতে পারে। 

    ৫) ওলে অ্যান্টি এজিং নাইট ক্রিম

    Beauty

    Olay Total Effect 7 In 1 Anti Ageing Night Firming Cream

    INR 346 AT Olay

    শুধু মুখ নয়, গলাতেও ব্যবহার করতে পারেন এই নাইট ক্রিম। দুই জায়গার বলিরেখা দূর হলে বয়স অনেক কম দেখাবে। রাতে ব্যবহার করলেই সবচেয়ে ভাল ফল পাবেন। তবে দিনে দুই বারও ব্যবহার করতে পারেন এই অ্যন্টি এজিং ক্রিম। যে কোনও রকমের ত্বকের জন্য আদর্শ। 

    শুষ্ক ত্বকের উপযোগী পাঁচটি নাইট ক্রিম

    আপনার যদি শুষ্ক ত্বক হয়, তাহলে রুপচর্চার রুটিনে অবশ্যই অ্যাড করে নিন নাইট ক্রিম। কিন্তু কোন কোন প্রোডাক্ট ব্যবহার করতে পারেন, তার সম্বন্ধে ধারণা রয়েছে কি? আমরা পাঁচটি সাজেশন দেওয়ার চেষ্টা করলাম। 

    ১) বায়ো আয়ুর্বেদা নাইট ক্রিম

    Beauty

    BIOAYURVEDA NOURISHING LIFT NIGHT FACE CREAM with Natural Herbs for Skin Rejuvenation

    INR 795 AT BIOAYURVEDA

    সারা রাত ত্বকের সঠিক ময়শ্চারাইজারের কাজ করে এই নাইট ক্রিম। স্কিন টোন পারফেক্ট করে। ঘুমের সময়ও যাতে রক্ত সঞ্চালন ভাল ভাবে হয়, তাতে সাহায্য করে এই ক্রিম। বলিরেখা দূর করে খুব সহজেই। মেচেতা সহ যে কোনও রকমের দাগ দূর করে। সম্পূর্ণ প্রাকৃতিক উপাদানে তৈরি এই নাইটক্রিমে কোনও রকম কেমিক্যাল ব্যবহার করা হয় না।

    ২) লরিয়াল প্যারিস হোয়াইট পারফেক্ট নাইট ক্রিম

    Beauty

    L'Oreal Paris White Perfect Night Cream

    INR 385 AT L'Oreal Paris

    একদিকে ত্বক উজ্জ্বল করবে অন্যদিকে সঠিক ময়শ্চারাইজারের কাজ করবে এই নাইট ক্রিম। ভিটামিন ই সমৃদ্ধ হওয়ায় যে কোনও রকম দাগ, ছোপ দূর হবে। ত্বকের ক্ষয় ক্ষতি দূর করবে অনায়াসে। সবথেকে বড় কথা ত্বক অনেক কোমল হবে।

    ৩) হিমালয়া হার্বাল নাইট ক্রিম

    Beauty

    Himalaya Herbals Revitalizing Night Cream

    INR 185 AT Himalaya

    ত্বকের বলিরেখা দূর করে ত্বককে ভিতর থেকে পুষ্টি জোগায় এই নাইট ক্রিম। দিনে দুই বার করেও ব্যবহার করতে পারেন। প্রতিদিন ব্যবহার করলে ত্বক হবে চনমনে। বয়স ধরা যাবে না সহজে।

    ৪) আর্থ থেরাপি পাপায়া নাইট ক্রিম

    Beauty

    EARTH THERAPY Whitening & Brightening Papaya Night Cream

    INR 291 AT EARTH THERAPY

    এই নাইট ক্রিম ব্যবহারের কোনও সাইড এফেক্ট নেই। ত্বকের ভিতরে গিয়ে কাজ করে। ত্বকের স্বাস্থ্য ভাল রাখে। বিভিন্ন সমস্যা থেকে ত্বককে মুক্ত রাখে। এই ক্রিম ব্যবহার করলে রোমকূপের মুখ পরিষ্কার থাকে। বলিরেখা সহ যে কোনও রকম দাগ দূর করে ত্বকের স্বাভাবিক উজ্জ্বলতা ফিরিয়ে আনতে সাহায্য করে।

    ৫) ল্যাকমে নাইন টু ফাইভ ন্যাচারাল নাইট ক্রিম

    Beauty

    Lakmé 9 to 5 Naturale Night Creme

    INR 213 AT Lakme 9 to 5

    নিখাদ অ্যালোভেরা দিয়ে তৈরি করা হয়েছে এই নাইটক্রিম। সারা রাত লাগিয়ে শুয়ে পড়ুন নিশ্চিন্তে। ঘুম থেকে ওঠার পর ত্বক উজ্জ্বল হবে অনায়াসে। সারা রাত ত্বকের ময়শ্চারাইজারের কাজ করবে এটি। নোংরা জমে যদি ত্বক শুকনো হয়ে যায়, ত্বকের স্বাভাবিক ঔজ্জ্বল্য হারিয়ে যায়, তার সমাধান পাবেন এই নাইট ক্রিমে। 

    গ্লোয়িং স্কিনের উপযোগী নাইট ক্রিম

    আপনি যদি গ্লোয়িং স্কিন পেতে চান, তাহলে কোন ধরনের নাইট ক্রিম ব্যবহার করবেন, তার সাজেশন দেওয়ার চেষ্টা করলাম আমরা।  

    ১) এসটি বোটানিকা নাইট ক্রিম

    Beauty

    StBotanica Vitamin C, E & Hyaluronic Acid Brightening Night Cream

    INR 999 AT StBotanica

    ভিটামিন সি সমৃদ্ধ এই নাইটক্রিম অ্যান্টি অক্সিডেন্টের পাওয়ার হাউজ। সূর্যের আলোয় যদি ত্বকে দাগ পরে যায়, ব্রণ থেকে হওয়া কালো দাগ, মেচেতার দাগ দূর করতে সাহায্য করে। সারা রাত ত্বককে আর্দ্র রাখতে সাহায্য করে। প্রতিদিন ব্যবহার করলে ত্বক হবে কোমল ও মোলায়েম। আর ত্বকের মাধ্যমে বয়স ধরে রাখতে চাইলে এই নাইট ক্রিম আপনার বিউটি রুটিনের অপরিহার্য অঙ্গ।

    ২) ইনদাস ভ্যালি অরগ্যানিক নাইট ক্রিম

    Beauty

    Indus Valley Organic Retexturing Night Cream with Mysore Sandalwood & Kokum Butter For Face and Skin

    INR 229 AT Indus Valley

    ত্বকের আলাদা ঔজ্জ্বল্য আনতে পারে এই নাইট ক্রিম। ত্বককে সফট করে তোলে। সারা রাত ধরে ত্বককে ময়শ্চার জোগান দেয়। প্রাকৃতিক উপাদানে তৈরি এই নাইট ক্রিম্র মূল উপাদান হল কাশ্মিরী স্যাফরন। যা বয়সকে ধরে রাখতে সাহায্য করে। 

    ৩) খাদি হার্বাল নাইট ক্রিম

    Beauty

    Khadi Rishikesh Herbal Night Cream

    INR 259 AT Khadi

    সম্পূর্ণ ভাবে হার্বাল এবং আয়ুর্বেদিক উপাদানে তৈরি এই নাইট ক্রিম। খাদি হৃষিকেশ ব্র্যান্ডের যে কোনও প্রোডাক্টই প্রাকৃতিক উপাদানে তৈরি। বলিরেখা, মেচেতার দাগ দূর করতে অব্যর্থ এটি। আলামন্ড অয়েল, অ্যাভোক্যাডো অয়েল, টিট্রি অয়েল, শশা দিয়ে তৈরি হয় এই নাইট ক্রিম। শুধু মহিলারা নন, পুরুষরাও চাইলে ব্যবহার করতে পারেন। উপকার পাবেন।

    ৪) ভেগান নাইট ক্রিম

    Beauty

    Nuray Naturals Vegan Night Cream

    INR 549 AT Nuray Naturals

    এই নাইট ক্রিমের সবচেয়ে বড় গুণ হল, ত্বককে অনেক দিন পর্যন্ত টানটান রাখে। ফলে আপনার বয়স বোঝা যাবে না সহজে। ভিটামিন ই, সি শশা এবং অ্যালোভেরা দিয়ে তৈরি হয়েছে এই ক্রিম। খুব অল্প পরিমাণে হাতে নিয়ে প্রথমে মুখে লাগিয়ে নিন ফোঁটা ফোঁটা করে। তারপর তা হালকা হাতে মাসাজ করে নিন। এর মধ্যে থাকা মিনারেল অয়েল ত্বককে ভেতর থেকে মজবুত করতে সাহায্য করে। 

    ৫) এসটি বোাটানিকা মরোক্কান নাইট ক্রিম

    Beauty

    StBotanica Moroccan Argan Oil Anti Wrinkle Regenerating Night Cream

    INR 1,198 AT StBotanica

    এই নাইট ক্রিম তৈরির সময় ব্যবহার করা হয়েছে মরোক্কান অরগ্যান অয়েল। যা বাজার চলতি যে কোনও নাইট ক্রিমের থেকে একে আলাদা করেছে। ত্বককে অনেক মোলায়েম করে তোলে। উজ্জ্বল করে। এমনকি নিয়মিত ব্যবহার করলে কমপ্লেকশনেও বদল আসতে পারে। চোখের নীচের বলিরেখা খুব সহজে দূর হয়। আর তাতেই বয়স কম দেখায় অনেকটা। সারা রাত ব্যবহার করলে ঘুম থেকে ওঠার পর অনেকটা ফ্রেশ মনে হবে নিজেকে। তাই আর দেরি না করে ট্রাই করে ফেলুন।

    তৈলাক্ত ত্বকের উপযোগী পাঁচটি নাইট ক্রিম

    তৈলাক্ত ত্বকেরও ময়শ্চারাইজার প্রয়োজন। আর নাইট ক্রিমের মধ্যে থাকা ময়শ্চারাইজার ত্বকের স্বাস্থ্য ভাল রাখতে সাহায্য করে। কিন্তু কোন প্রোডাক্ট ব্যবহার করবেন, সে সম্পর্কে ধারণা না থাকলে এই সাজেশন একবার দেখতে পারেন। 

    ১) জোভস অ্যাভোক্যাডো নাইট ক্রিম

    Beauty

    Jovees Avocado Revitalising Night Cream

    INR 230 AT Jovees

    এই নাইট ক্রিমের সবচেয়ে উল্লেখযোগ্য উপাদান ক্লিনজিং মিল্ক। খুব অল্প পরিমাণ নিলেই কাজ হবে। মুখ, গলা, ঘাড়, চোখের নীচে ভাল করে মাসাজ করে লাগিয়ে শুয়ে পড়ুন। সারা রাত রেখে দেওয়ার পর সকালে উঠলেই এর ম্যাজিক বুঝতে পারবেন। আপনার বয়স ধরে রাখার জন্য আদর্শ।

    ২) পাল্ম গ্রেপ নাইট ক্রিম

    Beauty

    Plum Grape Seed and Sea Buckthorn Nurturance Night Cream

    INR 413 AT Plum Grape Seed and Sea Buckthorn Nurturance

    ভিটামিন এ, সি, ই ভিটামিন, মিনারেল এবং গ্রেপ সিড অয়েল দিয়ে তৈরি এই নাইট ক্রিম। প্রয়োজনীয় ফ্যাটি অ্যাসিডও রয়েছে এর মধ্যে। ত্বককে ভিতর থেকে মজবুত ও সুন্দর করে তোলে এই ক্রিম। উপরি পাওনা হিসেবে বলিরেখা দূর করে। ফলে ত্বক দেখায় একেবারে নতুনের মতো।

    ৩) রিপেয়ারিং নাইট ক্রিম

    Beauty

    Coccoon Repairing Night Cream

    INR 501 AT Coccoon

    এই নাইট ক্রিম ব্যবহার করলে পাবেন সাধারণ ঔজ্জ্বল্য। ভিটামিন ই সমৃদ্ধ হওয়ায় ত্বক থাকবে টানটান। ফলে সহজে বয়স বোঝা যাবে না। ত্বক বিশেষজ্ঞরা ভাল ভাবে পরীক্ষা করার পর এই ক্রিম তৈরি হয়ে বাজারে এসেছে। ফলে এর যে কোনও পার্শ্ব প্রতিক্রিয়া হবে না, সে বিষয়ে আপনি নিশ্চিন্ত থাকতে পারেন। 

    ৪) অ্যান্টি এজিং নাইট ক্রিম

    Beauty

    The Blessing Tree Anti Aging Night Cream - No parabens & mineral oil

    INR 399 AT The Blessing

    শুধু মহিলারাই নন, এই নাইট ক্রিম পুরুষরাও ব্যবহার করতে পারবেন। এর অ্যাডভান্স ফেয়ারনেস ফর্মুলা ত্বকের ভিতর থেকে ফর্সা ভাব জাগিয়ে তোলে। সূর্যের রশ্মি থেকে ত্বককে রক্ষা করে। ক্লিনজিং এবং টোনিংয়ের পর এই ক্রিম ত্বকে অ্যাপ্লাই করুন। ভিটামিন ই সমৃদ্ধ এই ক্রিম সারা রাত লাগিয়ে রাখুন। সকালে উঠে পাবেন ঝলমলে ত্বক।

    ৫) রিনিউ নাইট ক্রিম

    Beauty

    Mom & World Repair + Renew Youth Firming Night Cream,

    INR 449 AT Renew

    এই নাইট ক্রিম ব্যবহার করলে রাতে আর আলাদা করে ত্বকে ময়শ্চারাইজার ব্যবহার করার প্রয়োজন নেই। কারণ এটি খুব ভাল ময়শ্চারাইজারের কাজ করে। বাটার, কোকোয়া বাটার, অ্যাভোক্যাডো অয়েল, গ্রেপ সিজ, অ্যালোভেরা জেলের মতো গুরুত্বপূর্ণ উপাদানে তৈরি এই নাইচ ক্রিম ডার্ক স্পট দূর করতে সাহায্য করে। হাই পিগমেন্টেশনের সমস্যা থাকলে দূর হবে তাও। ভিটামিন বি থ্রি. সি এবং ই সমৃদ্ধ এই  ক্রিম ব্যবহার করলে ত্বক দেখাবে নতুনের মতো।

    নাইট ক্রিম নিয়ে প্রশ্নোত্তর (Q/A)

    নাইট ক্রিম সংক্রান্ত সাধারণ কিছু প্রশ্নোত্তর নিয়ে এবার আলোচনা করে নেওয়া যাক।

    ১) নাইট ক্রিম কি সত্যিই ত্বকের জন্য উপকারী?

    যখন আমরা ঘুমোই, তখন ত্বকের স্বাভাবিক আর্দ্রতা চলে যায়। ত্বক কিছুটা রুক্ষ, শুষ্ক হয়ে ওঠে। নাইট ক্রিমের মধ্যে থাকা উপাদান ত্বককে আর্দ্র রাখতে সাহায্য করে। এমনকি বলিরেখা দূর করতেও সাহায্য করে।

    ২) নাইট ক্রিম কি দিনের বেলা ব্যবহার করা যায়?

    নাইট ক্রিম মূলত রাতে ব্যবহারের জন্যই। কিন্তু কিছু ক্রিম আপনি দিনের বেলাও ব্যবহার করতে পারেন। কোন ক্রিম ব্যবহার করছেন, তার ওপর নির্ভর করবে আপনি রাত ছাড়াও ওই ক্রিম অন্য সময়ে ব্যবহার করতে পারবেন কিনা। ক্রিমের কী কী ব্যবহার তা ভাল করে পড়ে জেনে নিন। প্রয়োজন হলে নিতে হবে বিশেষজ্ঞের পরামর্শ।

    ৩) রাতের কোন সময় নাইট ক্রিম ব্যবহার করা উচিত?

    বহু ত্বক বিশেষজ্ঞের মতে, ঘুমতে যাওয়ার অন্তত আধ ঘণ্টা আগে নাইট ক্রিম ব্যবহার করা উচিত। 

    POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

    এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...