আপনার ফ্যাশন স্টেটমেন্ট থেকে অন্দরসজ্জা, সবটাই বদলে দিতে পারে এক টুকরো লেসের ছোঁওয়া!

 আপনার ফ্যাশন স্টেটমেন্ট থেকে অন্দরসজ্জা, সবটাই বদলে দিতে পারে এক টুকরো লেসের ছোঁওয়া!

আমাদের অনেকেরই হাতের কাজ (diy) করতে বেশ ভাল লাগে। আমি একজনকে চিনতাম, যিনি সেলাই-ফোঁড়াই-এ বেশ দক্ষ ছিলেন এবং তাঁর নিজের তৈরি পোশাকই তিনি পরতেন! অনেকসময়েই এমন হয় যে কেউ হয়ত কোনও পোশাক উপহার দিয়েছেন কিন্তু আপনার সেটা খুব একটা পছন্দ হয়নি। না পরতে ইচ্ছে করে না ফেলে দিতে পারেন! এরকম পরিস্থিতিতে ঠিক কী করবেন? লেসের (lace) সাহায্যে নিজেই ডিজাইন করে নিন!

বাটন ডাউন শার্টেও লেস

যদি এমন কোনও বাটন ডাউন শার্ট থাকে যা ছোট হয়ে গেছে, অথচ আপনি ফেলে দিতে পারছেন না কারণ ওই শার্টটি আপনার খুব প্রিয়; তাহলেও লেস লাগাতে পারেন। শার্টের পিছন দিকে ঠিক মাঝ বরাবর কেটে নিন। এবারে নিজের পছন্দমত লেসের (lace) টুকরো শার্টের মাপে তিনকোনা করে কেটে নিন এবং শার্টের কাটা অংশের সঙ্গে সেলাই করে নিন।

নিজেই তৈরি করে নিন ডিজাইনার ব্যাগ

যদি এমন কোনও ব্যাগ থাকে যা আপনি ব্যবহার করতে পারছেন না কিন্তু আবার ফেলে দিতেও ইচ্ছে হয় না, তাহলে ব্যাগের রঙের সঙ্গে মানানসই লেসের (lace) থান কেটে ব্যাগের উপর দিয়ে সেলাই করে নিন। তবে মনে রাখবেন, এই মেকওভারটি কিন্তু আপনি কাপড়ের ব্যাগেই করতে পারবেন, চামড়ার ব্যাগে না।

কাস্টমাইজড ট্রেগিং বা জেগিং

অনেকেই জেগিং বা ট্রেগিং পরতে পছন্দ করেন, কিন্তু সেই একই ডিজাইনের পোশাক পরে পরে বোর হয়ে গেলে আপনি লেসের সাহায্যে ওই স্লিম ফিট প্যান্টগুলোর লুকই বদলে দিতে পারেন (diy)। নিজের পছন্দের ডিজাইন বেছে নিয়ে প্যান্টসে লেস লাগিয়ে নিন, তবে একগাদা লেসের পট্টি লাগাবেন না, দেখতে বড্ড খারাপ লাগে।

কুর্তিতে লেস লাগান

বেশিরভাগ সময়ে আমরা পশ্চিমি পোশাকে লেস লাগাই, কিন্তু আপনি চাইলে কুর্তিতেও লেস লাগাতে পারেন। একরঙা কুর্তি পরতে ইচ্ছে না করলে এই কাজটি করতে পারেন। আপনার পছন্দের লেসের (lace) থান থেকে পছন্দমতো ডিজাইন কেটে নিন। এবারে খুব সাবধানে হট গ্লু বা ফ্যাব্রিক গ্লুয়ের সাহায্যে কেটে রাখা লেসের টুকরোগুলো কুর্তিতে সেঁটে দিন!

নিজেই ডিজাইন করুন টেবিল ক্লথ

পোশাক ছাড়াও কিন্তু আপনি (diy) আরামসে টেবিল ক্লথের চার ধারে লেস লাগিয়ে নিতে পারেন। কোনও পুরনো টেবিল ক্লথ থাকলে যদি তা ব্যবহার করতে ইচ্ছে না করে, তাহলে চার ধারে সুন্দর দেখতে লেসের পট্টি লাগিয়ে নিন। অবশ্য শুধু টেবিল ক্লথে না, চাইলে আপনি কুশন কভারেও লেস লাগাতে পারেন। অন্দরসজ্জায় নিজের হাতের ছোঁয়া (diy) রাখার আনন্দটাই আলাদা!

ব্রালেট তৈরি করে নিন

ব্রালেট পরবেন কিনা তা নিয়ে যদি কনফিউশন থাকে তাহলে আগে বরং বাড়িতে তৈরি করা ব্রালেট পরে দেখে নিন যে আপনি আদৌ স্বচ্ছন্দ হচ্ছেন কিনা! পুরনো অন্তর্বাস (যেটা আপনার গায়ে পারফেক্ট ফিট করে) নিয়ে তাঁর উপরে আগে থেকে কেটে রাখা লেসের টুকরো ফ্যাব্রিক গ্লু দিয়ে সেঁটে দিন। অন্তর্বাসের নীচের দিকে লেসের (lace) একটা পাড়ও লাগিয়ে নিতে পারেন!

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...