মনোমালিন্য আর তিক্ততা নয়, ব্রেকআপ করুন সম্পর্কের সম্মান বজায় রেখে

মনোমালিন্য আর তিক্ততা নয়, ব্রেকআপ করুন সম্পর্কের সম্মান বজায় রেখে

সব সম্পর্ক পরিণতি পায় না। সব সম্পর্ক দানা বাঁধে না। আর তখন অবশ্যম্ভাবী হল সম্পর্কের ছেদ বা ব্রেকআপ। যে সম্পর্কের শুরু আমরা অনেক যত্ন নিয়ে করি, সেটা ভেঙে ফেলার সময় কিন্তু সেই কথা আমাদের মনে থাকে না। যখন সম্পর্ক ছিল তখন সেটা অনেক প্রিয় ছিল। কারণ, সেটা ছিল আপনার একান্ত ব্যক্তিগত, খুব গোপন বিষয়। কিন্তু যেই সেটা ভেঙে (breakup) গেল আর কিন্তু গোপন থাকল না। তখন আপনার মনে হল যেটা আর নেই সেটা নিয়ে এত ভেবে লাভ কী? এই ভুলটা প্লিজ করবেন না। যেটা ভালবেসে শুরু করেছিলেন সেটা ভালবেসে (grace), নিজেদের সম্পর্কের সম্মান (dignity) বজায় রেখেই ভাঙুন। 

১) প্রকাশ্যে ব্রেকআপ নয়

Pixabay

কফি শপ বা এমন কোনও জায়গা যেখানে অনেক লোকজন আছে, সেখানে পরস্পরকে অপদস্থ করে ব্রেকআপ করবেন না। যদি সম্পর্ক ভাঙার জন্যই দেখা করেন, তা হলে আস্তে-আস্তে কথা বলুন। যদি দেখেন পরিস্থিতি হাতের বাইরে চলে যাচ্ছে, তা হলে প্রেমিকের অনুমোদন নিয়ে বাড়ি চলে যান। পরে ফোনে কথা বলে নেবেন।

২) সবাইকে ঢাক পিটিয়ে বলার দরকার নেই

হ্যাঁ, এটা কিন্তু খুব দরকারি একটি পরামর্শ। যখন প্রেম ছিল, তখন আপনি যদি আপনি সেটা গোপন রাখতে পারেন, তা হলে সেটা ভেঙে ফেলার সময় সবাইকে বলার কি কোনও প্রয়োজন আছে? একদম না। বিশেষ কোনও প্রয়োজন ছাড়া ব্যাপারটি গোপনই রাখুন। কেউ প্রশ্ন করলে বলুন হ্যাঁ, আপনারা আর একসঙ্গে নেই।

৩) হঠাৎ দেখা হলে

Instagram

এমনও হতে পারে সদ্য সম্পর্ক ভাঙার পর আচমকা পার্টনারের সঙ্গে আপনার দেখা হয়ে গেল। এক্ষেত্রে নানারকম পরিস্থিতি হতে পারে। হতে পারে আপনি দেখলেন যে, আপনার প্রাক্তন প্রেমিক অন্য কোনও মেয়ের সঙ্গে আছে। ব্যাপারটি মেনে নিতে শিখুন। এতে খারাপ লাগার কিন্তু কিছু নেই। তবে পরিস্থিতি যাই হোক না কেন, পুরনো সম্পর্কের সুতো ধরে সবার সামনে কথা কাটাকাটি শুরু করবেন না। দায়সারা হ্যালো, হাই বলে দু’জনেরই সম্মান রেখে জায়গাটি এড়িয়ে চলুন।

৪) আবেগ নিয়ন্ত্রণে রাখুন

সম্পর্ক ভাঙা মানেই সেটা আপনার বা তাঁর দোষ নয়। সম্পর্ক ব্যাপারটাই খুব গোলমেলে আর জটিল। বেশ কিছুদিন একসঙ্গে পথ চলার পরেও সম্পর্কে দমবন্ধ ব্যাপার আসতে পারে। আপনার বা পার্টনারের মনে হতে পারে যে, আপনারা আর পরস্পরের সঙ্গে মানিয়ে নিতে পারছেন না। তাই বোঝার মতো এই সম্পর্ক বয়ে নিয়ে না বেরিয়ে সুন্দর করে এটার পরিসমাপ্তি ঘটানোই বুদ্ধিমানের কাজ। তার মানে কিন্তু এই নয় যে আপনারা এর জন্য দায়ী। জীবন এরকমই। সেটা মেনে নিতে শিখুন।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...