প্রাইমার, ফাউন্ডেশন...এত কিছুর দরকার নেই! মেকআপ করুন ফেস অয়েল দিয়ে

প্রাইমার, ফাউন্ডেশন...এত কিছুর দরকার নেই! মেকআপ করুন ফেস অয়েল দিয়ে

সুন্দর করে মেকআপ (makeup) করলে দেখতে ভারী ভাল লাগে। কিন্তু সঠিকভাবে মেকআপ করাটা এক বিরাট ঝকমারি।  ফাউন্ডেশন চাই, প্রাইমার চাই, কনসিলার চাই, লিপস্টিক চাই এটা চাই সেটা চাই। সবগুলো হাতের কাছে যাও বা পাওয়া গেল, এটা বেশি হয় তো ওটা কম। মেলা জ্বালা তাই না? এত ঝামেলায় না গিয়ে ফেস অয়েল ব্যবহার করুন না! একদম ঠিক পড়েছেন। যে ফেস অয়েল আপনি ত্বকের আর্দ্রতা বজায় রাখার জন্য ব্যবহার করেন সেটার কথাই বলছি। একটা মাত্র ফেস (face) অয়েল (oil) দিয়ে যে কত কিছু করা যায় সেটা আপনি বিশ্বাসই করতে পারবেন না। কী কী ভাবে ব্যবহার করা যায়, একবার দেখে নেওয়া যাক।

প্রাইমার হিসেবে ফেস অয়েলের ব্যবহার

Instagram

বেশিরভাগ প্রাইমারে প্রচুর পরিমাণে সিলিকন জাতীয় পদার্থ থাকে, যা মুখের উপর একটি ভারী স্তর তৈরি করে। ফেস অয়েল প্রাইমারের চেয়ে অনেক বেশি হাল্কা হয় এবং ত্বক চট করে সেটা শুষে নেয়। আর সেই জন্যই মুখে সুন্দর আভা আসে এবং সেখানে নিশ্চিন্তে মেকআপ করা যায়। এখানে পরপর রইল এরকমই কয়েকটি ফেস অয়েলের খোঁজ...

Make Up

Plum Grapeseed & Sea Buckthorn Glow-Restore Face Oil Blend, 30 ml

INR 542 AT Plum

Make Up

Avon Nutraeffects Miracle Glow Facial Oil, 30 ml

INR 599 AT Avon

Make Up

Europe Girl Primer Oil

INR 512 AT Europe Girl

শুকিয়ে যাওয়া ফাউন্ডেশনের শিশিতে ফেস অয়েল ঢালুন

Instagram

Make Up

Avon Nutraeffects Miracle Glow Facial Oil, 30 ml

INR 599 AT Avon

বেশ কিছুদিন ব্যবহার না করলেই ফাউন্ডেশন শুকিয়ে যায়। এবার এই শুকিয়ে যাওয়া ফাউন্ডেশনের শিশিতে একটু ফেস অয়েল ঢালুন আর ম্যাজিক দেখুন। হ্যাঁ, শুকিয়ে যাওয়া ফাউন্ডেশন যে এতে আবার আগের মতো হয়ে যাবে সে বিষয়ে কোনও সন্দেহ নেই।  তার সঙ্গে সঙ্গে ফেস অয়েল দেওয়ার জন্য আপনার মুখে বাড়তি আভা বা গ্লো আসবে। যাঁদের ত্বক শুষ্ক, তাঁরা এই ট্রিক ট্রাই করে দেখতে পারেন কারণ এতে আপনার ত্বকে আসবে বাড়তি আর্দ্রতা। 

ব্লাশ আরও রঙিন করে তুলতে হলে

shutterstock

শোনা যায় প্রাচীন মিশরের মহিলারা পশুর চর্বি বা ফ্যাটের সঙ্গে প্রাকৃতিক রং মিশিয়ে গালে ব্লাশ হিসেবে লাগাতেন। আপনিও অল্প এক চিমটে কুমকুম নিয়ে তার সঙ্গে ফেস অয়েল মিশিয়ে নিজস্ব ব্লাশ তৈরি করে নিতে পারেন। এতে আপনার গালে যে আভা আসবে সেটা কিন্তু একদম স্বাভাবিক মনে হবে।

ডিউই বা শিশির স্নিগ্ধ লুক আনতে হলে

Instagram

আমরা ভাবি ডিউই লুক আনতে গেলে অনেক দামি মেকআপ প্রোডাক্ট ব্যবহার করতে হয়। আজ্ঞে না। শুধুমাত্র একটু ফেস অয়েল হলেই চলবে। যদিও বাজারে অনেক ইলুমিনেটার আছে এই লুক আনার জন্য, কিন্তু সেটার দাম এতটাই বেশি যে আপনাকে প্রায় ব্যাঙ্ক লোন নিতে হবে। তার চেয়ে এক কাজ করুন একটু ফেস অয়েল আর শিমারি গোল্ড বা সিলভার শেডের আইশ্যাডো মিশিয়ে নিন। দুটোই খুব সামান্য পরিমাণে নেবেন তারপর মুখে চারদিকে চার ড্রপ দিয়ে আঙুলের ডগা দিয়ে ঘষে দেবেন। আপনার শিশির স্নিগ্ধ লুক রেডি! 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...