ADVERTISEMENT
home / ফ্যাশন
কাঁধ চওড়া বলে বুঝতে পারেন না কেমন পোশাক পরবেন? রইল জরুরি কিছু ফ্যাশন টিপস

কাঁধ চওড়া বলে বুঝতে পারেন না কেমন পোশাক পরবেন? রইল জরুরি কিছু ফ্যাশন টিপস

আমরা মহিলারা অনেক সময়েই নিজেদের শরীরের গঠন নিয়ে বড্ড বেশি হীনমন্যতায় ভুগি। কখনও বাড়তি ওজন নিয়ে চিন্তায় থাকি, আবার কখনও বা অন্য কোনও কারণে চিন্তা করি। শারীরিক গঠনের কিছু কিছু সমস্যা যেমন আমরা নিজেরাই সমাধান করতে পারি, কিন্তু কিছু-কিছু বিষয় আমাদের হাতে থাকে না। সত্যি কথা বলতে কী, এগুলো খুব একটা সমস্যা তৈরি করা উচিত নয়। কারণ, আমরা প্রত্যেকেই নিজেদের মতো করে সুন্দর। তবুও যদি কখনও মনে হয় যে, নিজেদের শারীরিক গঠনের ‘খুঁত’ লুকনো খুব জরুরি, সেক্ষেত্রে কিছু ফ্যাশন টিপস মেনে চলা যেতেই পারে! আজ আমরা এমন কিছু ফ্যাশন টিপস (fashion tips) নিয়ে কথা বলব, যেগুলো তাঁদের খুব কাজে আসবে, যাঁদের কাঁধ তুলনামূলকভাবে চওড়া (broad shoulder)!

কাঁধ চওড়া হলে কী কী পরবেন, কী কী পরবেন না

ফ্যাশন টিপস ১ (fashion tips): যদিও বেশিরভাগ বাঙালি মহিলার শারীরিক গঠন একটু বেশ গোলগাল হয়, তবে তাঁদের মধ্যে কারও-কারও কাঁধ খুব বেশি চওড়া (broad shoulder) হয় বলে তাঁদের আরও বেশি ভারীক্কি দেখতে লাগে। যাঁদের কাঁধ চওড়া, তাঁরা কিন্তু নেকলাইন বা পোশাকের গলার কাটিংংয়ের দিকে বিশেষ নজর দেবেন। এমন ধরনের নেকলাইনওয়ালা পোশাক পরুন, যাতে কাঁধ খুব বেশি চওড়া না দেখায়। ভি-নেক, ন্যারো ভি-নেক, স্কুপ নেক, এরকম ধরনের নেকলাইনওয়ালা টপ, শার্ট, কামিজ, কুর্তি বা ব্লাউজ পরতে পারেন। যদি কলারওয়ালা পোশাক পরতে পছন্দ করেন, তা হলে ম্যান্ডারিন কলার পরুন। অন্য কোনও কলার ট্রাই করবেন না, এতে কাঁধ কিন্তু আরও চওড়া দেখাবে।

আমাদের পছন্দ – গোলাপি স্কুপ নেক টি শার্ট

ADVERTISEMENT

লাইমরড

ফ্যাশন টিপস ২ (fashion tips):  কেমন নেকলাইন পরবেন, সে বিষয়ে তো না হয় জানলেন। কিন্তু কেমন নেকলাইন পরলে কাঁধ চওড়া (broad shoulder) দেখাবে, সে ব্যাপারেও তো জানতে হবে নাকি! অফ শোল্ডার, বোট নেক, চৌকো নেকলাইন, বড় স্কুপ নেক বা গোল গলা, হল্টার নেক – এই ধরনের ডিজাইন এড়িয়ে চলাই ভাল। তবে কাঁধ যাতে চওড়া না দেখায় সেজন্য আপনি চাইলে একটু ঢিলেঢালা পোশাক পরতে পারেন!  

আমাদের পছন্দ – অ্যাসিম্যাট্রিক কালো ভি নেক লং কুর্তি

ADVERTISEMENT

লাইমরড

ফ্যাশন টিপস ৩ (fashion tips): পোশাকের স্লিভস বা হাতা কেমন হবে, সেটাও কিন্তু ভাববার বিষয়! আপনি যে পোশাকটি পরছেন, তার হাতার কাটিং বা শেপ কীরকম, তার উপরেও কিন্তু আপনাকে কেমন দেখতে লাগছে, তা নির্ভর করে। আপনার যদি কাঁধ চওড়া (broad shoulder) হয়, তা হলে ব্যাগি হাতা বা কিমোনো স্লিভয়ের পোশাক পরলে কাঁধ খুব বেশি চওড়া দেখাবে না।

আমাদের পছন্দ – সবুজ-সাদা কিমোনো স্লিভ ড্রেস

ADVERTISEMENT

লাইমরড

ফ্যাশন টিপস ৪ (fashion tips): র‍্যাপ অ্যারাউন্ড স্কার্ট তো মোটামুটি আমরা সবাই-ই পরি। কিন্তু যাঁদের শরীরের উপরের অংশ বেশ চওড়া, তাঁরা যদি র‍্যাপ অ্যারাউন্ড ড্রেস পরেন, তা হলে কাঁধ খুব বেশি চওড়া (broad shoulder) দেখাবে না। আবার পশ্চিমি পোশাকের মধ্যে যদি জিনস আর টপ পরতে পছন্দ করেন, তা হলে গাঢ় রঙের টপ পরুন। খুব বেশি প্রিন্ট থাকলে সেরকম টপ বা ব্লাউজ এড়িয়ে চলুন। বটমওয়্যার প্রিন্টেড পরুন, তাতে সমস্যা নেই। কিন্তু পোশাকের উপরিভাগ যেন প্রিন্টেড না হয় সেদিকে নজর রাখবেন। যদি স্ট্রাইপ পরতে পছন্দ করেন, তা হলে লম্বা এবং সরু প্রিন্টের স্ট্রাইপ পরুন, এতে চওড়া কাঁধের সমস্যা মিটবে।

আমাদের পছন্দ – নীল-সাদা স্ট্রাইপ র‍্যাপ শার্ট

ADVERTISEMENT

লাইমরড

https://bangla.popxo.com/article/monochromatic-salwar-kurta-sets-to-flaunt-this-winters-in-bengali

মূল ছবি সৌজন্য: ইনস্টাগ্রাম

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty – POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়…

18 Nov 2019
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT