পাঁচটি ধাপে বাড়িতেই ছোট নখ বড় করুন নেল এক্সটেনশনের সাহায্যে in Bengali | POPxo

হাতের নখ ছোট বলে দুঃখ? বাড়িতেই নখ বাড়ান নেল এক্সটেনশনের সাহায্যে, মাত্র পাঁচটি ধাপে

হাতের নখ ছোট বলে দুঃখ? বাড়িতেই নখ বাড়ান নেল এক্সটেনশনের সাহায্যে, মাত্র পাঁচটি ধাপে

যতই হাতে ক্রিম-লোশন লাগান আর পার্লারে গিয়ে গাদা-গাদা পয়সা খরচ করে ম্যানিকিওর করান, হাতের নখ যদি ছোট হয়, তা হলে সব যত্ন এবং সাজই মাটি! তখন রাগ করে আঁতেল সাজতে হবে এবং কালো নেলপলিশে ছোট নখ রাঙিয়ে নিজেকে ভারী গোমড়ামুখো, চশমা আঁটা আঁতেল চূড়ামণি সাব্যস্ত করতে হবে। আসলে নখ (nail) ছোট হলে তা বেশি বাড়ানোও যায় না। কারণ, বেশি বড় হলেই নখ ভেঙে যাওয়ার আশঙ্কা থাকে। তা হলে বুঝতেই পারছেন আপনি একেবারে মাঝ বরাবর ফেঁসে রয়েছেন। নখ বেশি বাড়াতেও পারবেন না, আবার নানা ধরনের নেল আর্ট, যেটা এখন অনেকেরই পছন্দ, সেটাও করতে পারবেন না। 

এই কারণেই আবিষ্কার হয়েছে নেল এক্সটেনশনের। আপনার স্বাভাবিক ছোট নখের উপরে কৃত্রিম পরত দিয়ে তা বাড়িয়ে দেওয়া হয় এমনভাবে, যাতে আসল-নকলের ফারাকই করতে পারবেন না। করিনা কপূরের কথাই ধরুন না। তাঁর ছোটবেলা থেকেই নখ খাওয়ার বদভ্যেস ছিল। বড় হতে-হতে তার ঠেলায় নখ হয়ে গেল বেমালুম ছোট। ফলে করিনা এখন সব সময় নেল এক্সটেনশন লাগিয়ে রাখেন। কিন্তু সমস্যা হচ্ছে, এই নেল এক্সটেনশন (nail extension) লাগানোটা। এটা করতে পার্লারে ছুটতে হয় এবং সব জায়গায় আবার এই সার্ভিস দেওয়াও হয় না। তাই আমরা নিয়ে এসেছি এমন একটি নেল এক্সটেনশন গাইড, যাতে আপনি ঘরে (home) বসেই নেল এক্সটেনশন লাগিয়ে নিতে পারবেন। 

১. বাড়িতে নেল এক্সটেনশন লাগাতে গেলে কী-কী চাই

Instagram
Instagram

মাত্র তিনটি জিনিস, তাতেই আপনার মুশকিল আসান! দেখুন, নেল এক্সটেশনের নানা ধরন হয়, জেল নেল এক্সটেনশন, ফাইবারগ্লাস এক্সটেনশন, সিল্ক এক্সটেনশন ইত্যাদি। কিন্তু বাড়িতে এত ঝক্কি-ঝামেলার মধ্যে না গিয়ে বরং একটু সহজ-সরল, কিন্তু এফেক্টিভ পদ্ধতি অবলম্বন করাটাই ভাল। তাই বাড়িতে নিমেষে ছোট নখ বড় করতে চাইলে আপনি ব্যবহার করুন নেল টিপস এক্সটেনশন। এটি একটি বিশেষ আঠার সাহায্য নখের শেষ প্রান্তে বসিয়ে দিতে হয়। কাজটা খুব একটা কঠিন নয়। আর সবচেয়ে বড় কথা হল, এই আঠা এবং নেল টিপস, দুটোই সহজে বাজারে কিনতে পাওয়া যায়। তার সঙ্গে চাই একটি নেল বাফার, অনলাইনে সহজেই কিনে ফেলতে পারবেন এটিও।

আমাদের পছন্দ

১) Miss Claire Brush On Nail Glue For Artificial Or Fake Nails

২) Professional False Acrylic Nail Art Tips French Style (White) -500 Pieces

৩) Cala Plastic Manicure Shiner Buffer Nail Filer (Multicolour)

 

২. বাড়িতে নেল এক্সটেনশন লাগানোর পদ্ধতি

চলুন, এবার ধাপে-ধাপে জেনে নেওয়া যাক, বাড়িতে কীভাবে নেল টিপস এক্সটেনশন লাগাবেন। খুবই সহজ পদ্ধতি, ঘাবড়ে যাওয়ার কিছু নেই। মাত্র পাঁচটি স্টেপ ফলো করলেই আপনার ছোট নখ ভোল পাল্টে হয়ে যাবে একেবারে নতুন!

 

১. আয়োজন

Instagram
Instagram

গোদা বাংলায় নখকে এক্সটেনশন লাগানোর উপযোগী করে তোলা। নেলপলিশ পরা থাকলে ভাল করে তা তুলে নিন। নখ কেটে, সুন্দর করে ফাইল করে নেবেন। এবড়োখেবড়ো নখ থাকলে তাতে এক্সটেনশন ভাল করে বসবে না। তারপর সাবান দিয়ে হাত ধুয়ে, ময়শ্চারাইজার লাগিয়ে নিন। তারপর ম্যানিকিওর কিটের নেল বাফার নিয়ে নখের উপরটা আলতো করে ঘষে নিন যাতে তাতে কোনও ময়শ্চারাইজার লেগে না থাকে এবং একটুও তেলতেলে না থাকে। এবার আপনার নখ রেডি এক্সটেনশন লাগানোর জন্য।

২. সঠিক নেল টিপ বেছে নিন

Instagram
Instagram

সকলের নখের সাইজ আলাদা। কিন্তু একটি এক্সটেনশন বক্সে আপনি নানা সাইজের নখ পাবেন না। তাই নখের উপরিভাগের গোল অংশের সাইজের নেল টিপ বাছুন সময় নিয়ে। নখের উপর ধরে দেখুন, যদি নখের চেয়ে এক্সটেনশন বড় হয়, তা হলে ফাইলার দিয়ে ঘষে ছোট করে নিন। কিন্তু দোহাই, কাঁচি দিয়ে কাটতে যাবেন না।

৩. আঠা দিয়ে সাঁটুন

Shutterstock
Shutterstock

ভাল করে শুনুন, এক্সটেনশনের উপর অল্প একটু আঠা লাগিয়ে তা নখের উপরে চেপে ধরুন। ভুলেও নখের উপর আঠা লাগিয়ে এক্সটেনশনটি চাপবেন না। এই আঠা অত্যন্ত জোরালো, কাজেই নখের উপর ঠিক করে এক্সটেনশন লাগাবেন। এভাবে ৩০ সেকেন্ড চেপে রাখলেই নখ জুড়ে যাবে।

৪. সাইজ অনুযায়ী কাটুন

Shutterstock
Shutterstock

নখ যতটা বড় রাখতে চান, সেই অনুযায়ী এবার এক্সটেনশন টিপটি কেটে নিন। সোজাসুজি কাটবেন, তারপর নখের দু' ধার ফাইল করে নেবেন।

৫. বাফার দিয়ে সমান করুন

Instagram
Instagram

আবার নেল বাফার দিয়ে আর্টিফিশিয়াল নেল বাফারটি যেখানে আসল নখের উপরে বসিয়েছেন, সেখানটা ঘষে সমান করে দিন। এবার লাগিয়ে ফেলুন বেস কোট। নেল এক্সটেনশনের পর বেস কোট না লাগিয়ে কখনও নেলপালিশ লাগাবেন না। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...