আরামদায়ক হাই হিল জুতো কেনার আগে এই টিপসগুলো দেখে নিতে ভুলবেন না

আরামদায়ক হাই হিল জুতো কেনার আগে এই টিপসগুলো দেখে নিতে ভুলবেন না

হাই (high) হিল (heels) জুতো পরতে কার না ভাল লাগে বলুন? এতে যে শুধু আপনার উচ্চতা বাড়ে তা নয়। তার সঙ্গে-সঙ্গে পুরো লুকটাই পাল্টে যায়। তাছাড়া এই হাই হিল জুতোর এতটাই বর্ণময় যে, জুতোর দোকানে গিয়ে সবার আগে আপনার চোখ ওখানেই আটকে থাকে! কিন্তু হাই হিল জুতো আর হিল ছাড়া জুতোর ধরন কিন্তু একদমই আলাদা। হাই হিল জুতোর ক্ষেত্রে ওই সরু হিলের উপরেই আপনার শরীরের পুরো ভারসাম্য বজায় থাকে। একটু বেকায়দা হলেই পা মচকে আপনি পপাত ধরণীতলে হবেন। তাতে আপনার মানসম্মান যা ধুলোয় মেশার তাতো মিশবেই, তার সঙ্গে সাধের জুতোখানাও যাবে। তাছাড়া হাই হিল জুতো পরা যাঁদের অভ্যেস নেই, তাঁরা অনেক সময়ই না বুঝে ভুলভাল জুতো কিনে এলেন। আর এতে পায়ে বেশ ব্যথাও হয়। ভুলে যাবেন না, জুতোর সঙ্গে কিন্তু পায়ের আরামও (comfortable) জড়িয়ে। যাক গে এত কথায় কাজ কী বাপু! হাই হিল জুতো কেনার আগে এই জরুরি টিপসগুলো একবার দেখে নিলেই তো হয় চট করে। 

১) আগে হিলের ধরন বুঝে নিন

Pixabay

হিল জুতো বা হাই হিল মানেই কিন্তু পেনসিল হিল নয়। অর্থাৎ আপনি যদি এই ভয়ে থাকেন যে অত সরু হিল জুতো পরে আপনি হাঁটতেই পারবেন না, তা হলে ভুল ভাবছেন। হিল জুতো চওড়াও হয়। তাই হিল জুতো কিনতে যাওয়ার আগে হিলের টাইপ বা ধরন বুঝে নিন। সাধারণত ওয়েজ হিল, স্পুল হিল, স্ট্যাক হিল আর চাঙ্কি হিল বেশ চওড়া হয়। আপনি যদি প্রথমবার হিল জুতো ট্রাই করে দেখতে চান, তা হলে এই জাতীয় হিল বাছবেন। এগুলোতে ভারসাম্য ভাল বজায় থাকে। চট করে পা মচকে যাওয়ার আশঙ্কা থাকে না। 

আমাদের পছন্দ: Mast & Harbour Women Rose Gold-Toned Glitter Block Heels

২) জুতোর সামনের অংশ

Instagram

হাই হিল কেনার সময় শুধু হিল অংশটুকু দেখে নিলেই আপনার দায়িত্ব শেষ হয়ে যায় না। জুতোর সামনের অংশ কতটা চওড়া আর আরামদায়ক, সেটাও দেখে নিতে হবে। আপনি যখন দাঁড়িয়ে আছেন তখন কিন্তু পায়ের সামনের অংশেও শরীরের ভার থাকে। তাই যে হিল জুতোর সামনের দিকটা নরম এবং স্পেসযুক্ত, সেরকম জুতো বেছে নিন। 

আমাদের পছন্দ: Carlton London Women Navy Blue Solid Pumps

৩) হিলের দৈর্ঘ্য

Instagram

জুতো বিশেষজ্ঞ এবং নির্মাতারা বলছেন, যদি শুধুই উচ্চতা বাড়ানোর জন্য হাই হিল পরতে চান, তা  হলে তিন ইঞ্চির বেশি হিল পরবেন না। এর বেশি দৈর্ঘ্য হলে সেটা খুব একটা আরামদায়ক হবে না। তার চেয়ে এমন জুতো বেছে নিন, যাতে তিন ইঞ্চির হিল আছে আবার জুতোর সামনের দিকটা প্ল্যাটফর্মও উঁচু হয়। এতে উচ্চতা অনেকটাই বেশি দেখাবে। যাঁরা রোজ কাজে বাইরে বেরোন, তাঁরা কিটেন হিল বেছে নিতে পারেন।  

আমাদের পছন্দ: DressBerry Women Navy Blue Striped Mules 

৪) জুতোর সামনের দিক

Instagram

এটা মনে হওয়া অস্বাভাবিক নয় যে, হাই হিলের সামনের দিকটা যদি পয়েন্টেড হয়, তা হলে সেটা দেখতে বেশি ভাল লাগে। ঠিক কথা। কিন্তু জুতো মানে শুধুই ফ্যাশন নয়। এর সঙ্গে জড়িয়ে আছে আরামও। সামনের দিকটা সরু বাঁ ছুঁচলো হলে আপনার পা যথেষ্ট জায়গা পাবে না। তার চেয়ে বেছে নিন আমন্ড শেপের টো, যা বেশ ছড়ানো হয় আর দেখতেও ভাল লাগে। 

আমাদের পছন্দ: Bruno Manetti Golden Shimmer Flatforms

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...