বড় সাইজের পাথর বসানো নাকি ছোট্ট পাতলা ডিজাইন, জেনে নিন আপনার আঙুলের জন্য কোন আংটি সেরা

বড় সাইজের পাথর বসানো নাকি ছোট্ট পাতলা ডিজাইন, জেনে নিন আপনার আঙুলের জন্য কোন আংটি সেরা

মহিলাদের সাজসজ্জার একটি অন্যতম অ্যাকসেসরিজ হল আংটি (ring)। নানা আকারের, নানা ডিজাইনের (design) হরেকরকমের আংটি দেখে অনেকেই বুঝে উঠতে পারেন না যে কোনটা কিনবেন। কোনও আংটি ছোট-ছোট পাথরকুচি দিয়ে ডিজাইন করা, আবার কোনওটিতে হয়তো শুধু একটা বড় পাথরবসানো, আবার একদম সিম্পল একটা রিং-এর (ring) আকারের আংটিও অনেকেই পরেন। কিন্তু সমস্যা হল, এরকম হতেই পারে যে আংটিটা আপনার বন্ধুর আঙুলে (finger) বা আপনার কোনও পছন্দের সেলিব্রিটির আঙুলে মানাচ্ছে, সেটি আপনার আঙুলে ঠিক ভাল দেখাচ্ছে না। এরকম হয় তার কারণ, এক একজনের আঙুলের গঠন এক এক রকমের। আপনি হয়তো খুব সুন্দর ডিজাইনের (design) একটা আংটি পছন্দ করলেন। কিন্তু সেই আংটিটি আপনার আঙুলে পরার পরে দেখলেন একদমই ভাল লাগছে না। তা হলে ঠিক কীভাবে আংটি পছন্দ করবেন? আমরা বলে দিচ্ছি এখানে...

আঙুলের গঠন অনুযায়ী কীভাবে আংটি পছন্দ করবেন

১। যদি আপনার আঙুল (finger) বেশ লম্বা এবং সরু হয়, তা হলে তো কোনও চিন্তাই নেই। কারণ, মোটামুটি সব ধরনের ডিজাইনই এরকম আঙুলে মানায়। লম্বা-লম্বা সরু আঙুল হল শিল্পীর আঙুল। আপনি বড় একটা পাথরের আংটি পরতে পারেন, আবার চাইলে ছোট পাতলা ডিজাইনের আংটিও পরতে পারেন। অনেকে আবার স্পাইরাল ডিজাইনের আংটি (ring) পরতে ভালবাসেন। লম্বা, সরু আঙুলে স্পাইরাল আংটিও দেখতে ভাল লাগে।

আমাদের পছন্দ – সোনালি রঙের স্পাইরাল কস্টিউম রিং

ইনস্টাগ্রাম

২। অনেকের আঙুল (finger) লম্বা হলেও একটু মোটা-মোটা গোল গোল হয়। তাঁরা চোখ বন্ধ করে বড় একটা পাথর বসানো আংটি পরে নিতে পারেন। আংটির বেড় একটু চওড়া রাখতে পারেন। যেহেতু আঙুলের গঠন মোটা, কাজেই ভারী ডিজাইনের (design) আংটি কিন্তু দারুণ মানাবে। গোল পাথরের আংটি না পরে যদি একটু ওভাল শেপের আংটি পরেন, তা হলেও দেখতে ভাল লাগবে।

আমাদের পছন্দ – শাইনিং ডিভা গোল্ড প্লেটেড ফ্লাওয়ার রিং

ইনস্টাগ্রাম

৩। যাঁদের আঙুল খুব একটা লম্বা নয়, কিন্তু পাতলা, তাঁরা মাঝারি ডিজাইনের আংটি পরুন। না খুব বড়, না খুব ছোট। মাঝারি আকারের গোল পাথর বসানো আংটি আপনারা পরতে পারেন। পাথর বসানো আংটি না পরতে চাইলে অবশ্য অক্সিডাইজড আংটিও পরতে পারেন। দারুণ, দারুণ ফুল বা অন্যান্য ডিজাইনের অক্সিডাইজড আংটি পাওয়া যায়। 

আমাদের পছন্দ – শাইনিং ডিভা ফ্যশন অক্সিডাইজড সিলভার রিং

ইনস্টাগ্রাম

৪। অনেকেরই আঙুলের গঠন ছোট-ছোট, মোটা-মোটা হয়, তাঁদের এমন ডিজাইনের আংটি পরা উচিত যাতে আঙুলগুলো একটু লম্বাটে দেখায়। চৌকো অথবা লম্বাটে আকারের পাথর বসানো পাতলা বেড়ের আংটি পরতে পারেন, আবার যদি কস্টিউম জুয়েলারি পরতে চান তা হলেও ছোট এবং ছিমছাম ডিজাইনের আংটি পরলে দেখতে ভাল লাগবে।

আমাদের পছন্দ – ইয়েলো চাইমস ড্যাজলিং স্টারডাস্ট রোজগোল্ড স্টেইনলেস স্টিল রিং

ইনস্টাগ্রাম

৫। অনেকের চেহারা বেশ বড়সড় হয় এবং স্বাভাবিকভাবেই তাঁদের হাত ও আঙুলের গঠনও বড় হয়। তাঁরা বড় ডিজাইনের আংটি তো অবশ্যই পরতে পারেন, সঙ্গে একটা আঙুলেই হরেক ডিজাইনের বেশ কয়েকটা আংটিও কিন্তু পরতে পারেন। এটা এখন ফ্যাশনে ইন!

ইনস্টাগ্রাম

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...