হাতে মেদ রয়েছে বলে স্লিভলেস পোশাক পরতে ভয় পান? এই পাঁচটি ট্রিকে বাজিমাত করুন

হাতে মেদ রয়েছে বলে স্লিভলেস পোশাক পরতে ভয় পান? এই পাঁচটি ট্রিকে বাজিমাত করুন

স্লিভলেস (sleeveless) পোশাক পরতে ভালবাসেন অথচ ঠিক কনফিডেন্স পান না? কারণ, আপনার হাত মোটা (arm fat)? ধুর, এটা আবার কোনও সমস্যা হল? এক কাজ করুন, আলমারি খুলে আপনার পছন্দের স্লিভলেস পোশাকগুলো বের করে পরে দেখুন তো কোনটা আপনাকে বেশি মানাচ্ছে। আর মোটা হাতের সমস্যা? লুকোনোর ট্রিকস আমরা বলে দিচ্ছি!

মোটা হাতের সমস্যাকে তাড়িয়ে বিন্দাস হয়ে পরুন স্লিভলেস!

১। সঠিক পোশাকের সঙ্গে সঠিক ব্রা পরাটা খুব জরুরি। বেশিরভাগ মহিলাই যে ভুলটা করে থাকেন, সেটা হল, পোশাক তো তাঁরা বেশ দামি পরেন কিন্তু ব্রা বা অন্তর্বাসটি সঠিক পরেন না। ফলে যত দামি পোশাকই পরুন না কেন, দেখতে ভাল লাগে না। ভুল মাপের বা ঢিলে অন্তর্বাস পরলে কিন্তু পিঠের এবং হাতের উপরের অংশের বাড়তি মেদ ঝুলে থাকে এবং দেখতে খুব বেশি মোটা (arm fat) লাগে, স্লিভলেস (sleeveless) পরলে তো কাঁধের কাছে হাত খুবই চওড়া দেখায়।

২। আপনি যদি স্লিভলেস পোশাক পরেন কিন্তু হাতের উপরিভাগের অংশ মোটা (arm fat) বলে খুব বেশি চিন্তিত হন, তা হলে এক কাজ করুন, ভি নেকনাইলওয়ালা স্লিভলেস পোশাক পরুন। এতে একটা ইলিউশন তৈরি হয় এবং ঘাড় লম্বা দেখায়, ফলে হাতের দিকে কারও অতটা নজর যায় না!

৩। যদি আপনার হাত বেশ মোটা (arm fat) হয় এবং গোলাকার হয়, তা হলে পোশাকের সঙ্গে চুড়ি বা ব্রেসলেট পরলে পাতলা ডিজাইনের পরুন। ভারী ডিজাইনের ব্রেসলেট পরলে হাত আরও বেশি মোটা দেখাবে। যদি আপনি চুড়ি পরেন, তা হলে একটা বা দুটোর বেশি চুড়ি পরবেন না। বালা বা বাউটি ডিজাইনের হাতের গয়না না পরাই ভাল।

৪। স্লিভলেস (sleeveless) পোশাকের ক্ষেত্রে অনেকেই একটা সমস্যার মুখোমুখি হন। তাঁদের বগলের কাছে পোশাকটি প্রচণ্ড টাইট হয়ে থাকে এক-এক সময়। এটি তখনই হয়, যখন পোশাকটি আপনার সঠিক মাপের হয় না। আবার অনেকসময় সেলাইয়ের দোষেও এই সমস্যা হতে পারে। আপনি যদি স্লিভলেস পোশাক পরতে ভালবাসেন, তা হলে কেনার আগে অবশ্যই দেখে নেবেন যে, আপনি পোশাকটি পরে হাত তুললে তা আপনার বগলের কাছে টাইট হয়ে থাকছে কিনা! যদি টাইট হয়ে থাকে, তা হলে হয় অল্টার করিয়ে নিন অথবা এক সাইজ বড় পোশাক কিনুন। এতে দুটো সুবিধে হবে। এক, পোশাকটি পরে আপনি অস্বস্তি বোধ করবেন না। দ্বিতীয়ত, স্লিভলেস পোশাক পরলেও আপনার হাত মোটা (arm fat) লাগবে না।

৫। স্লিভলেস (sleeveless) পোশাক কিন্তু নানা রকমের হয়। কোনওটি স্প্যাগেটি, কোনওটি আবার একটু চওড়া, কোনও পোশাক আবার অফ-শোল্ডার! যাঁদের হাতের উপরের দিকটা একটু মোটা এবং গোলাকার, তাঁদের স্প্যাগেটি বা অফ-শোল্ডার পোশাক পরলে দেখতে মোটেও ভাল লাগে না। কারণ বগলের কাছে ভাঁজ পড়ে যায়। স্লিভলেস পোশাক (sleeveless) পরতে চাইলে বরং বাটারফ্লাই স্লিভ ট্রাই করতে পারেন। এতে কাঁধের বেশ অনেকটা ঢাকা থাকে এবং সহজেই হাতের মেদ লুকোনো যায়!

মূল ছবি সৌজন্য: ইনস্টাগ্রাম

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...