বন্ধুর সঙ্গে বা নিজের সঙ্গে, সপ্তাহান্তে কীভাবে কোয়ালিটি টাইম কাটাবেন জেনে নিন!

বন্ধুর সঙ্গে বা নিজের সঙ্গে, সপ্তাহান্তে কীভাবে কোয়ালিটি টাইম কাটাবেন জেনে নিন!

পড়াশোনা অথবা চাকরিসূত্রে এখন অনেকেই বাইরে থাকেন এবং সারা সপ্তাহ (week days) প্রচণ্ড ব্যস্ততার (busy) পর সপ্তাহান্তে (weekend) কী করা যায়, সেই প্ল্যান করতে থাকেন। তবে, সপ্তাহান্তে ঠিক কী-কী করবেন, সে বিষয়ে যতই প্ল্যানিং হোক না কেন, অনেকেঘুমিয়েই কাটিয়ে দেন, আর পরের সোমবারে মন খারাপ করে কলেজে বা অফিসে যান। অনেকে আবার শনি-রবিবার পড়ে পড়ে ঘুমোন না ঠিকই, কিন্তু ঘরের কাজ করতে-করতেই সময় চলে যায়। কিন্তু সপ্তাহের শেষে (weekend) যদি নিজের জন্য একটু সময় বের না করা যায়, তা হলে আর সারা সপ্তাহ (week days) ধরে এত খাটা-খাটনির কী অর্থ! এবার থেকে শনি-রবিটা বরং একটু অন্যভাবে কাটান, কী কী করবেন, বলে দিচ্ছি আমরা!

কীভাবে উইকএন্ডটা কাজে লাগাবেন – দারুণ কয়েকটি আইডিয়া

আমরা অনেকেই শরীর সুস্থ রাখার জন্য নিয়মিত ব্যায়াম করার প্রতিজ্ঞা করি। কিন্তু ওই পর্যন্তই! প্রতিজ্ঞা পালন আর করা হয়ে ওঠে না। সারা সপ্তাহ হয় পড়াশোনার চাপে না হলে অফিসের চাপে (busy) ব্যায়াম করার সময় হয়ে ওঠে না। কিন্তু সপ্তাহান্তে (weekend) এক ঘণ্টা সময় তো বের করা যেতেই পারে ব্যায়াম করার জন্য। জিমে না হয় না-ই বা গেলেন, কিন্তু কিছু ফ্রি-হ্যান্ড এক্সারসাইজ করতে পারেন বা আপনার বাড়ির আশেপাশে দৌড়নোর জায়গা থাকলে সকালে বা সন্ধের দিকে কিছুক্ষণ হাঁটতে বা দৌড়তে পারেন।

কমবয়সি মেয়েদের মধ্যে অনেকেই আজকাল পাবে যান সপ্তাহান্তে। না, আমি একেবারেই বলছি না যে বন্ধু-বান্ধবের সঙ্গে পাবে যাওয়াটা, একটু আনন্দ করাটা খুব খারাপ জিনিস, বরং উল্টোটাই ঠিক। কিন্তু প্রতি উইকএন্ডে পাবে গিয়ে পয়সা নষ্ট না করে কোনও কোনও উইকএন্ডে নিজের জন্যও কিছুটা সময় বের করুন। নিজেকে একটু প্যাম্পার করুন। ভাল একটা সালোঁতে গিয়ে বিউটি ট্রিটমেন্ট করাতে পারেন; বেরতে ইচ্ছে না করলে আজকাল অনেক অ্যাপ থেকে আপনি বাড়িতেই নানা সালোঁর বিউটি ট্রিটমেন্ট বুক করতে পারেন, যাঁরা বাড়িতে এসে আপনাকে পরিষেবা দেন।

একা হোক বা বন্ধুদের সঙ্গে, উইকএন্ডে (weekend) কোনও ভাল রেস্তোরাঁতে খেতে যেতে পারেন। চাইলে সিনেমাও দেখতে যেতে পারেন। আপনার শহরে নিশ্চয়ই অনেক জায়গা আছে যেখানে ঘুরতে যেতে পারেন, সে’সব অ্যামিউজমেন্ট পার্কে গিয়ে ঘুরে আসতে পারেন। এখন তো শীতকাল আসছে, শহরের অলিতে-গলিতে ঘুরে বেড়াতে পারেন, শহরটাকে আরও ভাল করে চেনার জন্য।

সারা সপ্তাহ (week days) কাজ করার (busy) পর মনে হয় না সপ্তাহান্তে কোথাও একটু বেড়াতে যাই? আমার তো খুব বেশি করে এগুলো মনে হয়। আপনারও যদি মনটা বেড়াই বেড়াই করে, তা হলে শহরের আশেপাশে কোথাও ঘুরেই আসতে পারেন। প্রচুর উইকএন্ড ডেস্টিনেশন রয়েছে কলকাতা থেকে তিন-চার ঘণ্টার দূরত্বে!

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...