পার্টনারের সঙ্গে সুন্দর ও সুস্থ সম্পর্ক বজায় রাখতে সোশ্যাল মিডিয়া থেকে দূরত্ব রাখুন

পার্টনারের সঙ্গে সুন্দর ও সুস্থ সম্পর্ক বজায় রাখতে সোশ্যাল মিডিয়া থেকে দূরত্ব রাখুন

সোশ্যাল (social) মিডিয়া (media) আমাদের জীবনে প্রবেশ করার পর বা বলা চলে জাঁকিয়ে বসার পর, অনেক সম্পর্কের (relationship) সমীকরণ পাল্টে গেছে। আমরা অবশ্য খুশি মনেই সেই পাল্টে যাওয়া মেনে নিয়েছি। তবে এমন কিছু রোগ আছে যারা শরীরে প্রবেশ করে যখন থাবা বসায় সেটা চট করে বোঝা যায় না। যখন বোঝা যায় তখন অনেক দেরি হয়ে গেছে। আর আমাদের আর সম্পর্কের মাঝে সোশ্যাল মিডিয়ার অবস্থানটাও ঠিক সেরকম। হারিয়ে যাওয়া বন্ধু বা দু’জন ভালবাসার মানুষকে যেমন এই সোশ্যাল মিডিয়া জুড়ে দিতে পারে। ঠিক সেরকমই ছোটবেলার বন্ধু বা দীর্ঘ দিনের প্রেমিক বা প্রেমিককে কেড়েও নিতে পারে। তাহলে কি সোশ্যাল মিডিয়া থেকে সরিয়ে নেব নিজেকে?এটাই জানতে চাইবেন তো এবার? না, সেটা আমরা একেবারেই বলছি না। শুধু বলছি একটা লক্ষণরেখা টেনে একটু দূরত্ব মেনে চলতে। এতে আপনারই আখেরে মঙ্গল। বলা সহজ, কিন্তু করা বেশ কঠিন। সাহায্যের হাত বাড়িয়ে দিলাম আমরা। 

১) বুঝে শুনে কমেন্ট করুন

pixabay

সব বিষয়ে আপনার মতামত না দিলেও চলে। তাই পার্টনারের সব ছবিতে না বুঝে শুনে দুমদাম কমেন্ট করবেন না। এমন কিছু যা আপনার ভাল লাগছে না সেটা আলাদা করে বলুন। হতে পারে এই অ্যাকাউন্ট তাঁর বাবা মা বা বাড়ির লোকেরাও দেখে। আপনার সব বিষয়ে কথা বলা তাঁরা ভাল চোখে নাও দেখতে পারে। বিশেষ করে রাজনৈতিক বা ধর্মীয় মতামত সোশ্যাল মিডিয়ায় না দেওয়াই শ্রেয়। কারণ এসব বিষয়গুলি খুব স্পর্শকাতর। 

২) সব ছবি দেবেন না

pixabay

আপনাদের কিছু ব্যক্তিগত মুহূর্ত আছে, যেগুলো খুব গোপন। অন্য কাউকে দেখানোর জন্য বা আপনি এই সম্পর্ক নিয়ে কত খুশি সেটা বোঝানোর জন্য সেই সব ছবি পোস্ট করবেন না। আপনি অখুশি না খুশি সেটা দুনিয়াকে বোঝানোর দায় আপনার নেই। কারণ এর কিছু খারাপ দিকও আছে। ভগবান না করুন এই সম্পর্ক যদি ভেঙে যায় তাহলে এগুলো দেখলে আপনার মোটেও ভাল লাগবে না। তার চেয়েও খারাপ দিক হল, সোশ্যাল মিডিয়ায় নানা রকমের লোক আছে। তারা এই ছবিগুলো অন্য বাজে কাজে ব্যবহার করতে পারে। 

৩) ভাল খবর আগে সোশ্যাল মিডিয়ায় নয়

আপনি কোনও ব হাল চাকরি পেলেন বা কোনও পরীক্ষায় ভাল রেজাল্ট করলেন সেটা সোশ্যাল মিডিয়ায় জানানোর আগে কাছের মানুষকে জানান। অনেকেই সোশ্যাল মিডিয়ার বন্ধুদের নিজের বৃহত্তর পরিবার মনে করেন। এতে দোষের কিছু নেই। কিন্তু তাঁদের চেয়েও আপনার পরিবার এবং পার্টনারের অধিকার অনেক আগে। 

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...