নিউ ইয়ার পার্টির আউটফিট এবং মেকআপ কেমন হতে পারে? রইল কিছু জমাটি সাজেশন

নিউ ইয়ার পার্টির আউটফিট এবং মেকআপ কেমন হতে পারে? রইল কিছু জমাটি সাজেশন

সামনেই আসছে নতুন বছর। ২০২০। পুরনোকে ভুলে গিয়ে ফের নতুন ভাবে বাঁচার চেষ্টা করি আমরা। চেষ্টা করি ভাল থাকার। নতুন কিছু শুরু করার একটা জমাটি সেলিব্রেশন হবে না, তাও আবার হয় নাকি? সেলিব্রেশন অর্থাৎ নিউ ইয়ার (New Year) পার্টি (party)। প্রতি বছরই হয়তো নিউ ইয়ার পার্টি অ্যাটেন্ড করেন আপনি। কখনও ফ্যামিলি, কখনও কলিগ, আবার কখনও বন্ধুরা সঙ্গ দেন। কিন্তু পার্টিতে যাওয়ার জন্য আলাদা করে করে আউটফিট এবং মেকআপের দিকে নজর দিতে হবে তো। কোন কোন ধরনের মেকআপ এবং আউটফিট (outfit) আপনি ট্রাই করতে পারেন, তার কিছু আইডিয়া দেওয়ার চেষ্টা করলাম আমরা। হয়তো আপনার কাজে লাগতেও পারে। 

Table of Contents

    পোশাক নির্বাচনের আগে কী কী মনে রাখবেন (What should we think before to buy an outfit for New Year Eve party)

    অন্য যে কোনও পার্টির তুলনায় নিউ ইয়ার পার্টির ধরন কিছুটা আলাদা। আফটার অল পুরনো সব কিছু ভুলে গিয়ে একটা নতুন বছরকে ওয়েলকাম করছেন আপনি। তাই নতুন বছরের পার্টির পোশাক নির্বাচনের সময় কী কী মনে রাখবেন, তার একটা তালিকা দেওয়ার চেষ্টা করলাম আমরা।

    • ইনডোর নাকি আউটডোর, কোথায় পার্টি হচ্ছে সেটা খেয়াল রাখুন।
    • আপনার বয়স, ওজন এবং উচ্চতার কথা তো ডেফিনেটলি ভাববেন।
    • বন্ধু, আত্মীয়, পরিবার নাকি কলিগ, কাদের সঙ্গে পার্টি করছেন সেটা মনে রাখা জরুরি।
    • মধ্যরাত তো বটেই, পার্টির মেয়াদ তার পরও কতক্ষণ হতে পারে, অর্থাৎ সময়ের বিষয়টা মাথায় রাখুন।
    • পার্টিতে আপনি একা যাচ্ছেন, নাকি সঙ্গে কেউ যাবেন, সেটা মনে রাখা জরুরি।
    • যদি পার্টিতে আপনার কোনও সঙ্গী থাকেন, তিনি কী ধরনের পোশাক পরছেন, সেটা জেনে নিন।
    • নিউ ইয়ার পার্টির কোনও থিম রয়েছে কিনা সেটা আয়োজকদের আগেই জিজ্ঞেস করে নিন।
    • সবথেকে গুরুত্বপূর্ণ হল, আপনি যে পোশাকে স্বচ্ছন্দ, সেই ধরনের পোশাকই বেছে নিন। 

    নিউ ইয়ার পার্টির আউটফিট আইডিয়া (Outfit ideas for New Year Eve Party)

    নিউ ইয়ার পার্টিকে কোন কোন ধরনের আউটফিট আপনি বেছে নিতে পারেন, তার কিছু আইডিয়া দেওয়ার চেষ্টা করলাম আমরা। 

    ওয়েস্টার্ন আউটফিট আইডিয়া (Western outfit ideas)

    নিউ ইয়ার পার্টির জন্য ওয়েস্টার্ন আউটফিটের কিছু আইডিয়া দেখে নেওয়া যাক।

    ১) জাম্পশুট

    Instagram

    নিউ ইয়ার পার্টি জমিয়ে দিতে বেছে নিতে পারেন জাম্পশুট। যে কোনও উজ্জ্বল রং বছর শেষের রাতের জন্য আদর্শ। কেনার সময় খেয়াল রাখবেন মেটিরিয়াল যাতে কিছুটা গ্লসি হয়, সেক্ষেত্রে আলাদা গ্লেস আসবে আপনার ড্রেসে। 

    ২) মিনি স্কার্ট

    Instagram

    নিউ ইয়ারের পার্টিতে মিনি স্কার্ট হতে পারে আপনার স্টাইল স্টেটমেন্ট। প্রিন্টের ওপর জোর দিন। চেকস অথবা স্ট্রাইপস বেছে নিতে পারে ক্যাজুয়াল থাকার জন্য। অথবা বাকেট লিস্টে রাখতে পারেন এমব্রয়ডারি করা মিনি স্কার্টও। 

    ৩) মিনি ড্রেস

    Instagram

    নিউ ইয়ার পার্টি বলে কথা। সাহসী হতে দোষ কোথায়? মিনি ড্রেস ট্রাই করুন। কিন্তু পেডিকিওর, ম্যানিকিওর করিয়ে নিন প্রপারলি। আর অবশ্যই পার্টির ড্রেস ফিটিংস কিনা, তা আগে থেকে দেখে নিন। ড্রেস নিয়ে কনফিডেন্ট না হলে কিন্তু পার্টি এক্কেবারে মাটি!

    ৪) সিকুইন ব্লেজার

    Instagram

    ধরুন, সাধারণ একটা শার্ট পরেছেন। মাঞ্জা দেবেন কীভাবঁ? কিনে ফেলুন একটা সিকুইন ব্লেজার। যে কোনও গাঢ় রঙের শার্টের সঙ্গে অনায়াসে পার্টিতে ক্যারি করতে পারবেন। 

    ৫) Wrap টপ

    Instagram

    যেহেতু পার্টি শীতের সময়, তাই ঠাণ্ডার কথাও মাথায় রাখুন। বেছে নিতে পারেন Wrap টপ। ফ্যাশনও হল, আবার ঠাণ্ডাও লাগলো না। তবে অন্যরকম সাজতে চাইলে Wrap টপের ব্যাক ওপেন রাখুন। জমে যাবে রাতপার্টি।

    ইন্দো-ওয়েস্টার্ন আউটফিট আইডিয়া (Indo Western outfit ideas)

    নিউ ইয়ার পার্টির জন্য ইন্দো-ওয়েস্টার্ন আউটফিটের কিছু আইডিয়া দেখে নেওয়া যাক।

    ১) ধোতি জাম্পশুট

    Instagram

    জাম্পশুট পরবেন। কিন্তু ধুতির স্টাইলে। কেমন হবে বলুন তো? জাম্পশুটের মতো ওয়েস্টার্ন আউটফিটকে ইন্ডিয়ান লুক দিন স্টাইলটা বদলে ফেলে। কাপড় কিনে বানিয়েও নিয়ে পারেন। আবার রেডিমেডও পাওয়া যায়।

    ২) গাউন স্টাইল কামিজ

    Instagram

    লং কামিজ ট্রাই করতে পারেন। যেটা অনেকটা গাউনের মতো দেখাবে। এমব্রয়ডারি করিয়ে নিন নিজের পছন্দ মতো। সালোয়ারের পায়ে থাকবে একই কাজ। আর এর সঙ্গে নিয়ে নিন শিফনের ওড়না।

    ৩) হাই-লো কুর্তি

    Instagram

    স্টাইলিস কুর্তিও পরতে পারেন পার্টিতে। হাই-লো কুর্তি নিজের উচ্চতা দেখে কিনুন। কারণ এর কাটিং এমনই যে নীচে বেশি কাপড় থাকলে তা মাটি ছুঁয়ে যায়। হাঁটতে অসুবিধে হতে পারে। শুধু কুর্তিতে কমফর্টেবল না হলে ক্যারি করুন প্যান্ট।

    ৪) গাউন

    Instagram

    গাউন আসলে পাশ্চাত্যের পোশাক। কিন্তু সেটাকেই ইন্দো-ওয়েস্টার্ন করতে জোর দিন এমব্রয়ডারি এবং মেটিরিয়ালের ওপর। ডিজাইনের অভিনবত্বে গাউন পরে লাইমলাইট কেড়ে নিতে পারেন নিউ ইয়ার পার্টিতে।

    ৫) কেপ টপ

    Instagram

    নর্মাল ট্রাউজার্সের সঙ্গে ট্রাই করুন কেপ টপ। গলার কাট ডিপ হবে। প্রিন্টেড মেটিরিয়াল হলে আপনি অফিস থেকে পরেও সোজা পার্টিতে চলে যেতে পারেন। অথবা জমকালো সিকুয়েন দেওয়া কেপ টপ রাখুন সংগ্রহে। 

    ইন্ডিয়ান আউটফিট আইডিয়া (Indian outfit ideas)

    নিউ ইয়ার পার্টির জন্য ইন্ডিয়ান আউটফিটের কিছু আইডিয়া দেখে নেওয়া যাক।

    ১) সিল্ক শাড়ি

    Instagram

    শাড়ির থেকে ভাল ইন্ডিয়ান আউটফিট আর কিছু নেই। শাড়ি পরে অন্য রকম স্টাইল স্টেটমেন্ট তৈরি করতে পারেন নিউ ইয়ার পার্টিতে। ঠাণ্ডা থাকবে। ফলে অনায়াসে বেছে নিতে পারেন ভারী সিল্কের শাড়ি। একটুও গরম লাগবে না। 

    ২) ম্যাক্সি ড্রেস

    Instagram

    নিউ ইয়ার পার্টিতে ক্যারি করতে পারেন প্রিন্টেড ম্যাক্সি ড্রেস। ওয়েস্টার্ন আউটফিটের মতো শর্ট লেন্থ নয়। বরং ঢাকা থাকবে পা পর্যন্ত। তবে ব্যাক ওপেন রাখতে পারেন।

    ৩) লেহেঙ্গা

    Instagram

    নিউ ইয়ার পার্টিতে ইন্ডিয়ান আউটফিট পরতে চাইলে লেহেঙ্গা ট্রাই করুন। ভারী কাজের লেহেঙ্গা মানাবে ভাল। পার্টির উপযোগী ডার্ক শেড বেছে নিন। সঙ্গে মানানসই মেকআপ এবং গয়না। 

    ৪) সালোয়ার কামিজ

    Instagram

    সালোয়ার-কামিজ পরতে পারেন নিউ ইয়ার পার্টিতে। কামিজের কাটিংয়ে রকমফের বদলে দিতে পারে লুক। মেটিরিয়াল হিসেবে সিল্ক বা তসর আদর্শ। শিফনের দোপাট্টা মিক্স অ্যান্ড ম্যাচ করে নিতে পারেন। 

    ৫) জ্যাকেট এবং স্কার্ট

    Instagram

    স্কার্ট-টপের সঙ্গে ট্রাই করুন জমকালো জ্যাকেট। সাধারণ স্কার্টের সঙ্গে মিরর ওয়ার্কের জ্যাকেট পরতে পারেন। আবার এই ধরনের জ্যাকেট ব্লাউজ দিয়ে শাড়িও পরতে পারেন। 

    নিউ ইয়ার পার্টির মেকআপ আইডিয়া (Make up ideas for New Year Eve party)

    নিউ ইয়ার পার্টির জন্য আলাদা রকমের মেকআপ তো করতেই হবে। কোন কোন ধরনের লুক ট্রাই করতে পারেন আপনি, তার কিছু আইডিয়া দেওয়ার চেষ্টা করলাম আমরা। 

    মেকআপ লুকের আইডিয়া (Makeup look ideas)

    নিউ ইয়ার পার্টিতে কেমন হতে পারে আপনার মেকআপ লুক, তার কিছু সাজেশন দেওয়ার চেষ্টা করলাম আমরা। 

    ১) বোহো লুক

    Instagram

    ছেঁড়া জিন্স, উজ্জ্বল রঙের জ্যাকেট, মাথায় ব্যান্ডেনা মিলিয়ে এমনিতেই বোহো লুক চলে আসে। সঙ্গে গাঢ় লিপস্টিক পরতে পারেন। অথবা চোখের সাজে হাইলাইটার ব্যবহার করতে পারেন। 

    ২) গ্লসি লুক

    Instagram

    যে কোনও ধরনের আউটফিটের সঙ্গে ট্রাই করতে পারেন গ্লসি লুক। মেকআপের মাধ্যমে ত্বককে চকচকে করে তুলতে হবে। আর পার্টিতে এই ধরনের লুক সব সময়ই আলাদা নজর কাড়ে।

    ৩) ম্যাট লুক

    Instagram

    সাজতে হয়তো আপনি ভালবাসেন। কিন্তু পার্টির সাজ নিয়ে কোনও রকম বাড়াবাড়ি হয়তো আপনার পছন্দ নয়। সেক্ষেত্রে আপনার জন্য ম্যাট লুক আইডিয়াল। একেবারে ন্যুড কালারের লিপস্টিক ব্যবহার করুন। এতেই অনেকটা ম্যানেজ করা যাবে। আর হাইলাইটারের ব্যবহার বন্ধ করতে হবে। যে কোনও আউটফিটে মানিয়ে যাবে ছিমছাম থাকার ইচ্ছে।

    ৪) ট্র্যাডিশনাল লুক

    Instagram

    পার্টিতে ট্র্যাডিশনাল লুক অনেকেই পছন্দ করেন। শাড়ি বা সমতুল্য যে কোনও পোশাক পরুন। মেকআপের ক্ষেত্রে চোখ, ঠোঁট সবেতেই সমান গুরুত্ব দিন। আর আপনার বড় চুল হলে খুলে রাখতে পারেন। শীতকাল হওয়ায় গরমে ঘেমে যাওয়ার সমস্যা প্রায় নেই। জাস্ট জমে যাবে।

    ৫) আইডিয়াল পার্টি লুক

    Instagram

    খোলা চুল আর লম্বা কানের দুল, এই কম্বিনেশনেই পার্টির মুড সেট হয়ে যায়। সঙ্গে নর্মাল মেকআপ। ইচ্ছে হলে চোখে পরতে পারেন বিভিন্ন রঙের লেন্স। আপনার দিকেই ফোকাস থাকবে, এ একপ্রকার নিশ্চিত। 

    নিউ ইয়ারে চোখের মেকআপ আইডিয়া (makeup ideas for eye)

    নিউ ইয়ার পার্টিতে কেমন ভাবে চোখের মেকআপ করবেন, তার আইডিয়া দেওয়ার চেষ্টা করলাম আমরা।

    ১) শিমারি আই

    Instagram

    সাধারণত পার্টি লুক মানেই গর্জাস। এমন ধারণা রয়েছে অনেকের। সেই লুক আনতে গেলে চোখে শিমার ব্যবহার করুন। দু, তিনটে রঙ মিলিয়ে আইশ্যাডো লাগিয়ে নিন। তার ওপর ব্যবহার করুন শিমার।

    ২) আইল্যাশ

    Instagram

    পার্টি লুকের জন্য আলাদা করে আইল্যাশ ব্যবহার করাটা মাস্ট। কারণ চোখের পাতা বড় দেখতে লাগলে, সাজটা বদলে যায়। সাধারণ ভাবে আইল্যাশ এত বড় অনেকের হয় না। সেক্ষেত্রে আলাদা করে কিনে নিন। পার্টির মেকআপের সঙ্গে মানাবে ভাল। 

    ৩) মাসকারা

    Instagram

    অন্য সময় মাসকারা ব্যবহার না করলেও পার্টির মেকআপে মাসকারা ইজ আ মাস্ট। চোখে আলাদা করে আইল্যাশ লাগিয়ে নিন, তারপর অ্যাপ্লাই করুন মাসকারা। কোনও কারণে আইল্যাশ লাগাতে আপনার অস্বস্তি হলে মাসকারা দিয়ে কিছুটা হলেও ম্যানেজ করতে পারবেন। চোখের উপরে এবং নীচের পাতায় মাসকারা লাগিয়ে নিন। এতে চোখ বড় দেখাবে। 

    ৪) রঙিন আইলাইনার

    Instagram

    রঙিন আইলাইনার ট্রাই করার জন্য নিউ ইয়ার পার্টি বেছে নিতে পারেন। লাল, কমলা, সবুজ, নীল, নিয়ন পিঙ্ক, খয়েরির মতো বিভিন্ন রঙের আইলাইনার কিনতে পাওয়া যায়। পোশাকের রঙের সঙ্গে কনট্র্যাস্ট করে ব্যবহার করুন। এক্ষেত্রে কাজল অ্যাভয়েড করলেও মাসকারা লাগাতে ভুলবেন না। 

    ৫) হাইলাইটার

    Instagram

    চোখের মেকআপে, কাজল, আইলাইনার, মাসকারার মতো রুটিন বিউটি প্রোডাক্ট তো অবশ্যই ব্যবহার করবেন। কিন্তু পার্টি মুড আনতে চাইলে ট্রাই করতে পারেন হাইলাইটার। বিভিন্ন শেডের পাওয়া যায়। নিজের পছন্দ মতো বেছে নিতে পারেন। 

    ঠোঁটের মেকআপ আইডিয়া (makeup ideas for lips)

    নিউ ইয়ার পার্টিতে কেমন ভাবে ঠোঁটের মেকআপ করবেন, তার কিছু সাজেশন দেওয়ার চেষ্টা করলাম আমরা। 

    ১) টেক্সচার লিপস্

    Instagram

    দেখুন, যে কোনও জায়গায় মেকআপে টেক্সচার লিপস্ তো আপনি ব্যবহার করতে পারবেন না। তাই এক্সপেরিমেন্ট করার সেরা জায়গা হতে পারে নিউ ইয়ার পার্টি। টেক্সচার লিপস্-এর মেকআপে যে কোনও ডার্ক শেডের লিপস্টিক ব্যবহার করুন।  

    ২) গ্লিটারি লিপ

    Instagram

    লাল, মেরুন, পিঙ্কের বাইরে গিয়ে লিপস্টিকের শেড বেছে নিন। আর ঠোঁট চকচক করলেই রেডি আপনার গ্লিটারি লিপ। 

    ৩) ওম্বার লিপস

    Instagram

    পার্টিতে ট্রেন্ডি এবং ক্লাসি লুক চাইলে ট্রাই করুন ওম্বার লিপস মেকআপ। ডার্ক কালারের লিপস্টিক ব্যবহার করুন। 

    ৪) তরমুজের মতো ঠোঁট

    Instagram

    নিউ ইয়ারের রাত পার্টিতে আপনার ঠোঁট দেখে বাকিদের যদি তরমুজের কথা মনে করিয়ে দিতে চান, ট্রাই করতে পারেন এই ধরনের মেকআপ। 

    ৫) ম্যাট লিপস

    Instagram

    পার্টিতে কোনও রকম এক্সপেরিমেন্ট করতে না চাইলে, আপনার চেনা রঙের ম্যাট লিপস্টিক ব্যবহার করুন। অবশ্যই পোশাকের রঙের সঙ্গে কনট্র্যাস্ট করে নেবেন। 

    নিউ ইয়ার পার্টির আউটফিট এবং মেকআপ নিয়ে প্রশ্নোত্তর

    নিউ ইয়ার পার্টির আউটফিট এবং মেকআপ নিয়ে সাধারণ কিছু প্রশ্নোত্তর নিয়ে আলোচনা করে নেওয়া যাক।

    ১) নিউ ইয়ার পার্টিতে কোন ধরনের আউটফিট পরা উচিত?

    নিউ ইয়ার পার্টিতে ওয়েস্টার্ন, ইন্দো-ওয়েস্টার্ন বা ইন্ডিয়ান- যে কোনও রকম আউটফিট আপনি বেছে নিতে পারেন। কোন পোশাকে আপনি স্বচ্ছন্দ সেটা ভেবে নিন। কারণ পোশাক যতই ভাল দেখতে হোক না কেন, স্বাচ্ছন্দ্য না থাকলে কখনও ভাল দেখতে লাগে না।

    ২) নিউ ইয়ার পার্টির মেকআপ কি ভারী হওয়া মাস্ট?

    দেখুন, এক্ষেত্রেও প্রথমেই আসে স্বাচ্ছন্দের প্রসঙ্গ। আপনি যদি ভারী বা চড়া মেকআপে অভ্যস্ত না হন, তাহলে শুধুমাত্র পার্টির জন্য তা করবেন না। এতে স্বাচ্ছন্দ্য থাকবে না এবং অস্বস্তি বাড়বে। আর কেমন পোশাক নির্বাচন করেছেন, সেটা দেখে নিয়ে মেকআপ বেছে নিন। প্রয়োজন হলে প্রফেশনাল মেকআপ আর্টিস্টের সাহায্য নিন। 

    ৩) নিউ ইয়ার পার্টির আউটফিট এবং মেকআপ নিয়ে কি এক্সপেরিমেন্ট করা যায়?

    নিউ ইয়ার পার্টির আউটফিট এবং মেকআপ নিয়ে আপনি এক্সপেরিমেন্ট করতেই পারেন। ইনফ্য়াক্ট এক্সপেরিমেন্টের জন্য পার্টির পরিবেশ আদর্শ। মিক্স অ্যান্ড ম্যাচ করে পোশাক পরুন। অন্যদিকে মেকআপেও এমন কিছু যোগ করুন, যা আপনি আগে করেননি। 

    POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

    এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়..