সারা দিনের ক্লান্তিভরা চোখ ও ফ্যাকাশে মুখ কীভাবে মেকআপ ট্রিকে ঢেকে ফ্রেশ দেখাবেন তার টিপস

সারা দিনের ক্লান্তিভরা চোখ ও ফ্যাকাশে মুখ কীভাবে মেকআপ ট্রিকে ঢেকে ফ্রেশ দেখাবেন তার টিপস
Products Mentioned
Maybelline
Swiss Beauty
L'Oreal Paris
Lakme

সারা দিনের ধকলের পর বিকেলে যদি কোনও অনুষ্ঠানে যেতে হয়, তা হলে কী বিরক্তি লাগে না? বিশেষত সেই অনুষ্ঠান যদি কোনও বিয়েবাড়ি হয়। চোখভরা ক্লান্তি, মুখ ধকলের ভারে ঢুলে আছে, এদিকে আপনাকে সাজগোজ করে বেরতে হচ্ছে কারণ না গিয়েও উপায় নেই! এমন সময় যাঁরা মেকআপ ভালবাসেন তাঁদের জন্য তো বটেই, যাঁরা ভালবাসেন না, তাঁদের জন্যও কাজে আসতে পারে কয়েকটি সিম্পল মেকআপ টিপস (Makeup tips)। এগুলো করতে বেশি সময় লাগবে না, কিন্তু করলে নিমেষেই ক্লান্তি ঢেকে আপনাকে সতেজ দেখাবে। চলুন, জেনে নেওয়া যাক সেই মেকআপ টিপসগুলি। সামনে পার্টি-বিয়েবাড়ির মরসুম আসছে, কাজে লাগবেই...

১. মুখে ইনস্ট্যান্ট ফেস মাস্ক. চোখে শসা বা আলু থেঁতো

বাড়িতে কোনও শিট মাস্ক কিংবা ফেস প্যাক থাকলে তা লাগিয়ে ফেলুন চটপট। কাজ সারতে-সারতেই এটি করে ফেলতে পারবেন আপনি, তা সে বাড়িতেই থাকুন বা অফিসে। তার সঙ্গে চোখের উপর লাগিয়ে নিন শসা কিংবা আলু থেঁতো। সম্ভব হলে এটি লাগিয়ে কিছুক্ষণ চোখ বন্ধ করে শুয়ে থাকুন। চোখ-মুখের ক্লান্তি (tired) নিমেষে কাটাতে এই প্রিপারেশনের জুড়ি মেলা ভার। এত কিছু করার সময় না থাকলে বরফ ঠান্ডা জলে কয়েক ফোঁটা গোলাপ জল কিংবা ওডিকোলন মিশিয়ে মুখে ঝাপটা মারুন কয়েকবার। জলটা মুখেই শুকিয়ে যেতে দিন। সুগন্ধের সঙ্গে-সঙ্গে কেটে যাবে ক্লান্তিও। আর এটা বাড়িতে কিংবা অফিসে যে-কোনও সময়েই করা সম্ভব। 

২. সাদা আই পেনসিলের টান

Maybelline
Maybelline New York Lasting Drama Light Liner Eye Pencil, White Lustre, 0.28g
INR 227 AT Amazon.in
Buy

চোখের ক্লান্তি নিমেয়ে কাটিয়ে তাকে আবার ঝকঝকে করে তোলার জন্য দারুণ কাজে আসে এই সাদা আই পেনসিলের টান। রহস্যটি হচ্ছে, এটি লাগাবেন চোখের নীচের ওয়াটারলাইনে। এটির সাদা, সরু রেখা চোখকে আলাদা ডেফিনিশন দেয় এবং বড় করে দেখায়। যাঁদের সাদা পছন্দ নয়, তাঁরা নুড আই পেনসিল ব্যবহার করুন। যাঁরা চশমা পরেন, তাঁদের জন্য এই ট্রিকটি খুবই কাজে আসবে।

৩. টিয়ার ডাক্টে হালকা আইশ্যাডো

Swiss Beauty
Swiss Beauty Pro Fearless Exotic Color Eyeshadow Matte, Semi-Matte & Shimmering Eyeshadow (18g, 12 Pieces)
INR 288 AT Amazon.in
Buy

টিয়ার ডাক্ট, মানের যেটিকে বাংলায় আমরা চোখের কোল বলি, সেটিকে যদি একটু মন দিয়ে মেরামত করা যায়, তা হলেই অনেক সমস্যার সমাধান হয়ে যাবে। মেরামত মানে, এটিকে একটু বেশি উজ্জ্বল করে তুলতে হবে। আপনার কাছে হালকা, নুড রংয়ের আইশ্যাডো থাকলে সেটি চোখের কোণে ব্রাশ দিয়ে অল্প লাগিয়ে নিন। নুড পেনসিল, যেটি দিয়ে নীচের ওয়াটারলাইনে দাগ কেটেছিলেন, সেটি চোখের কোণে লাগিয়েও স্মাজ করে নিতে পারেন। দেখবেন, নিমেষেই চোখ জ্বলজ্বল (fresh) করবে।

৪. ব্লাশ ইজ আ মাস্ট

L'Oreal Paris
L'Oreal Paris Lucent Magique Blush, Sunset Glow 04, 4.5gm
INR 935 AT Amazon.in
Buy

আপনার মুখের ক্লান্তি এক ধাক্কায় কাটিয়ে দিতে পারে ব্লাশের ছোঁওয়া। যাঁরা সাধারণত এই মেকআপ প্রোডাক্টটিকে এড়িয়ে চলেন, তাঁদের উদ্দেশ্যে বলছি, এই শীতে সারা দিনের ধকলের পর কোথাও যেতে হলে, ব্লাশ-অনটির সঙ্গে বন্ধুত্ব পাতান। চিকবোনের উপর শিমারি ব্লাশের পরত আপনার মুখখানিকে লহমায় ঝলমলে করে তুলতে পারে। তবে ব্লাশ লাগানোয় কার্পণ্য করবেন না কিন্তু। তা হলে কাজের কাজ কিচ্ছুটি হবে না।

৫. মাসকারার ঘনত্ব ভাষা আনুক চোখে

Lakme
Lakme Eyeconic Lash Curling Mascara, Black, 9ml
INR 259 AT Amazon.in
Buy

সারাদিনের ধকলে মিইয়ে যাওয়া চোখের হাল ফেরাতে মাসকারা লাগাতেই হবে। এবং আপনার চাই হাই ডেফিনিশন মাসকারা। যাঁদের চোখের ল্যাশ অত ঘন নয়, তাঁরা মাসকারা ছাড়াও ফলস আইল্যাশ ব্যবহার করুন। আগে পাতায় মাসকারা লাগিয়ে, তারপর ল্যাশ লাগাবেন এবং ল্যাশ লাগানোর পর আবার এক কোট মাসকারা লাগাবেন। এতে ল্যাশের সঙ্গে মাসকারা মিলে যাবে।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...