পার্টনারের অতীতে বেশি নাক গলাবেন না, তাতে সম্পর্ক চিড় খাবে! In Bengali | POPxo

পার্টনারের অতীতের এই চারটি অধ্যায় নিয়ে কৌতূহল না দেখালেই বজায় থাকবে সুসম্পর্ক

পার্টনারের অতীতের এই  চারটি অধ্যায় নিয়ে কৌতূহল না দেখালেই বজায় থাকবে সুসম্পর্ক

ভালবাসার সম্পর্কের (relationship) সুতোগুলো যে খুব আলগা হয়, সেটা যারা সম্পর্কে আছেন তাঁরা বিলক্ষণ জানেন। একটুআধটু এদিকওদিক হলেই টলমল করে সম্পর্কের বাঁধন। অনেক সময় ভবিষ্যতের দিকে নিশ্চিন্তে এগিয়ে চলা সম্পর্কের মাঝখানে দেওয়াল তুলে দাঁড়িয়ে পড়ে সঙ্গীর (partner) অতীত। এমন নয় যে, সেই অতীত সম্পর্কে জানার আপনার কোনও অধিকার নেই। অবশ্যই আছে। তবে কয়েকটা ছোট-ছোট বিষয় আছে যা আপনার পার্টনারের অতীতের (past) সঙ্গে জড়িত, সেগুলোর দিকে আপনার না তাকানোই (overlook) ভাল। কারণ, এতেই আপনার সম্পর্কের বুনিয়াদ মজবুত থাকবে। সেই ছোট-ছোট বিষয়গুলো কী-কী? আসুন, জেনে নেওয়া যাক। 

আগের পছন্দ-অপছন্দ

pixabay
pixabay

বয়স যত বাড়ে, সম্পর্ক নিয়ে আমরা ততটাই পরিণত হই। অল্প বয়সে, স্কুল বা কলেজে পড়ার সময় অনেকেরই অনেক উদ্ভট পছন্দ বা অপছন্দ থাকে। কেউ ভাবেন যে মেয়ের চুল ছোট তাঁকে ভালবাসব না, আবার কেউ ভাবেন যে, ছেলে ধূমপান করে সে ভাল নয়। এগুলো সব অল্প বয়সের অপরিণত ধারণা। তাই আপনার পার্টনারেরও এই বিশেষ 'টাইপ' পছন্দ বা অপছন্দ থাকলে, সেটা নিয়ে এখন আর ভাববেন না। এখন আপনারা দু'জনেই সম্পর্কের প্রকৃত মানে বুঝতে শিখেছেন। 

শিক্ষাগত যোগ্যতা

আপনি যদি মনে করেন, আপনি একজন কৃতী ছাত্রী এবং আপনার নামের পাশে অনেক ডিগ্রি আছে, তা হলে সেভাবেই নিজের পার্টনার চয়ন করবেন। কিন্তু একটা কথা মনে রাখবেন, সম্পর্ক এত নিয়ম মেনে অঙ্ক কষে গড়ে ওঠে না। তাই একবার সম্পর্ক গড়ে উঠলে এবং সেটা বেশ পাকাপোক্ত হলে, পার্টনারের শিক্ষাগত যোগ্যতা নিয়ে বেশি নাড়াঘাঁটা করবেন না। আপনার চেয়ে তিনি কম শিক্ষিত হতেই পারেন। ডিগ্রি দিয়ে মানুষের চরিত্র বা যোগ্যতা বিচার হয় না। 

যৌন অভিজ্ঞতা

Pixabay
Pixabay

ভার্জিন থাকা বা না থাকাটা একটা ট্যাবু। এটা প্রত্যেকের অত্যন্ত ব্যক্তিগত পছন্দ। তাই আপনার জীবনে এখন যিনি আছেন, তাঁর অতীতে তিনি কীভাবে নিজের যৌন জীবন যাপন করেছেন, সেটা নিয়ে অকারণে বেশি কৌতূহল পছন্দ করবেন না। যে-কোনও সম্পর্কের বুনিয়াদ অনেকটাই শারীরিক ঘনিষ্ঠতার উপর নির্ভর করে। তাই অতীতে কে কী করেছে সেটা না ভেবে এখন কী করা উচিত, সেটা ভাবুন।

আগের সম্পর্ক কেন ভাঙল?

pixabay
pixabay

আচ্ছা বলুন সেটা কি আদৌ আপনার জানার কোনও প্রয়োজন আছে? সম্পর্ক নেই মানে নেই। এর জন্য আপনার পার্টনার দায়ী ছিলেন, বা যাঁর সঙ্গে তাঁর সম্পর্ক ছিল তিনি দায়ী ছিলেন, এই সব পুরনো কাসুন্দি ঘেঁটে কোনও লাভ নেই। তার চেয়ে এটা দেখা বা জানা বেশি প্রয়োজন যে, তিনি আগের সম্পর্কের ছায়া থেকে পুরোপুরি মুক্ত হতে পেরেছেন কিনা। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...