ফ্যাশনিস্তাদের নতুন পছন্দ রেডিমেড পালাজো শাড়ি, জেনে নিন কোথায় পাবেন আর কীভাবে পরবেন!

ফ্যাশনিস্তাদের নতুন পছন্দ রেডিমেড পালাজো শাড়ি, জেনে নিন কোথায় পাবেন আর কীভাবে পরবেন!

শাড়ি (saree) আর বাঙালি মেয়ে, এই দুটো ব্যাপার একে অন্যের পরিপূরক বলা যেতে পারে। আমার মনে আছে, যখন আমার নিজের শাড়ি ছিল না, মায়ের কাছ থেকে শাড়ি নিয়ে পরতে চেষ্টা করতাম, আর যেদিন প্রথমবার নিজের শাড়ি (saree) পেয়েছিলাম, সে যে কী আনন্দ হয়েছিল, বলে বোঝাতে পারব না! এখনও আমি যত্ন করে আমার প্রথম শাড়িটি তুলে রেখেছি। তবে সত্যি কথা বলতে কী, শাড়ি পরতে ভালবাসলেও আমি একা-একা শাড়ি পরতে পারি না আর শাড়ি পরে চলাফেরা করতেও আমার বেশ সমস্যা হয়। আর এই অবস্থা আমার একার নয়, অনেক মহিলাই এই সমস্যার মুখোমুখি হয়েছেন। তবে এখন তো নানা ফিউশন স্টাইলের শাড়ি পাওয়া যায়, যেগুলো পরা এবং পরে চলাফেরা করতে খুব একটা সমস্যা হয় না। এরকমই এক ধরনের শাড়ি হল পালাজো (palazzo) শাড়ি। সে আবার কী বস্তু ভাবছেন? নিজেই চক্ষু-কর্ণের বিবাদভঞ্জন করুন তা হলে!

আরও পড়ুনঃ বাঙালি শাড়ির রকমফের ও তা পরার নানা কায়দা

তবে তার আগে আরও একটি কথা, আপনি যদি সেলাই করতে জানেন আর হাতের কাজে যদি আপনার ইন্টারেস্ট থাকে, তা হলে আপনি নিজেও তৈরি করে নিতে (diy) পারেন পালাজো (palazzo) শাড়ি (saree), আপনার পালাজো আর মানানসই ওড়না দিয়ে! কীভাবে?

নিজেই কীভাবে পালাজো শাড়ি তৈরি করবেন? দেখে নিন স্টেপ বাই স্টেপ টিউটোরিয়াল

পালাজো শাড়ি তৈরি করতে (diy) খুব বেশি মেহনত করতে হয় না। আর তা পরতে এবং পরে চলাফেরা করতে তো একটুও মেহনত করতে হয় না! প্রথমেই হাতের কাছে কয়েকটি জিনিস মজুত রাখুন –

আপনার পুরনো বা নতুন পালাজো (palazzo)
মানানসই ওড়না বা দোপাট্টা (একটু ভারী হলে ভাল)
ম্যাচিং রঙের সুতো এবং সূচ

যেভাবে তৈরি করবেন পালাজো শাড়ি

প্রথমেই ওড়না কুচি করে ভাঁজ করে নিন। এবারে সেলোটেপ দিয়ে কুচিগুলো আটকে রেখে সেলাই করে নিন যাতে প্লিট করা আঁচলের মতো দেখতে লাগে। এবারে পালাজো প্যান্ট-এর কোমরের সঙ্গে (যে-কোনও একটি পায়ের দিকে) প্লিট করা ওড়না সেলাই করে দিন। মানানসই টপ বা জ্যাকেট ব্লাউজ অথবা ব্যাক ওপেন ব্লাউজের সঙ্গে পরতে পারেন আপনার নিজের হাতে তৈরি (diy) পালাজো শাড়ি! সঙ্গে অবশ্যই মানানসই মেকআপ, হেয়ারস্টাইল ও গয়না পরতে ভুলবেন না!

আপনাদের সুবিধের জন্য এই ভিডিওটি দেখেও পালাজো শাড়ি তৈরি করে নিতে পারেন। এখানে স্টাইলিং-এর কয়েকটি আইডিয়াও পেয়ে যাবেন।

অনলাইনে কিনতে পারেন এই রেডিমেড পালাজো শাড়ি গুলি

যদি আপনিও আমার মতো সেলাই-ফোড়াই কিছুই না জানেন, তা হলে রেডিমেড পালাজো শাড়ি কিনে ফেলতে পারেন। এখানে বিভিন্ন ধরনের এবং রঙের রেডিমেড পালাজো (palazzo) শাড়ির (saree) হদিশ দেওয়া হল, যেগুলো আপনি বাড়িতে বসেই জাস্ট একটা ক্লিকে কিনে ফেলতে পারবেন। কোনওরকম অল্টারেশনেরও ঝামেলা নেই, যেহেতু শাড়ির একটাই সাইজ হয়। শুধু মানানসই গয়নার সঙ্গে এই পালাজো শাড়ি পরে আত্মবিশ্বাসের সঙ্গে ক্যারি করুন, আপনার ফ্যাশনিস্তা খেতাব কেউ আটকাতে পারবে না!

Fashion

হালকা সবুজ কাঁথা প্রিন্টেড পালাজো শাড়ি (ব্লাউজপিস সহ)

INR 1,499 AT এ কে এস ক্লোদিং

Fashion

সবুজ শিবোরি প্রিন্টেড পালাজো শাড়ি (ব্লাউজপিস সহ)

INR 1,499 AT এ কে এস ক্লোদিং

Fashion

নীল স্ট্রাইপ পালাজো শাড়ি (ব্লাউজপিস সহ)

INR 2,098 AT এ কে এস ক্লোদিং

Fashion

বেরি পালাজো শাড়ি

INR 1,500 AT Gobal Desi

Fashion

লাল জমি ও সোনালি প্রিন্টের ধোতি শাড়ি

INR 1,435 AT Global Desi

মূল ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...