লিকুইড লিপস্টিক ব্যবহার করার আগে মাথায় রাখুন কয়েকটি জরুরি বিষয়

লিকুইড লিপস্টিক ব্যবহার করার আগে মাথায় রাখুন কয়েকটি জরুরি বিষয়

লিপস্টিক (lipstick) ব্যবহার করা কী আর এমন কঠিন ব্যাপার। জানি, আপনার মতো আমিও এটাই ভাবতাম। কিন্তু লিকুইড লিপস্টিক ব্যবহার করতে গিয়ে সব ধারনাই ভুল প্রমাণিত হল। কেন এমনটা বলছি? আমি নয়, এর উত্তর আপনি নিজেই দিতে পারবেন। তার কারণ হচ্ছে এমনি লিপস্টিক আর লিকুইড লিপস্টিক এক রকম নয়। লিকুইড (liquid) মানে হল সেটা তরল। আর এই তরল লিপস্টিক সঠিকভাবে ব্যবহার না করতে পারলে কিন্তু একেবারে ঘেঁটে ঘণ্ট হয়ে যাওয়ার প্রবল আশঙ্কা আছে। পুজোর মরসুম শেষ, কিন্তু ক্রিসমাস-নিউ ইয়ার্স ইভের পার্টি তো আছে, সব মিলিয়ে উৎসবের আমেজ এখন তুঙ্গে। তাই তার আগেই শিখে নিন লিকুইড লিপস্টিক ব্যবহারের প্যাঁচ পয়জার। 

ঠোঁটকে আগে প্রস্তুত করুন

Pixabay

বেশিরভাগ লিকুইড লিপস্টিক ম্যাট ফিনিশের হয়, তাই সেটা সরাসরি ঠোঁটে লাগিয়ে নিলেই হবে। বা এটা তো তরল লিপস্টিক তাই এটা ব্যবহার করার আগে ঠোঁটে আর কিছু লাগানোর দরকার নেই। আপনি যদি এগুলো ভেবে থাকেন তাহলে একেবারেই ভুল ভাবছেন। কারণ লিকুইড লিপস্টিক লাগালেও ঠোঁট আরও আকর্ষণীয় ও আরও সুন্দর দেখাতে ঠোঁটে আগে একটু পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন। 

ঠোঁট বেশি ঘষবেন না

এমনি সময় লিপস্টিক লাগালেই সেটা ঠিক করে ঠোঁটে বসানোর জন্য আমরা আঙুল দিয়ে ঘষে দিয়ে থাকি। দুই ঠোঁট ঘষেও সেটা ঠিক করার চেষ্টা করি। কিন্তু লিকুইড লিপস্টিক লাগালে এই কাজ ভুলেও করবেন না। ভাবুন তো সুন্দর রং দিয়ে আপনি একটা পেন্টিং করেছেন। এখন বারবার সেই রং যদি তুলি দিয়ে ঘষেন তাহলে তো পেন্টিংয়ের দফারফা। বারবার ঘষলে লিপস্টিক তাড়াতাড়ি শুলিয়ে গিয়ে একটা খসখসে ভাব দেখা দেবে। লিপস্টিক লাগিয়ে কিছুক্ষণ অপেক্ষা করুন, তাহলেই হবে। 

একগাদা নয় এবং বেশি তরল লিপস্টিক নয়

Pixabay

বেশি লিপস্টিক লাগালেই যে বেশি ভাল লাগবে তা কিন্তু নয়। তাই প্রচুর পরিমাণে লিকুইড লিপস্টিক মাখার কোনও প্রয়োজন নেই। আবার বেশি তরল লিপস্টিকও কিন্তু ভাল নয়। বেছে নিন তরল কিন্তু ক্রিমি লিপস্টিক। আর একগাদা লাগাবেন না, যতটা প্রয়োজন ততটাই লাগান। 

ডাবল কোট দেবেন না

লিকুইড লিপস্টিকের সৌন্দর্য হল এটাই যে সেটা পুরোপুরি শুকিয়ে গেলে একটা সুন্দর ম্যাট ফিনিশ নিয়ে আসে। আপনি যদি এর উপর আবার অন্য কোনও ক্রিমি লিপস্টিক লাগান বা লিপগ্লস দেন তাহলে একদমই ভাল লাগবে না। তাই বেশি কারিকুরি না করে একটা লিপস্টিকের উপরেই আস্থা রাখুন। 

ভাল করে লিপস্টিক তুলে দেবেন

Pixabay

যেহেতু লিকুইড লিপস্টিক শুকিয়ে গিয়ে ম্যাট ফিনিশ নিয়ে আসে, তাই এটা দিনের শেষে ঠোঁট থেকে তোলা একটু কঠিন। তাছাড়া লিকুইড লিপস্টিক এমনি লিপস্টিকের চেয়ে অনেক বেশি দীর্ঘস্থায়ী হয়। এর জন্য বাড়িতে ভাল মেকআপ রিমুভার কিনে রাখবেন। 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...