শীতকালে পা বাঁচানোর জন্য আটটি ফ্যাশনেবল পা-ঢাকা জুতোর সম্ভার in Bengali | POPxo

শীতকালে পরার মতো আটটি পা-ঢাকা জুতোর সম্ভার, পা ফাটা থেকে বাঁচুন ফ্যাশনেবল উপায়ে

শীতকালে পরার মতো আটটি পা-ঢাকা জুতোর সম্ভার, পা ফাটা থেকে বাঁচুন ফ্যাশনেবল উপায়ে
Products Mentioned
Geox
DressBerry
Roadster
Ginger by Lifestyle
DOROTHY PERKINS
Taavi
H&M
DressBerry

জাঁকিয়ে শীত পরার দরকার নেই। হিমেল হাওয়া অল্প-স্বল্প উঁকি-ঝুকি মারতে শুরু করলেই পা ফাটার সমস্যা শুরু হয়ে যাবে। আর বাঙালিরা বিশ্বের যে কোণেই থাকুন না কেন এবং যতই ফ্যাশনেবল হোন না কেন, শীত এলেই একজোড়া মোজা তাঁদের সর্বক্ষণের সঙ্গী হয়ে যাবে! কেন, তার পিছনে অকাট্য যুক্তি, পা ফেটে যাবে! বোঝো, পা ফাটা দূর করার তো আরও এক ডজন উপায় আছে। শীতকালে মোজা-চটি পরলে পা ফাটবে না আর না পরলে ফাটবে, একটু হাস্যকর হয়ে যাচ্ছে না কি? যাই হোক, তা সত্ত্বেও আমরা আঙুল কাটা, আঙুলওয়ালা, স্কিন কালারের, গাঢ় রংয়ের...নানা ধরনের মোজা পরবই, কিন্তু জুতো পাল্টানোর কথা একটুও ভাবব না। অথচ শীতকালে (winter) পা ঢাকা জুতো (shoes) পরলেই এই সমস্যা থেকে অনেকটা বাঁচা যায়। আপনাদের জন্য নানা অনলাইন সাইট খুঁজে আমরা বের করে এনেছি শীতকালে পরার জন্য নানা স্টাইলের আট জোড়া পা-ঢাকা (covered) জুতো। এগুলি ভারতীয় কিংবা পশ্চিমি, যে-কোনও পোশাকের সঙ্গেই মানিয়ে যাবে। 

১. বোট শু, আরামদায়ক পা-ঢাকা জুতো

Geox
Light Brown Solid Leather Boat Shoes
INR 5,249 AT Myntra.com
Buy

এটি ঠিক লোফার্সের মতো নয়, কারণ অল্প ওয়েজ হিল আছে। পা ঢাকা, আরামদায়ক, অথচ স্টাইলিশ। এই ধরনের জুতো পরতে পারবেন যে-কোনও ধরনের পোশাকের সঙ্গে এবং পা ঢাকা থাকার কারণে পা ফাটবেও না। আরও কভারেজ চাইলে এর সঙ্গে পরুন স্টকিংস। তবে মোজা পরবেন না, দোহাই!

২. স্লিপ অন স্নিকার্স, ফিতে বাঁধার ঝামেলা নেই

DressBerry
White Slip-On Sneakers
INR 1,359 AT Myntra.com
Buy

ক্যাজুয়াল শু হিসেবে এই ধরনের জুতোর কোনও জুড়ি নেই। সহজেই পা গলিয়ে নিতে পারবেন। জিনস-স্কার্টের সঙ্গে তো ভাল লাগবেই, মানিয়ে যাবে সালওয়ার-কামিজ, এমনকী, শাড়ির সঙ্গেও। একটু উঁচু করে শাড়ি পরে এই ধরনের স্লিপ অন স্নিকার্স পরুন, আপনার ফ্যাশন সেন্সের তারিফ না করে পারবে না কেউ।

৩. এসপ্রাদিল, বুট আর স্নিকার্সের মাঝামাঝি

Roadster
Blue Espadrilles
INR 764 AT Myntra.com
Buy

ফিতে দেওয়া, কিন্তু তা আটকাতে হয় না, স্রেফ শো-এর জন্য। এসপ্রাদিল জুতোর বৈশিষ্ট্য এটাই। নানা প্রিন্টের এই জুতো পাওয়া যায়, পরেও আরাম আবার শ্রীচরণ দু'খানিও ঢাকা থাকে ভাল ভাবে।

৪. লোফার্স, শুনতে খারাপ লাগলেও পরে ভারী আরাম

Ginger by Lifestyle
Camel Brown Loafers
INR 1,599 AT Myntra.com
Buy

যাঁরা স্টাইল ও আরাম, দুই-ই চান একসঙ্গে, তাঁদের জন্য পারফেক্ট এই ধরনের জুতো। লোফার্স পাওয়া যায় নানা স্টাইলে। এমনকী, মেটালিক কালারেও। আপনার পোশাক ও পছন্দ, দুইয়ের সঙ্গে তাল মিলিয়ে এই আরামদায়ক পা-ঢাকা জুতো কিনে নিন এবছর শীতের জন্য। 

৫. ফ্ল্যাট বুট, শীতকালের জন্য আদর্শ

DOROTHY PERKINS
Brown Solid Mid-Top Flat Boots
INR 2,872 AT Myntra.com
Buy

একটু পশ্চিমি কেতা না করলে শীতকাল জমে, বলুন? তাই একজোড়া বুটের সন্ধান রইল এখানে। এই ধরনের বুট পরতে পারেন যে-কোনও পশ্চিমি পোশাকের সঙ্গে। এগুলি আরামদায়ক, আর পা পুরোপুরি ঢেকে রেখে ফাটার হাত থেকে বাঁচায় তো বটেই, শীতকেও অনেকটাই কাবু করে দেয় এই ধরনের বুট।

৬. ভারতীয় ব্রোগস, কে বলে ভারতীয় পোশাকের সঙ্গে

Taavi
Tan-Brown Handcrafted Printed Ajrak Brogues
INR 1,061 AT Myntra.com
Buy

আপনি লেটেস্ট জুতোর ট্রেন্ড ফলো করতে চাইলে ব্রোগসপ্রেমী না হয়ে উপায় নেই। এগুলি ফর্মাল বুটের একটু ভারতীয় সংস্করণ। এখানে দেওয়া ব্রোগসটির সৌন্দর্য আরও বেড়েছে আজরক প্রিন্টের কাপড়ের ছোঁওয়ায়। শীতকালে ফিউশন লুকের জন্য পারফেক্ট এই ধরেনর ইন্ডিয়ানাইজড ব্রোগস।

৭. অ্যাঙ্কল লেংথ বুট, ভারতীয় পোশাকের সঙ্গে দিব্যি মানাবে

H&M
Brown Printed Pointed Ankle Boots
INR 2,999 AT Myntra.com
Buy

বুটের সঙ্গে যদি যোগ করা যায় কিটন হিলস, তা হলে সেটি হয়ে যাবে ফ্যাশনিস্তাদের জন্য পারফেক্ট। এই অ্যাঙ্কল বুটটি অনেকটা সেরকম। পা পুরোপুরি ঢাকা থাকবে, অথচ স্টাইল হবে ভরপুর। এই শীতের মাস্ট হ্যাভের তালিকায় যোগ হল আরও একটি শু স্টাইল!

৮. সলিড পাম্প শু, সবকিছুর সঙ্গে মানানসই

DressBerry
Pink Solid Pumps
INR 1,259 AT Myntra.com
Buy

পাম্প শু, এই সনাতনী জুতোটি এককালে শীতের জন্য অ্যাভেলেবল একমাত্র জুতো ছিল। এখনও এর কদর একটুও কমেনি। উল্টে নানা স্টাইলের পাম্প শু এসেছে বাজারে। কোনওটিতে ওয়েজ হিল, কোনওটি আবার এখানে দেওয়া জুতোটির মতো ব্লক হিল দেওয়া। মোট কথা, যদি জুতোর স্টাইল নিয়ে এই শীতে বেশি এক্সপেরিমেন্ট করতে না চান, তা হলে এই ধরনের জুতো আপনার জন্য আদর্শ। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়..