নিজেকে আরও রোগা ও লম্বা দেখাতে চান? তা হলে এই কায়দাগুলো রপ্ত করে ফেলুন চটপট!

নিজেকে আরও রোগা ও লম্বা দেখাতে চান? তা হলে এই কায়দাগুলো রপ্ত করে ফেলুন চটপট!

এ-ও একটা কথা হল? নিজেকে আরও একটু লম্বা এবং ফিনফিনে রোগা দেখাতে তো রাজরানি থেকে ঘুঁটেকুড়ুনি, সকলেই চায়! তা তো চায়, কিন্তু পারে কি? আপনার চেহারা যদি একটু ভারীর দিকে আর উচ্চতা যদি পাঁচ ফুটের নীচে হয়, তা হলে কোন অ্যাঙ্গল থেকে আপনাকে লম্বা আর রোগা দেখাবে শুনি? না, পৃথিবীর কোনও কায়দা আপনার চেহারা পাল্টে দিতে পারবে না। কিন্তু অনেক কায়দায় (tricks) এমন একটি ইলিউশন তৈরি করা সম্ভব, যাতে আপনাকে আসলের চেয়েও লম্বা (taller) এবং রোগা (slimmer) দেখতে লাগে! আর সেই কায়দাগুলিই এক-এক করে এখানে বলে দেব আমরা...

১. হিল জুতো হোক আপনার বেস্ট ফ্রেন্ড

Pixabay

এই কায়দাটির কথা আমরা সকলেই জানি। কিন্তু জানেন কি, কোন ধরনের হিল পরবেন, সেই হিলের উচ্চতাই বা কত হবে এবং জুতোটি কোন রংয়ের হবে? আসলে যাঁদের উচ্চতা কম, তাঁদের ক্ষেত্রে কালার ব্লকিং ব্যাপারটা খুবই জরুরি। মানে, একরঙা পোশাক সব সময় এঁদের জন্য সেরা চয়েস, কারণ, তাতে ওই ইলিউশনটি খুবই ভাল তৈরি হয়। পুরো একরঙা পোশাক না পরলেও কোমরের নীচ থেকে, মানে বটমওয়্যার সব সময় একরঙা হতে হবে। মানে, আপনি কালো ডেনিম পরলে, জুতোও হবে কালো। নীল রঙা সালোয়ারের সঙ্গে নীল রংয়ের হিল জুতোই পরবেন। আর জুতোর হিল যেন কোনওমতেই দু'-তিন ইঞ্চির কম না হয়। সব সময় যে স্টিলেটো কিংবা পেনসিল হিলই পরতে হবে, তা নয়। ওয়েজ, প্ল্যাটফর্ম, ব্লকও পরতে পারেন অনায়াসে। কিন্তু, হিলের উচ্চতা কমবে না।

২. বেল্ট পরতে শিখুন

Pixabay

পশ্চিমি পোশাক, যেমন ড্রেস, ম্যাক্সি ড্রেস, ডেনিম ইত্যাদি পরলে অবশ্যই বেল্ট পরুন। বেল্ট শুধু ভাল একটি অ্যাকসেসরিই নয়, বেল্ট আপনার কোমর সরু দেখাতেও সাহায্য করে। আপনার শরীররে দুই ভাগে ভাগ করে আপনাকে রোগা দেখানোর কাজেও সাহায্য করে এটি। যদি ভারতীয় পোশাক পরেন, তা হলে কোমরের কাছটা যেন ভাল ফিটিং হয়। ঢিলেঢালা কোমরওয়ালা পোশাক পরলে ভুঁড়ি ঢাকা পড়বে, কিন্তু আপনাকে মোটাও দেখাবে, এটা মাথায় রাখবেন।

৩. শেপওয়্যার

Instagram

এটি আমরা কেউই প্রায় পরি না, কিন্তু শরীরকে শেপ দেওয়ার জন্য শেপওয়্যারের জুড়ি মেলা ভার। পোশাকের নীচে যেমন অন্তর্বাস পরেন, ঠিক তেমনই পোশাকের নীচে এবার থেকে শেপওয়্যার পরাটাও অভ্যেস করুন। বিশেষ করে, যাঁদের ভুঁড়ি আছে, কিংবা থাইয়ে মেদ আছে, বা নিতম্ব বেশ ভারী, তারা তো অতি অবশ্যই শেপওয়্যার পরবেন। দেখবেন, আপনার ভারী চেহারা নিয়ে অর্ধেক সমস্যা মিটে গিয়েছে। শেপওয়্যার নানা ধরনের হয়। কোনওটা পা-কোমর জুড়ে বুক পর্যন্ত থাকে, কোনওটা আবার শুধু পায়ের জন্যই তৈরি। আপনার সমস্যা অনুযায়ী শেপওয়্যার বাছুন।

৪. গাঢ় রংয়ের পোশাক পরুন

Instagram

নিজেকে রোগা দেখানোর জন্য সেরা রংটি হল কালো। কিন্তু তা বলে সব সময় তো আর কালো রংয়ের পোশাক পরে থাকা যায় না। তাই কালো ছাড়াও পরতে পারেন যে-কোনও গাঢ় রং। খয়েরি, কালচে লাল, গাঢ় বেগুনি, ওয়াইন, বার্গান্ডি, মেরুন, নেভি ব্লু...এই রংয়ের পোশাক বেশি করে পরবেন। শীত আসছে, এখন সোয়েটার-শাল নিতেই হবে। আর বেশি পোশাক মানে, দেখতে আরও মোটা লাগবে! গাঢ় রংয়ের পোশাক পরবেন, সঙ্গে সোয়েটার পরবেন হালকা রংয়ের। আর খবরদার, সোয়েটারের বোতাম গলা পর্যন্ত আটকে রাখবেন না। 

৫. হাই ওয়েস্ট প্যান্ট, কম ঝুলের কামিজ

Instagram

কোমর থেকে শরীরের উপরের অংশ যত ছোট দেখাবে এবং কোমর থেকে শরীরের নীচের অংশ যত লম্বা দেখাবে, আপনাকে ততই বেশি লম্বা দেখাবে। তাই সালোয়ার-কামিজ পরলে কামিজের ঝুল হোক হাঁটুর উপরে। ড্রেসের ক্ষেত্রেও এই একই কথা মনে রাখবেন। ডেনিম কিংবা ট্রাউজার পরলে হাই ওয়েস্ট পরুন। আর শার্ট কিংবা টপ পরুন গুঁজে। এতেও আপনাকে আসলের তুলনায় লম্বা দেখাবে।

৬. ভার্টিক্যাল স্ট্রাইপ দেওয়া পোশাক পরুন

Instagram

এই ধরনের প্রিন্ট একসঙ্গে দুটো কাজই করে, রোগাও দেখায় আবার লম্বাও। তাই পোশাকে ভার্টিক্যাল স্ট্রাইপ দেওয়া থাকলে তা আপনার জন্য আদর্শ। আর হরাইজন্টাল প্রিন্ট একেবারেই চলবে না। এতে যে-কাউকে বেঁটে এবং মোটা দেখায়।

৭. গোল গলা নয়, বেছে নিন ভি নেক পোশাক

Instagram

ভি নেক পোশাক কাঁধ সরু দেখায়। আর গোল গলা আপনাকে আরও চওড়া করে দেয়। তাই যতটা সম্ভব গোল গলা এড়িয়ে চলুন। ভি নেক ব্লাউজ পরলেও আপনাকে রোগা দেখতে লাগবে।

৮. পয়েন্টেড জুতো পরুন

Instagram

আপনি যে ধরনেরই জুতো পরুন না কেন, তা যেন পয়েন্টেড হয়। তা হলে সেই জুতো আবার ইলিউশন তৈরি করে আপনাকে লম্বা দেখাবে। চটি বাছার সময়ও এটা মনে রাখবেন। যত আরামই লাগুক না কেন, নিজেকে রোগা দেখাতে চাইলে ভোঁতা জুতো পরা একেবারেই চলবে না। বেশি সমস্যা হলে একটু বড় জুতো কিনতে পারেন, ইন সোল দিয়ে পরবেন বরং! 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...