ADVERTISEMENT
home / Jewellery
মুক্তোর গোল দুল এখন ফ্যাশনে ইন, ১০টি নানা ধরনের মুক্তোর গোল দুলের হদিশ রইল আপনার জন্য

মুক্তোর গোল দুল এখন ফ্যাশনে ইন, ১০টি নানা ধরনের মুক্তোর গোল দুলের হদিশ রইল আপনার জন্য

ঝলসানো রং না হলে নাকি মুক্তোর গয়না ভাল লাগে না! এমনটা এককালে অনেকেই বলতেন। অবিশ্যি বলতেন বলেই আমাদের শুনতে হবে এমন মাথার দিব্যি কেউ দেয়নি! আমরা বলছি, মুক্তো এখন জুয়েলারি ফ্যাশনের ক্ষেত্রে বাজার কাঁপাচ্ছে। বলিউডের দীপিকা পাড়ুকোন থেকে শুরু করে টলিউডের নুসরত জাহান, অনেকেই ইদানীং নানা অনুষ্ঠানে মুক্তোর (Pearl) দুল পরে দেখা দিচ্ছেন। এই সুযোগে আপনিও আপনার গয়নার বাক্স ভর্তি করে ফেলুন মুক্তোর দুল দিয়ে। তবে যে-সে ডিজাইন নয়। মুক্তোর হুপস (hoops) এখন সেলেব্রিটিদের এক নম্বর পছন্দ। এখানে দুর্দান্ত ১০টি মুক্তোর হুপস দুল (Earring) আমরা নিয়ে এসেছি আপনাদের জন্য… 

১. সাদা-রঙিন মুক্তোর হুপস ইয়াররিংয়ের সেট

সাদামাটা মুক্তোর হুপস ইযাররিং। মানিয়ে যাবে যে-কোনও কাটের মুখে এবং যে-কোনও পোশাকের সঙ্গে। এই ধরনের দুল এককালে পাঁচ-ছয়ের দশকের নায়িকারা খুব পরতেন। এতদিনে আবার তা ফ্যাশনে জাঁকিয়ে বসেছে।

২. আনইভন, ঠাসা মুক্তোর হুপস

দাম একটু বেশি মনে হচ্ছে? কিন্তু যদি বলি এই ব্র্যান্ডের দুল অনেকসময় পরে ঘুরতে দেখা যায় বলিউডি নায়িকাদের? আর এই হুপসের মুক্তোগুলির গুণমানও কিন্তু একেবারেই আলাদা। এগুলি সোরাওস্কি পার্লস, মানে, কালচার্ড মুক্তোর মধ্যে অন্যতম সেরা কোয়ালিটির। দুলটি দেখতেও খাসা। আনইভন পার্ল বলে বাহার আরও খুলেছে।

৩. সোনালি মুক্তোর হুপস, একটু অন্য ধাঁচের

অনেকটা যেন নথের মতো দেখতে এই মুক্তোর দুলটি। তিনটি মুক্তো দিয়ে গাঁথা, কিন্তু তিনটিই আলাদা-আলাদা শেপের। সকালের কোনও অনুষ্ঠানে অনায়াসে পরতে পারবেন এই ধরনের হুপস।

ADVERTISEMENT

৪. গোল ধাঁচের হাফ হুপস

ফুল হুপস যাঁরা একেবারেই পছন্দ করেন না, তাঁদের জন্য রইল দুধসাদা আনইভন মুক্তোর এই হাফ হুপস। এগুলির সুবিধে হল, পুশ বা গুঁজি দিয়ে আটকানো বলে বড় হওয়া সত্ত্বেও কানে এঁটে বসে থাকে।

৫. সিঙ্গল পার্ল হুপস

https://bangla.popxo.com/article/how-to-style-youe-saree-this-winter-in-bengali

যাঁরা একেবারে ছিমছাম সাজে বিশ্বাসী, তাঁরা ট্রাই করুন এই সিঙ্গল পার্ল হুপসটি। এই দুলটি এতটাই সাদামাটা অথচ স্টাইলিশ যে, এটি পরলে ভিড়ের মধ্যেও আপনার দিকে চোখে যাবে শুধুমাত্র মুক্তোটির নজরকাড়া সাইজের জন্য। 

৬. ইনভার্টেড সিঙ্গল মুক্তোওয়ালা হুপস

এই দুলটিও একটিমাত্র মুক্তো দিয়ে তৈরি, কিন্তু আগেরটির চেয়ে অনেকটাই আলাদা। এখানের মুক্তোটি ভিতরের দিকে ঢোকানো, মানে ইনভার্টেড। আর এই ব্যাপারটাই এই দুলটিকে একেবারে আলাদা মাত্রা দিয়েছে।

৭. মুক্তোবসানো ক্রোশের কাজ করা হুপস

এই হুপসটির বাহারই আলাদা। রুপোলি রিংয়ে গোলাপি সুতো দিয়ে ক্রোশের কাজ করা হয়েছে, তার মাঝে-মাঝে গেঁথে দেওয়া হয়েছে মুক্তো। যাঁরা ভিড়ের মধ্যেও নজর কাড়তে চান, তাঁদের জন্য আদর্শ।

ADVERTISEMENT

৮. স্টোন ও মুক্তোর কম্বিনেশন হুপস

শীতের রাতে বিয়েবাড়ি? একরঙা সিল্কের শাড়ির সঙ্গে পরুন এই আধা স্টোন-আধা মুক্তো বসানো দুলটি। মানিয়ে যাবে শিফন কিংবা জর্জেটের শাড়ির সঙ্গেও। সাজ হবে স্টাইলিশ, চোখধাঁধানো অথচ একেবারেই অন্য ধাঁচের।

৯. ঝুরো মুক্তোর হুপস

এবার যাওয়া যাক একটু সনাতনী ডিজাইনের হুপস। এটি ঝুরো মুক্তো দিয়ে গাঁথা হয়েছে। ভারতীয় যে-কোনও পোশাকের সঙ্গে ভালই মানাবে এই ধরনের মুক্তোর হুপস। তবে দামটা একটু বেশির দিকে। 

১০. সনাতনী হুপস, চুনি ও মুক্তোর ঝালরে গাঁথা

শুধু মুক্তো যাঁদের একঘেয়ে লাগে, তাঁদের জন্য রইল ঝুরো মুক্তো এবং চুনির এই হুপসটি। দেখতে ভাল তো বটেই, দামও খুব একটা বেশি নয়। তবে এই ধরনের ইয়াররিং বিশেষ কিছু রংয়ের পোশাক ছাড়া পরা যাবে না। তবে অনুষ্ঠান উপলক্ষে এই ধরনের দুল অন্তত একটা কালেকশনে রাখতেই পারেন।

https://bangla.popxo.com/article/temple-jewellery-origin-and-styles-in-bengali

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

ADVERTISEMENT

এসে গেল #POPxoEverydayBeauty – POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়..

27 Nov 2019

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT