ঘুরে আসুন কলকাতার কাছেপিঠে এই উইকএন্ড ডেস্টিনেশনগুলিতে in bengali | POPxo

শীতের আলসে ছুটিতে ঘুরে আসুন কলকাতার কাছেপিঠে এই উইকএন্ড ডেস্টিনেশনগুলিতে

শীতের আলসে ছুটিতে ঘুরে আসুন কলকাতার কাছেপিঠে এই উইকএন্ড ডেস্টিনেশনগুলিতে

সারা সপ্তাহ অফিস করে হাঁসফাঁস করছেন? উইকএন্ড-এ (weekend) মনে হয় কোথাও একটু বেরিয়ে (holiday) আসি, কিন্তু ভিড়ভাট্টার জায়গায় যেতে মন চায় না, তাই তো? সত্যিই তো, সারা সপ্তাহ তো শহরের কোলাহল কম সহ্য করা হয় না, যে বেড়াতে (holiday) গিয়েও একগাদা লোকের ভিড়ে সাধ করে প্রাণ ওষ্ঠাগত করতে চাইবেন। ছুটি পেলে মনে হয় যেন একটু শান্ত নিরিবিলিতে সময় কাটাই। আর শীতকালে (winters) মনটা এমনিই বেড়াই-বেড়াই করে! কিন্তু কোথায় যাবেন (destination) কিছু ভেবেছেন কি? না ভাবলে, এই তিনটি weekend destination-এর মধ্যে থেকে কোনও একটি বাছতে পারেন!

বড়ন্তি

ট্রিপ অ্যাডভাইজার
ট্রিপ অ্যাডভাইজার

শীতকালে একটা উইকএন্ড প্রকৃতির কোলে কাটানোর জন্য পুরুলিয়া দারুণ জায়গা। যদি ‘লাল-পাহাড়ির দেশে’ যেতে চান তা হলে বড়ন্তিতে চলে যেতে পারেন। শাল-শিমূল, মহুয়া, পলাশ, পিয়াল, সেগুন – সব ধরনের গাছের বনের মধ্যিখানে ছোট্ট একটা জায়গা! নিরিবিলিতে নিজের সঙ্গে কিছুটা সময় কাটানোর জন্য আদর্শ।

কীভাবে যাবেন – নিজের গাড়িতে না গেলে শিয়ালদহ বা হাওড়া থেকে আসানসোলগামী যে-কোনও ট্রেনে চেপে বসুন। আসানসোল থেকে আদ্রা এবং আদ্রা থেকে সামান্য পথ বড়ন্তি।

কোথায় থাকবেন – পলাশবাড়ি ইকোলজিক্যাল রিসোর্ট (৯৮৩১৫০৭৬৪৪) থাকার জন্য বেশ ভাল। এখানে মোটামুটি ১,০০০ টাকা থেকে ২,০০০ টাকা মতো খরচ হতে পারে প্রতি রাতে ঘর ভাড়া হিসেবে। এছাড়া মানভূম হলিডে হোমও (৮৯১৮৭৭৬৩১০) থাকার জন্য বেশ ভাল।

গনগনি

ইউটিউব
ইউটিউব

গনগনি ইদানীং বেশ একটি জনপ্রিয় উইকএন্ড ডেস্টিনেশন। কলকাতা থেকে মাত্র কয়েক ঘণ্টার দূরত্বে শিলাবতী নদীর ধারে অবস্থিত এই জায়গাটিকে ‘বাংলার গ্র্যান্ড ক্যানিয়ন’ও বলা হয়। জঙ্গল যদি আপনার পছন্দের হয়, তা হলে চলে যেতে পারেন গনগনিতে।

কীভাবে যাবেন – ট্রেনে অথবা বাসে গড়বেতা এবং সেখান থেকে টোটো চেপে গনগনি।

কোথায় থাকবেন – গনগনিতে থাকার কোনও জায়গা নেই, থাকতে হবে আপনাকে গড়বেতায়। এখানে নানা লজের মধ্যে সোনাঝুরি গেস্ট হাউজ (৮৩৪৮৬৯৪৮০১) এবং আপ্যায়ন লজ (৯৫৪৭৫১৪০৩০) বেশ ভাল।

বাঁকিপুট

ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম

শহরের কোলাহল থেকে একটু অবসর খুঁজতে চাইলে চলে যেতে পারেন বাঁকিপুট। মন্দারমনি-তাজপুরের ভিড় নেই, অথচ রয়েছে অপূর্ব প্রাকৃতিক সৌন্দর্য! শীতকালে (winters) একটা উইকেন্ড (weekend) কিন্তু সমুদ্রসৈকতে কাটানো যেতেই পারে। শুধু সমুদ্র নয়, এখানে দেখার মতো রয়েছে একটি শতাব্দীপ্রাচীন মন্দির, যার উল্লেখ রয়েছে ‘কপালকুণ্ডলা’ উপন্যাসেও।

কীভাবে যাবেন – যদি বাসে যান, তা হলে যে-কোনও দিঘাগামী বাসে চেপে পড়ুন এবং কাঁথিতে নেমে সেখান থেকে গাড়ি ভাড়া করে নিতে হবে বাঁকিপুটের জন্য। কাঁথি থেকে গাড়িতে প্রায় মিনিট ৪০ সময় লাগে এই উইকএন্ড ডেস্টিনেশনটিতে (destination) পৌঁছতে। রিজার্ভ করা গাড়িতে মোটামুটি ১,০০০ টাকা মতো খরচ পড়ে।

কোথায় থাকবেন – বাঁকিপুটে খুব বেশি থাকার জায়গা নেই তবে ঝিনুক রেসিডেন্সিতে থাকতে পারেন। এখানে খাওয়ার ব্যবস্থাও রয়েছে। মোটামুটি ১,৬০০ টাকা করে ভাড়া প্রতি রাতের জন্য। ৭০৪৭৭৭৯২৭২ – এই নম্বরে যোগাযোগ করে ঘর বুক করতে পারেন।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজিহিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...