প্রাক্তন প্রেমিকের বিয়ে শুনে মন খারাপ? কী ভাবে সামলাবেন নিজেকে? in bengali | POPxo

প্রাক্তন প্রেমিকের বিয়ে শুনে মন খারাপ? কীভাবে সামলাবেন নিজেকে? রইল সাজেশন

প্রাক্তন প্রেমিকের বিয়ে শুনে মন খারাপ? কীভাবে সামলাবেন নিজেকে? রইল সাজেশন

প্রেমে (love) থাকুন। আনন্দে থাকুন। এই ইচ্ছে তো সকলেরই হয়। কিন্তু প্রেম ভেঙে যাওয়াও জীবনের অত্যন্ত স্বাভাবিক ঘটনা। ধরুন, আপনার প্রেম ভেঙে গিয়েছে। প্রাক্তন প্রেমিক (lover) নতুন কোনও সম্পর্কে জড়িয়েছেন। বিয়ে করছেন। এর সেই খবর শুনে আপনি কি ভেঙে পড়েছেন? মন খারাপ করছে? কীভাবে কাটিয়ে উঠবেন মন খারাপ? কন্ট্রোলে রাখবেন নিজের ইমোশন? (emotion) আমরা কিছু সাজেশন দেওয়ার চেষ্টা করলাম। 

 

ইমোশনাল ফুল

প্রেম যখন করেছিলেন, তখন নিশ্চয়ই সে সম্পর্কে ইমোশন ছিল। সম্পর্কটা কোনও কারণে থাকেনি। এটাই বাস্তব। কিন্তু তার মানে যে সব ইমোশন শেষ হয়ে যাবে, এমন তো নয়। ঠিকই। ইমোশন শেষ হয় না হয়তো। প্রাক্তনের বিয়ের খবরে হয়তো পুরনো কথা মনে পড়ছে আপনার। কষ্ট হচ্ছে। কান্না পাচ্ছে। কেঁদে নিন যত খুশি। হয়তো রাগ হচ্ছে। রাগ সামলে নিন। কিন্তু ব্যস। ওই পর্যন্তই। ইমোশন ফিল করুন। তারপর মুছে ফেলুন। ওই খারাপ লাগা বা রাগ মনে রেখে দিলে জীবনে তো আর এগোতে পারবেন না।

 

কমন ফ্রেন্ডদের লিস্ট থেকে বাদ দিন 

Instagram
Instagram

আপনার প্রাক্তন প্রেমিকের এবং আপনার কয়েকজন কমন বন্ধু নিশ্চয়ই রয়েছে। অন্তত এমন কেউ রয়েছেন, যিনি আপনাদের দু'জনকেই চেনেন। আপনাদের সম্পর্কে প্রায় সব খবর রাখেন। তাঁর সঙ্গে যত দ্রুত সম্ভব যোগাযোগ বন্ধ করে দিন। কারণ তিনি আপনার প্রাক্তনের বিয়ে নিয়ে হয়তো অনেক খবর দিতে চাইবেন। সেগুলো শোনার আর কোনও প্রয়োজন তো নেই। বিয়ের পর আপনার প্রাক্তন প্রেমিক এবং তাঁর স্ত্রী কেমন আছেন, ভাল নাকি খারাপ সে সব ইনফরমেশনও হয়তো দিতে চাইবেন কমন ফ্রেন্ডরা। কিন্তু সে সবই অ্যাভয়েড করুন।

 

প্রাক্তনকে উইশ করবেন?

অনেকেরই প্রাক্তন প্রেমিকের সঙ্গে সম্পর্ক ভেঙে যাওয়ার পরও কথাবার্তা চলে, বা সাধারণ যোগাযোগ থাকে। সেই সূত্রেই প্রাক্তনের বিয়ের খবর পাওয়ার পর অনেকে হয়তো ভাবেন, তাঁকে কি অভিনন্দন জানানো উচিত? বিশেষজ্ঞদের একটা অংশের মতে, এই প্রশ্নের উত্তর না। প্রাক্তনের খবর রাখা বা তার ভাল বা খারাপ কাজে, জীবনের উথ্থান, পতনে কমেন্ট করা একেবারে বন্ধ করুন। এতে কন্ট্রোলে থাকবে নিজের ইমোশন।

 

স্টক করবেন না

Instagram
Instagram

হয়তো প্রাক্তনের সঙ্গে সম্পর্ক ভেঙে যাওয়ার পর আর কথা বলেন না আপনি। কিন্তু সোশ্যাল মিডিয়ায় তাঁর ওপর কড়া নজর রাখেন। এই অভ্যেস এখনই ত্যাগ করুন। প্রাক্তনের বিয়ের ছবি, ভিডিও বিভিন্ন প্রোফাইল থেকে ঢুকে দেখা বন্ধ করুন। এই গোয়েন্দাগিরি অজান্তেই আরও অসুস্থ করে তুলবে আপনাকে। 

 

ভালবাসার মানুষদের সঙ্গে সময় কাটান

আপনাকে যাঁরা ভালবাসেন এবং যাঁদের আপনি ভালবাসেন, তেমন মানুষদের সঙ্গে আরও বেশি করে সময় কাটান। পরিবার, বন্ধু বা নতুন পার্টনার, অনেকেই থাকতে পারেন এই লিস্টে। ভালবাসা পেলে, না পাওয়া ভালবাসার খারাপ লাগা ভুলে থাকা সহজ হবে।

 

বাস্তবটা বুঝতে শিখুন

প্রাক্তন বিয়ে করছেন মানে আপনার জীবন শেষ, এমনটা ভাবার কোনও কারণ নেই। আপনারা দু'জনেই সম্পর্ক শেষ হয়ে যাওয়ার পর ফের নতুন করে শুরু করতেই পারেন। সেই স্বাধীনতা রয়েছে। ফলে তিনি তাঁর জীবনের সিদ্ধান্ত নিয়েছেন। তাতে আপনার জীবনের গতি থমকে যাওয়ার কোনও কারণ নেই। আবার প্রাক্তন বিয়ে করছেন মানেই, আপনাকে তড়িঘড়ি বিয়ে করতে থিতু হতেই  হবে, এমনটাও নয়। প্রাক্তনের বিয়ের খবর শুনে নিজের জীবনের সিদ্ধান্ত নেবেন না। যখনই এই বাস্তব আপনার কাছে পরিস্কার থাকবে, মন খারাপ নিমেষে উধাও। 

 

নিজেকে ভালবাসুন

Instagram
Instagram

সবথেকে গুরুত্বপূর্ণ হল, নিজেকে ভালবাসুন। প্যাম্পার করুন। বই পড়া, গান শোনা, শপিং, বেড়ানো, সাজগোজ... নিজের যা যা ভাল লাগে, সে সব করে নিজেকে সময় দিন।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়..