নতুন বছরে রেজোলিউশন নেবেন তো? আপনার জন্য রইল ১০টি সাজেশন in bengali | POPxo

নতুন বছরে রেজোলিউশন নেবেন তো? আপনার জন্য রইল ১০টি সাজেশন

নতুন বছরে রেজোলিউশন নেবেন তো? আপনার জন্য রইল ১০টি সাজেশন

নতুন বছর (new year) এসে গেল। আগেও নতুন বছর এলেই অনেক রেজোলিউশন (resolution) নিয়েছেন। কিন্তু সেটা মেনটেন করতে পারেননি। তাই তো? আপনার জন্য ১০টা সাজেশন দেওয়ার চেষ্টা করলাম আমরা। দেখুন তো, কাজে লাগে কিনা। 

 

১) ডায়েট

ডায়েট (diet) করার কথা জানুয়ারির মাসের প্রথম কয়েকদিন মনে থাকে আমাদের। তারপর যখন কষা মাংস বা লুচির থালা সাজিয়ে দেয় কেউ, তখনই সমস্ত রেজোলিউশন ভুলে যাই আমরা। এবার অন্তত সেই ভুল করবেন না। ব্যালেন্স ডায়েটে থাকুন সারা বছর।

 

২) শরীরচর্চা

নিজেকে তো আপনি সবচেয়ে বেশি ভালবাসেন, নাকি? তাই নিজেকে ভাল রাখতেই শরীরচর্চায় মন দিন। কয়েকদিন টানা নিয়ম মেনে যদি গ্যাপ দেন, তাহলে আবার শুরু করা মুশকিল। তাই একেবারে থামিয়ে না দিয়ে হালকা ফ্রি-হ্যান্ড চালু রাখুন।

 

৩) খরচ কমানো 

Instagram
Instagram

বছরের শুরুতে শুধু নয়, খরচ কমানোর রেজোলিউশন আমরা প্রায় প্রতি মাসেই নিয়ে থাকি, কিন্তু কার্যকর হয় নাষ তাই তো? এবার আর সেই ভুল করবেন না। প্রয়োজন হলে একটা জায়গায় লিখে ফেলন আপনার খরচের তালিকা। হিসেব মেলাতে সুবিধে হবে।

 

৪) জমানো

রোজগারের একটা অংশ মাসের শুরুতেই জমার খাতায় ধরে রাখুন। তাহলে বছরের শেষে নির্দিষ্ট পরিমাণ অর্থ জমাতে পারবেন। কিন্তু প্রত্যেক বছর এই রেজোলিউশন নিয়ে যদি বিফল হন, তাহলে আপনাদের জন্য একটা ছোট্ট পরামর্শ। কেন জমাচ্ছেন, সেটা আগে ভেবে নিন। বেড়াতে যাওয়া, গয়না কেনা, বাড়ি বা গাড়ির লোন, উচ্চশিক্ষা, দুঃসময় কোন খাতে কত অর্থ প্রয়োজন, তার একটা তালিকা করে নিন। জমাতে সুবিধে হবে।

 

৫) নতুন কিছু শেখা

নতুন বছরে নতুন কিছু শেখার রেজোলিউশন নিতে পারেন। হয়তো আগে গান গাওয়ার অভ্যেস ছিল আপনার, সেটার চর্চা শুরু করুন নতুন করে। অথবা গাড়ি চালাতে আপনি জানেন না। এই বছর ড্রাইভিংটা শিখে ফেলুন তো! সেটাই হতে পারে পনার নতুন হবি, অবসরের সঙ্গী। 

 

৬) বই পড়ুন

ডিজিটাল দুনিয়াতেও বইয়ের কোনও বিকল্প নেই কিন্তু। বইয়ের থেকে বড় বন্ধুও আর বোধহয় হয় না। তাই নতুন বছরে পড়ার অভ্যেসটা আরও বাড়িয়ে তোলার রেজোলিউশন নিন। আখেরে লাভ আপনারই।

 

৭) নেশা ছাড়ুন

Instagram
Instagram

সিগারেট, মদ, গাঁজার নেশায় আসক্ত অনেকে। বছরের শুরুতে হয়তো ভাবেন, ছেড়ে দেবেন। হয়তো বা ভাবেন, কমিয়ে ফেলবেন। কিন্তু কমিয়ে ফেলার ভাবনার আসলে কোনও মানে নেই। কারণ নেশার পরিমাণ কমালেও ক্ষতি তো কমবে না। তাই মন শক্ত করে এক্কেবারে ছেড়ে দিন তো।

 

৮) শিখুন প্রতিদিন

শেখার কোনও বয়স হয় না। বয়সে  ছোট, বড় সকলের কাছ থেকেই আপনি শিখতে পারবেন। চেষ্টা করুন, প্রতিদিন যেন নতুন কিছু শিখতে পারেন। এতে সমৃদ্ধ হবেন আপন

 

৯) পরিবারকে সময় দিন

বাইরে যে এত লড়াই করছেন, তা কিন্তু পরিবারকে ভাল রাখার জন্যই। তাই দিনের শেষে পরিবারকে আরও বেশি করে সময় দিন। নতুন বছরে এটাই হোক আপনার রেজোলিউশন।

 

১০) বেঁচে থাকুক মানবিকতা

এখন প্রতিযোগিতার যুগ। লড়াই করতে না পারলে পিছিয়ে পড়তে হবে। এতো আপনি জানেন। কিন্তু সেই লড়াইয়ের মাঝে যেন মানবিকতা হারিয়ে না যায়, সে দিকে নজর দিন। নতুন বছরে নতুন করে বাঁচিয়ে রাখুন, আগলে রাখুন মানবিকতাকে।  

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এই দশকটি আমরা শেষ করতে চলেছি #POPxoLucky2020-র মাধ্যমে। যেখানে আপনারা প্রতিদিন পাবেন নতুন-নতুন সারপ্রাইজ। আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার আগামী বছরটা POPup করে ফেলুন!