বিয়ের আগে বর-কনে চাপমুক্ত হয়ে উঠুন এই পাঁচটি উপায়ে in bengali | POPxo

বিয়ের আগে বর-কনে চাপমুক্ত হয়ে উঠুন এই পাঁচটি উপায়ে

বিয়ের আগে বর-কনে চাপমুক্ত হয়ে উঠুন এই পাঁচটি উপায়ে

বিয়ের (wedding) আগে হাজার একটা কাজ থাকে। বর-কনের (bride and groom) বিয়ের কেনাকাটা থেকে শুরু করে লোকজন নিমন্ত্রণ, আইবুড়ো ভাত খেতে যাওয়া থেকে শুরু করে ডেকরেটরের লোকের সঙ্গে কথা বলা, বিয়েবাড়ি ভাড়া করা থেকে শুরু করে হানিমুনে যাওয়ার প্ল্যান – এত কাজের মধ্যে নিজের জন্য সময় বের করাটাই কঠিন হয়ে দাঁড়ায়। তার উপরে দশ জনের দশ রকমের মতামত, শ্বশুরবাড়িতে গিয়ে নতুন পরিবেশে মানিয়ে নেওয়ার চাপ – এসবের মধ্যে মাঝখান আর কিছু হোক বা না হোক; বিয়ের আগ দিয়ে বর-কনের উপরে মোটামুটি একশ মন চাপ পড়ে। কীভাবে চাপ (stress) কাটিয়ে নিজের বিয়েতে আনন্দ করবেন সে টিপসই রইল এখানে।

বিয়ের এক সপ্তাহ আগে থেকে আর পার্টি নয়

বিয়ের এক সপ্তাহ এগে থেকে আর কোনও পার্টি করবেন না। হ্যাঁ, একদম ঠিক পড়েছেন। যদি রাঙাপিসি বা ফুলকাকিমা আইবুড়ো ভাত খেতে নিমন্ত্রণ করেন, সহাস্য বদনে তাঁদের না বলে দিন; বন্ধু-বান্ধব যদি ব্যাচেলার পার্টির আয়োজন করেন, তাঁদেরকে বলুন বিয়ের আগের সপ্তাহে আপনি ব্যস্ত থাকবেন। আসলে এই সময়টা বর-কনে দুজনেরই একটু রিল্যাক্স করা প্রয়োজন।

রাতে তাড়াতাড়ি শুয়ে পড়ুন

বিয়ের দু-তিনদিন আগে থেকে কিন্তু ঠিকভাবে ঘুমোতে পারবেন না, আবার বিয়ের পরেও ঘুম ঠিকভাবে হবে না। নানা রকম নিয়ম পালন করতে করতে, আত্মীয়-স্বজনের বাড়ি যেতে যেতে বিশ্রাম নেওয়ার সময়টুকুও পাবেন না। তার উপরে যদি আপনি চাকরি করেন তাহলে হানিমুন থেকে ফিরতে না ফিরতেই কিন্তু আবার অফিস যাওয়া শুরু হয়ে যাবে। কাজেই বিয়ের আগে যতটা পারেন ঘুমিয়ে নিন।

প্রতরাশে হেলদি কিছু খান

প্রাতঃরাশে হেলদি খাবার খাওয়াটা খুব জরুরি। বিয়ের সময়ে এবং আগে-পরে বর-কনে দুজনেরই উল্টো-পাল্টা খাওয়া হয়ে যায়। এমনকি সময়মত খাওয়াও হয়না এক এক সময়ে। কাজেই প্রাতঃরাশটা কিন্তু খাবেনই। দুধ, ফল, ওটস, কর্ণফ্লেক্স, চিড়ে ইত্যাদি খেতে পারেন। এতে বিয়ের আগে চেহারায় একটা হেলদি গ্লোও আসবে।

নতুন জুতো পরে হাঁটা প্র্যাকটিস করুন

শাটারস্টক
শাটারস্টক

বিয়ের কেনাকাটার মধ্যে কিন্তু জুতো একটি বিশেষ বিষয়, যদিও বিয়ের পর সোনালি রঙের জরি-চুমকির কাজ করা জুতোটি আবার আপনি কবে পরবেন তা আমরা কেউই জানি না! তবে, বিয়ের সময়ে যদি নতুন জুতো পরে পায়ে ফোস্কা পড়ে তাহলে কিন্তু সবার সামনে মান-সম্মান সব ধুলোয় মিশে যাবে। কাজেই বর-কনের বিয়ের নতুন জুতো বিয়ের আগে থেকেই পরে একটু সড়গড় হয়ে নেওয়াটা ভাল।

একটু ব্যায়াম করুন

বিয়ের আগ দিয়ে একটু ব্যায়াম করুন। এতে শরীর তো ভাল থাকবেই, সঙ্গে মানসিক চাপও অনেকটা কমবে। তা ছাড়া বিয়ের আগে সবাই যে আদর করে বর-কনেকে আইবুড়ো ভাত খাইয়ে নয় নয় করে অন্তত পাঁচ কেজি ওজন বাড়িয়ে দেন, সেই ওজনটিও বাড়বে না আর বিয়ের পোশাক বিয়ের দিন আটবে কিনা তা নিয়ে চাপেও থাকবেন না।

মূল ছবি সৌজন্যে -ইউটিউব 

এই দশকটি আমরা শেষ করতে চলেছি #POPxoLucky2020-র মাধ্যমে। যেখানে আপনারা প্রতিদিন পাবেন নতুন-নতুন সারপ্রাইজ। আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার আগামী বছরটা POPup করে ফেলুন!

Read More from Wedding
Load More Wedding Stories