শীতকালে বিয়েবাড়িতে স্টাইল করুন এমনভাবে যাতে ঠান্ডা না লাগে! in bengali | POPxo

শীতকালে বিয়েবাড়িতে স্টাইল করুন এমনভাবে যাতে ঠান্ডা না লাগে!

শীতকালে বিয়েবাড়িতে স্টাইল করুন এমনভাবে যাতে ঠান্ডা না লাগে!

শীতকাল (winter) মানেই একগাদা বিয়েবাড়ির (wedding) নিমন্ত্রণ! বিয়েবাড়িতে গেলে মানানসই সাজ (style) না হলে কিন্তু ব্যাপারটা খুব খারাপ লাগে। শীতকালে বিয়েবাড়িতে ঠিক কীভাবে সাজবেন, সেটা ভাবতে ভাবতেই মোটামুটি দিন শেষ হয়ে যায়। শীতকালে বিয়েবাড়িতে এমনভাবে সাজতে (style) হয় যাতে পোশাকটাও (outfit) ভালভাবে দেখা যায় আবার শীতও না লাগে। অনেকসময়েই মহিলাদের দেখা যায় যে দারুণ একটা শাড়ি বা অন্য কোনও পোশাক পরেছেন কিন্তু গরম পোশাক না নেওয়ায় শীতে কুঁকড়ে আছেন, আবার উল্টোটাও হয়; অর্থাৎ পোশাকের (outfit) উপরে একখানা শাল বা সোয়েটার চাপিয়ে নিয়েছেন যে পোশাকটাই বোঝা যাচ্ছে না। তাহলে উপায়? চিন্তা কিসের? আমরা আপনাকে বলে দিচ্ছি, শীতকালে বিয়েবাড়িতে গেলে ঠিক কীভাবে স্টাইল করলে শীতও লাগবে না অথচ পোশাকটাও ঠিকভাবে বোঝা যাবে!

শীতকালে শুষ্ক হাতের তালু নরম রাখার ঘরোয়া উপায়

১। লেয়ার করে পোশাক পরুন

ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম

লেয়ার করে পোশাক (outfit) পরা মানে কিন্তু একটা সোয়েটার বা মাফলার পরে নেওয়া নয়। এমনভাবে পোশাক পরতে হবে যাতে একে অন্যের সঙ্গে তা মানানসই হয়। অনেকসময়েই দেখা যায় যে মহিলারা বিয়েবাড়িতে (wedding) শাড়ি পরেছেন, কিন্তু ব্লাউজের বদলে একটা সোয়েটার পরে নিয়েছেন। আগে এই ফ্যাশনের চল ছিল ঠিকই, কিন্তু এখন কিন্তু এভাবে সাজ (style) করলে তা আউটডেটেড। শাড়ি পরলে তার সঙ্গে মানাসই লং জ্যাকেট পরতে পারেন, দেখতে স্মার্ট লাগবে, অথচ শীতও (winter) করবে না। যদি ঠিক কনফিডেন্ট না হন এমন পোশাকে, সেখত্রে শাল নিন, তবে পশমিনা, তাতে ভারীও লাগবে না আবার শীতও মানবে।

২। পশ্চিমি পোশাক কীভাবে স্টাইল করবেন

অনেকেই শাড়িতে ঠিক স্বচ্ছন্দ নন, তাঁরা পশ্চিমি পোশাক পরতে পারেন। পশ্চিমি পোশাক বলতে আমি কিন্তু জিনস-টপের কথা বলছি না। আপনি লেয়ারিং গাউন পরতে পারেন। গাউনের উপরে মানাসই শর্ট জ্যাকেট পরুন অথবা যদি শর্ট ড্রেস পরেন তাহলে স্লিম-ফিট প্যান্টস দিয়ে পরতে পারেন। লেদারের ট্রেঞ্চ কোট অথবা প্রিন্টেড জ্যাকেটও পরতে পারেন পশ্চিমি পোশাকের সঙ্গে টীম আপ করে।

৩। বডি ওয়ার্মার

ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম

যদি গাউন বা ড্রেস পরেন, তা হলে নীচে বডি ওয়ার্মার পরে নিন, কেউ জানতেও পারবে না। বিয়েবাড়ির (wedding) জমকালো পোশাকের উপরে একটা গরম পোশাক পরে স্টাইলিং (style) স্টেটমেন্টও নষ্ট হল না আবার শীতের (winter) হাত থেকেও রক্ষা পেলেন! আচ্ছা, যদি শাড়ি পরেন, তা হলে কী করবেন তাই ভাবছেন তো? ফুল স্লিভ ব্লাউজ পরুন আর শাড়ির নীচে টুক করে একটা গরম লেগিংস পরে নিন!

৪। ফ্যাব্রিক বাছুন বুদ্ধি করে

শীতকালে (winter) বিয়েবাড়িতে (wedding) পরে যাওয়ার জন্য পোশাক (outfit) নির্বাচনের সময়ে সঠিক ফ্যাব্রিক বাছাটা খুব জরুরি। আপনি খাদির কোনও পোশাক পরতে পারেন, আবার সিল্কের চুড়িদার বা শাড়ি অথবা গাউন পরতে পারেন। ভেলভেটের শাড়ি অথবা লেহঙ্গা বা শাল নিতে পারেন। চাইলে কিন্তু শালের চুড়িদারও পরতে পারেন। দেখতেও ভাল লাগবে, শীতে কষ্টও হবে না।

৫। জুতোকে অবহেলা করবেন না

ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম

শীতকালে পায়ে যাতে ঠান্ডা না লাগে সেজন্য মোজা পরাটা সত্যিই খুব জরুরি, আর মোজা পরলে শীত অনেকটাই কম লাগে। কিন্তু মোজা পরলে স্টাইলিশ চটির সঙ্গে তা একেবারেই যায় না। একটা কাজ করুন, চটি না পরে বরং পা-ঢাকা জুতো পরুন। মোজরি বা জুত্তি পরতে পারেন। সনাতনী ভারতীয় পোশাকের সঙ্গে বেশ মানানসই!

মূল ছবি সৌজন্যে - ইনস্টাগ্রাম 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...

Read More from Wedding
Load More Wedding Stories