২০১৯-এ কোন ধরনের মেকআপ জনপ্রিয় ছিল?কে কে ইন্সপিরেশন দিলেন? in bengali | POPxo

২০১৯ সালতামামি: এবছরে মেকআপের কোন নতুন ট্রেন্ড বাজারে এল? কোন নায়িকারা ইন্সপিরেশন দিলেন?

২০১৯ সালতামামি: এবছরে মেকআপের কোন নতুন ট্রেন্ড বাজারে এল? কোন নায়িকারা ইন্সপিরেশন দিলেন?

২০১৯ শেষের পথে। আসছে নতুন বছর। নতুন বছরে নতুন মেকআপ (makeup) টিপস আপনি পাবেন। পাবেন নতুন ইন্সপিরেশনও। কিন্তু ২০১৯-এ কোন ধরনের মেকআপ সকলে পছন্দ করেছে জানেন? কোন ধরনের মেকআপ জনপ্রিয় ছিল? আর কোন নায়িকার কাছ থেকে কোন মেকআপের ইন্সপিরেশন নিতে পারবেন? বছর শেষে সে সব হিসেবে চোখ বুলিয়ে নেওয়া যাক। 

১) রেড হট লিপস্টিক

Instagram
Instagram

রেড লিপস্টিক কিছুটা নাকি পাওয়ারের সমকক্ষ। এমনটা মনে করেন রূপ বিশেষজ্ঞদের একটা বড় অংশ। ন্যুড বা পিঙ্ক শেড ২০১৯-এর ফ্যাশনে ইন ছিল। কিন্তু লাল লিপস্টিক পরলে যে কোনও অনুষ্ঠানে সকলেই আপনাকে একবার ঘুরে দেখবেই। অনন্যা পাণ্ডের লাল লিপস্টিক কিন্তু কনফিডেন্স বুস্টার।

২) শিমারি হাইলাইটার

Instagram
Instagram

গ্লিটারি লিপগ্লস, শিমারি হাইলাইটার ২০১৯-এর মেকআপ ট্রেন্ডে ছিল। এক কথায় স্পার্কল মেকআপ লুক বলতে পারেন। ঠিক যেমন করিশ্মা কপূর সিম্পল গোল্ড আইশ্যাডো, গ্লিটারি আইলাইনারে সেজেছেন। শুধু শাড়ি নয়। লেহেঙ্গা বা কুর্তার সঙ্গেও ট্রাই করতে পারেন এই লুক। 

৩) ড্রামাটিক আই মেকআপ

Instagram
Instagram

চোখের (eye) মেকআপ নিয়ে আপনি অনায়াসে খেলতে পারেন। ২০১৯-এ তার ইন্সপিরেশন পাবেন প্রিয়ঙ্কা চোপড়ার কাছ থেকে। দেখুন কেমন জ্যামিতিক ভঙ্গিতে সাজিয়েছেন নিজের চোখ। নীল, গোলাপি, নিয়নের মতো আইলাইনারের বিভিন্ন রং নিয়েও এক্সপেরিমেন্ট করতে পারেন। 

৪) মোটা আইব্রো

Instagram
Instagram

২০১৯-এ মেকআপ ট্রেন্ডে ছিল মোটা আইব্রো। লুকের সঙ্গে মানানসই আইব্রো এঁকে দেন মেকআপ আর্টিস্টরা। কিন্তু প্রয়োজনের তুলনায় একটু বেশি মোটা করে আইব্রো করাটা ছিল ইন ফ্যাশন। ঠিক যেমন ভাবে নিজের আইব্রো মোটা করে এঁকেছেন আলিয়া ভট্ট। ইন্ডিয়ান হোক বা ওয়েস্টার্ন যে কোনও পোশাকের সঙ্গে মানাবে ভাল। আর এর ইন্সপিরেশন আপনি পাবেন মহেশ কন্যার কাছে।

৫) টোনড মেকআপ

Instagram
Instagram

সোনম কপূরের লুকটা দেখুন। ভারী গয়না পরেছেন নায়িকা। সিম্পল শাড়ির সঙ্গে জমকালো জ্যাকেট। কিন্তু মেকআপের মধ্যে একটা টোনড ব্যাপার রয়েছে। যাতে আলাদা করে শাড়ি বা গয়না এফেক্ট করছে না। ভারী চোখের মেকআপ, সঙ্গে ডার্ক লিপস্টিক। যাঁদের একটু লম্বাটে মুখের গড়ন, এই ধরনের মেকআপের ইন্সপিরেশন নিতে পারেন সোনমের কাছ থেকে। 

৬) গ্লসি মেকআপ

Instagram
Instagram

দীপিকা পাড়ুকোনকে দেখুন। মেকআপের মধ্যে গ্লসি ভাব বেশি। ম্যাট ফিনিশ নয়। ২০১৯-এ পার্টি লুকের জন্য আদর্শ ছিল এই মেকআপ। যার ইন্সপিরেশন অবশ্যই হতে পারেন দীপিকা। 

৭) ন্যুড মেকআপ

Instagram
Instagram

অনুষ্কা শর্মার ছবিটি দেখলেই বুঝবেন, সাজের মধ্যে কোনও বাড়াবাড়ি নেই। চোখ বা ঠোঁট, কোনওটাই আলাদা করে হাইলাইট করা হয়নি। এই ধরনের ন্য়ুড মেকআপও ২০১৯-এ হিট ছিল। 

৮) চোখের নীচে কাজল নয়

Instagram
Instagram

মাধুরী দীক্ষিত এভারগ্রিন। তাঁর আবার বয়স বাড়ে নাকি? ছবিতে দেখুন চোখের নীচে কোনও কাজল পড়েননি নায়িকা। চোখের কোণ ভরিয়েছেন হালকা কাজলে। এই ধরনের মেকআপও ২০১৯-এ সকলের পছন্দের তালিকায় ছিল। আপনি এর ইন্সপিরেশন নিতেই পারেন মাধুরীর কাছ থেকে। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এই দশকটি আমরা শেষ করতে চলেছি #POPxoLucky2020-র মাধ্যমে। যেখানে আপনারা প্রতিদিন পাবেন নতুন-নতুন সারপ্রাইজ। আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার আগামী বছরটা POPup করে ফেলুন!