চুলের নানা সমস্যার সমাধানে ব্যবহার করুন এই শ্যাম্পু বারগুলি in bengali | POPxo

চুলের নানা সমস্যার সমাধানে ব্যবহার করতে পারেন এই শ্যাম্পু বারগুলি

চুলের নানা সমস্যার সমাধানে ব্যবহার করতে পারেন এই শ্যাম্পু বারগুলি
Products Mentioned
সোল ফ্লাওয়ার
আর্থি সাপো
চন্দ্রিকা

আমাদের এক একজনের চুলের ধরন (hair) এক এক রকমের হয় এবং এক এক রকমের চুলের জন্য এক এক ধরনের তেল ও শ্যাম্পু ব্যবহার করতে হয়। আবার চুলের সমস্যার (problem) উপরেও নির্ভর করে যে কেমন শ্যাম্পু ব্যবহার করবেন। যেমন ধরুন, চুল যদি খুব রুক্ষ হয় তা হলে এক রকমের শ্যাম্পু, আবার খুশকি দূর করার জন্য শ্যাম্পু হবে আলাদা। চুলের ডগা যাতে না ফাটে সেজন্য আবার অন্য শ্যাম্পু। আগেকার দিনে ঠাকুরমা-দিদিমারা নানা দেশি টোটকার উপরে নির্ভর করে চুলের পরিচর্যা করতেন, আর বলতে নেই, তাঁদের কিন্তু আমাদের মতো এত বেশি চুলের সমস্যা ছিল না। রিঠা, আমলকী, শিকাকাই – এসবই ছিল আসল উপকরণ, তাঁদের চুলের পরিচর্যা করার জন্য। আজ এমনই কয়েকটা শ্যাম্পু বারের (shampoo bar) হদিশ দেব, যেগুলো এই দেশি জড়িবুটিতে সমৃদ্ধ এবং আপনার চুলের সুস্বাস্থ্য ফিরিয়ে আনতেও সক্ষম!

সোলফ্লাওয়ার নিম-হেনা শ্যাম্পু বার

সোল ফ্লাওয়ার
সোলফ্লাওয়ার নিম-হেনা শ্যাম্পু বার
INR 320 AT অ্যামাজন ডট ইন
Buy

রুক্ষ, শুষ্ক, প্রাণহীন, খুশকিতে ভরা ফ্রিজি চুলের সমস্যার (problem) কোনও সমাধান খুঁজে পাচ্ছেন না? তা হলে চোখ বন্ধ করে সোলফ্লাওয়ারের নিম-হেনা শ্যাম্পু বার (shampoo bar) কিনে ব্যবহার করতে শুরু করে দিন। মাসখানেকের মধ্যেই তফাৎটা বুঝতে পারবেন। চুলে (hair) ফ্রিজিভাব কেটে চুল হয়ে উঠবে ঝলমলে এবং সঙ্গে খুশকির সমস্যাও উধাও হবে।

সুবিধে: নাছোড় খুশকি দূর করতে দারুণ কার্যকর, স্প্লিটএন্ডসের সমস্যা দূর করে, ফ্রিজি চুলের জন্য খুব ভাল

অসুবিধে: গন্ধটা সবার পছন্দ না-ও হতে পারে

হাইলাইটস: চুলে একটা আলাদা জেল্লা ফিরিয়ে আনে

আর্থি সাপো শিকাকাই অ্যান্ড মুলতানি শ্যাম্পু বার

আর্থি সাপো
আর্থি সাপো শিকাকাই অ্যান্ড মুলতানি শ্যাম্পু বার
INR 185 AT আর্থি সাপো
Buy

নিয়মিত চুলে (hair) তেল মালিশ করা কিন্তু খুব দরকার, বিশেষ করে আপনার চুলের ধরন যদি রুক্ষ হয়, তা হলে সপ্তাহে অন্তত তিন থেকে চার দিন তেল মাখা জরুরি। অনেকেরই সেই সময়টা থাকে না যে চুলে সপ্তাহে তিন-চার বার তেল মাখবেন। সেক্ষেত্রে এই শ্যাম্পু বারটি (shampoo bar) আরামসে ব্যবহার করা যেতে পারে। এই শ্যাম্পু বারটি দিয়ে চুল ধোওয়ার পর অবশ্যই কন্ডিশনার লাগাবেন।

সুবিধে: পকেটসই এবং কোনও রকম কেমিক্যাল ব্যবহার করা হয় না

অসুবিধে: একটু চিটচিটে মনে হতে পারে

হাইলাইটস: শুষ্ক চুলের জন্য এই শ্যাম্পু বারটি খুব ভাল

চন্দ্রিকা অ্যারোমা শ্যাম্পু বার

চন্দ্রিকা
চন্দ্রিকা অ্যারোমা শ্যাম্পু বার
INR 960 AT শপ অন
Buy

লেমনগ্রাস, নিম পাতা, কারি পাতা, আমলকী, জবাফুল এবং ব্রাহ্মীশাক দিয়ে তৈরি এই শ্যাম্পু বারটি ড্যামেজ হয়ে যাওয়া ভঙ্গুর চুলের (problem) জন্য খুব ভাল। অনেকেই আমরা চুলের উপরে নানা অত্যাচার করি। কখনও স্ট্রেটনিং, কখনও কার্ল, কখনও বা রঙ অথবা নানা কেমিক্যাল ট্রিটমেন্ট করে চুলের কিউটিক্যালস নষ্ট করে ফেলি। ফলস্বরূপ, চুল হয়ে পড়ে নির্জীব এবং ভঙ্গুর। চুলের (hair) স্বাস্থ্য ফিরিয়ে এনে ঝলমলে ও মোলায়েম করে তুলতে এই আয়ুর্বেদিক শ্যাম্পু বারটির (shampoo bar) কিন্তু জুড়ি মেলা ভার!  

সুবিধে: পকেটসই, আয়ুর্বেদিক উপকরণে সমৃদ্ধ এবং সুগন্ধযুক্ত

অসুবিধে: দেখতে খুব একটা সুন্দর নয়

হাইলাইটস: যে-কোনও ধরনের চুলের জন্যই উপযুক্ত

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...