বিয়ের ঠিক আগে এই বিউটি ট্রিটমেন্টগুলো ভুলেও করাবেন না! in bengali | POPxo

ব্রণ-ফুসকুড়ি এড়াতে বিয়ের ঠিক আগে এই বিউটি ট্রিটমেন্টগুলো ভুলেও করাবেন না যেন!

ব্রণ-ফুসকুড়ি এড়াতে বিয়ের ঠিক আগে এই বিউটি ট্রিটমেন্টগুলো ভুলেও করাবেন না যেন!

বিয়ের দিন সকলেই চায় তাকে যেন দেখতে সবচেয়ে বেশি সুন্দরী লাগে! আর সত্যি বলতে কী, বিয়েবাড়িতে কনের রূপকে কেউই টেক্কা দিতে পারেন না। কনের সম্পূর্ণ সাজটাই হয় একদম অন্যরকম। সবার থেকে আলাদা। দারুণ মেকআপে, চন্দন আর ফুলের সাজে এককথায় প্রতিটি কনেকেই দেখতে রূপকথার পরির মতো লাগে! কিন্তু যদি এরকম হয় যে বিয়ের ঠিক কয়েকদিন আগে (right before wedding) দেখলেন গালে বা কপালের মাঝখানে একটা লাল, টুসটুসে ব্রণ ফুটে উঠেছে? কী দুঃস্বপ্ন বলে মনে হচ্ছে তো? ঠিক তাই… আসলে শুধুমাত্র বিয়ের দিন সাজলেই তো চলবে না, ত্বকের যত্ন নিতে হবে বিয়ের আগে থেকেই। তবে অনেকেই আবার ত্বকের যত্নের (skin care) নামে এমন কিছু ভুল করে বসেন, যে বিয়ের ঠিক আগ দিয়ে শুরু হয়ে যেতে পারে ত্বকজনিত নানা সমস্যা। কাজেই, বিয়ের আগে কিছু-কিছু বিউটি ট্রিটমেন্ট (beauty treatments) না করানোই ভাল।

পার্লারে গিয়ে ফেসিয়াল একদম না

শাটারস্টক
শাটারস্টক

নানা পার্লারে নানা দামের ব্রাইডাল প্যাকেজ অফার হিসেবে রাখা হয়, সে আপনার পাড়ার পার্লারই হোক অথবা যে-কোনও ব্রান্ডেড সালোঁ। বিয়ের আগ দিয়ে (right before wedding) অনেকেই এই ধরনের ব্রাইডাল প্যাকেজ কেনেন বিউটি ট্রিটমেন্ট করানোর জন্য। বিয়ের দিন যাতে ত্বক ঝলমলে দেখায়, সেজন্য ফেসিয়াল থেকে শুরু করে আরও নানা পরিষেবা চলতেই থাকে ত্বকের যত্ন হিসেবে। আমরা একবারও বলছি না যে, বিউটি ট্রিটমেন্ট (beauty treatments) করাবেন না। কিন্তু বিয়ের হপ্তাখানেক আগে করাবেন না। আসলে যত দামি প্রোডাক্টই ব্যবহার করুন না কেন, যে-কোনও একটি প্রোডাক্টের কোনও একটি উপাদান যদি আপনার ত্বকে সুট না করে, তা হলে কিন্তু ব্রণ বা র‍্যাশ বেরতে পারে। অন্য সময় হলে তাও না হয় মেনে নিতেন, কিন্তু বিয়ের আগে এসব হলে?

পিল অফ মাস্ক

শাটারস্টক
শাটারস্টক

ত্বকের যত্ন (skin care) নিতে এবং ত্বকের গভীর থেকে ময়লা টেনে বের করে ত্বককে পরিষ্কার রাখতে পিল অফ মাস্কের কোনও জুড়ি নেই। তবে বিয়ের ঠিক আগে-আগে এই কাজটি করতে যাবেন না ভুলেও। ত্বক উজ্জ্বল করে তুলতে এবং ব্রণ-ফুসকুড়ি দূর করতে ত্বকের এই পরিচর্যাটি সত্যিই খুব ভাল। কিন্তু এতে অনেকসময়েই ত্বকের উপরিভাগের চামড়ায় টান পড়তে পারে। ত্বকে র‍্যাশও বেরতে পারে এবং ত্বক একটু শুষ্ক হয়ে যাওয়ার আশঙ্কাও থাকে। বিয়ের আগের দিন (right before wedding) বা দু'-তিন দিন আগে পিল অফ মাস্ক ব্যবহার করে যদি ত্বক শুষ্ক হয়ে যায়, তা হলে কিন্তু বিয়ের দিন যতই প্রাইমার লাগিয়ে মেকআপ করুন না কেন, ঠিকভাবে মেকআপ ত্বকে বসবে না।

নতুন কোনও ঘরোয়া উপাচার

শাটারস্টক
শাটারস্টক

লেখাটার এই পর্যন্ত পড়ে নিশ্চয়ই ভাবছেন যে, আপনি কোনও কেমিক্যালযুক্ত বিউটি ট্রিটমেন্ট (beauty treatments) করাবেনই না বিয়ের আগে, কিন্তু ঘরোয়া উপাচারে রূপটানে তো বাধা নেই! ত্বকের যত্ন নেওয়ার জন্য বহুকাল ধরেই ঘরোয়া পদ্ধতির উপরে অনেকেই ভরসা করেন, তবে যে-কোনও ঘরোয়া উপাচার প্রয়োগ করার আগে কিন্তু নিজের ত্বকের ধরন দেখে নেওয়া খুব জরুরি। আপনি এতদিন ধরে যে সব ঘরোয়া রূপটান ব্যবহার করে এসছেন, বিয়ের ঠিক আগ দিয়ে সেগুলো বদলে নতুন কিছু ট্রাই করতে যাবেন না। আপনি কিন্তু নিজেও জানেন না যে, কোন উপকরণ ত্বকে কীভাবে রিঅ্যাক্ট করবে, কাজেই বিয়ের আগে (right before wedding) যদি ত্বকের বারোটা বেজে যায়, তা হলে সাজটাই মাটি হয়ে যাবে!

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty – POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়

Read More from Wedding
Load More Wedding Stories