বিয়ের ঠিক আগ দিয়ে হবু কনের বিউটি রুটিন কেমন হওয়া উচিত? in bengali | POPxo

বিয়ের ঠিক আগ দিয়ে হবু কনের বিউটি রুটিন কেমন হওয়া উচিত?

বিয়ের ঠিক আগ দিয়ে হবু কনের বিউটি রুটিন কেমন হওয়া উচিত?

বিয়ের (wedding) দিন যেহেতু অনুষ্ঠানের মধ্যমণি হন কনে, কাজেই তার সাজগোজের দিকেও দিতে হয় বিশেষ নজর। কিন্তু যদি কনের (would be bride) ত্বকে সমস্যা দেখা দেয়, সেক্ষেত্রে কিন্তু যতই ভাল মেকআপ ব্যবহার করুন না কেন, মেকআপ ঠিকভাবে বসবে না এবং বিয়ের সাজটাও মাটি হয়ে যাবে। বিয়ের আগে নানা রকম চাপ এমনিতেই থাকে, যার প্রভাব কনের ত্বকের উপরেও পড়ে। কাজেই বিয়ের আগে কিন্তু একটু আধটু রূপচর্চা (beauty routine) করাটা খুব দরকার। তবে কী কী করবেন, তা নিয়ে অনেকেই বড্ড বেশি কনফিউশনে থাকেন। তাঁদের জন্যই রইল বেশ কয়েকটি কাজের টিপস

বিয়ের আগ দিয়ে কেমন বিউটি রুটিন মেনে চলবেন হবু কনে

শাটারস্টক
শাটারস্টক

১।  CTM রুটিন কিন্তু মেনে চলা খুব জরুরি। সারা বছরই এই রুটিনটি (beauty routine) মেনে চলা উচিত, কিন্তু বিয়ের (wedding) আগে যেন একদিনও বাদ না পড়ে সেদিকে খেয়াল রাখবেন। সি টি এম অর্থাৎ ক্লেনজিং, টোনিং এবং ময়শ্চারাইজিং। নিজের ত্বকের ধরন অনুযায়ী ফেসওয়াশ বা ক্লেনজার দিয়ে মুখ পরিষ্কার করে গোলাপজল বা কোনও প্রাকৃতিক টোনার লাগান। টোনার ত্বকের গভীর থেকে ময়লা টেনে বার করে এবং ত্বকের জেল্লা বাড়ায়। আর ত্বকের আর্দ্রতা বজায় রাখতে ময়শ্চারাইজার লাগানোও খুব দরকার। বিয়ের দিন যাতে কনের (would be bride) ত্বক মোলায়েম ও উজ্জ্বল দেখায় সেদিকে খেয়াল রাখতে হবে তো নাকি!

আমাদের পছন্দ - ফরেস্ট এসেনশিয়াল ডেলিকেট ফেসিয়াল ক্লেনজার কাশ্মীরি স্যাফ্রন অ্যান্ড নীম (দাম - ১২৫০ টাকা)

ডাবর গুলাবারি (দাম - ৭২ টাকা)
কামা আয়ুরবেদা হাইড্রেটিং ফেস ক্রিম (দাম - ১১৫০ টাকা) 

 

২। সপ্তাহে একদিন করে স্ক্রাবিং করা জরুরি। শুধু মুখের না, সারা শরীরের মরা কোষ তুলে ফেলাটা খুব প্রয়োজন। তা না হলে কিন্তু বিয়ের সময়ে ত্বক খসখসে দেখাবে।

আমাদের পছন্দ – ম্যাক্যাফেইন নেকেড অ্যান্ড র কফি ফেস স্ক্রাব (দাম - ৩২৫ টাকা)

৩। ঘরোয়া কিছু ফেসপ্যাক লাগাতে পারেন যাতে ত্বক মোলায়েম থাকে এবং সেইসঙ্গে ত্বকের কোনও ক্ষতিও না হয়। টোম্যাটো যেমন ন্যাচারাল ব্লিচের কাজ করে, আবার পাকা পেঁপের ফেসপ্যাক ত্বক উজ্জ্বল ও কমনীয় করে তোলে। বিয়ের (wedding) আগে বেশি রাসায়নিক ব্যবহার না করে যদি ঘরোয়া রূপটানে (beauty routine) মন দেন তাহলে হঠাৎ করে র‍্যাশ বা ব্রণ হওয়ার আশঙ্কা থাকবে না।

শাটারস্টক
শাটারস্টক

৪। রূপচর্চা (beauty routine) মানেই কিন্তু শুধুমাত্র ত্বক ঘষামাজা করা নয়। শরীর যদি ভিতর থেকে সুস্থ না থাকে তাহলে বিয়ের আগে কনের ত্বক কিন্তু ম্যাড়ম্যাড়ে দেখতে লাগবে। কাজেই শরীর ডিটক্স করা খুব জরুরি। খাবারে বেশি তেল-মশলা বা ভাজাভুজি না খেয়ে সব্জি, ফল, দুধ ইত্যাদি খান। নানারকম ডিটক্স ড্রিঙ্ক বানিয়ে খেতে পারেন। একইসঙ্গে পর্যাপ্ত পরিমাণে ঘুমোনোও জরুরি। বিয়ের সময়ে কনের (would be bride) চোখের চারপাশে যদি ডার্ক সার্কেল দেখা যায়, কেমন লাগবে দেখতে?

৫। একটু আধটু শরীরচর্চাও করুন। বিয়ের আগ দিয়ে তো প্রচুর আইবুড়ো ভাত খাবেন আর লাফিয়ে লাফিয়ে ওজনও বাড়বে। যদি বিয়ের সময়ে কনের বেনারসির ব্লাউজ টাইট হয়ে যায়? তাই বলছি যে নিমন্ত্রণ খাচ্ছেন খান, সঙ্গে একটু ব্যায়ামও করুন। ফ্রি-হ্যান্ড এক্সারসাইজই না হয় করুন, সঙ্গে একটু প্রাণায়াম। প্রাণায়াম কিন্তু ত্বক ও চুলের স্বাস্থ্যের জন্যও খুব উপকারী, আর বিয়ের আগে কোন কনে চায় না যে তার ত্বক ও চুল স্বাস্থ্যোজ্জ্বল হয়ে উঠুক?

এই দশকটি আমরা শেষ করতে চলেছি #POPxoLucky2020-র মাধ্যমে। যেখানে আপনারা প্রতিদিন পাবেন নতুন-নতুন সারপ্রাইজ। আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার আগামী বছরটা POPup করে ফেলুন!