শীতে ঠোঁট ফাটা থেকে বাঁচাতে পাঁচটি ময়শ্চারাইজার সমৃদ্ধ লিপস্টিক in Bengali | POPxo

শীতে ঠোঁট ফাটা থেকে বাঁচাবে এই পাঁচটি ময়শ্চারাইজার সমৃদ্ধ লিপস্টিক

শীতে ঠোঁট ফাটা থেকে বাঁচাবে এই পাঁচটি ময়শ্চারাইজার সমৃদ্ধ লিপস্টিক
Products Mentioned
Lotus Makeup
Maybelline New York
Lakme
Iba Halal
Revlon

শীতকাল (winters) সাজেরও সময় আবার সাজুগুজু করতে গিয়ে নাজেহাল হওয়ারও সময়। আসলে এই মরসুম এতটাই রুক্ষ-শুষ্ক, যার এফেক্ট পড়ে আমাদের ত্বক-চুলের উপরেও। এমনকী, ঠোঁট ফাটার সমস্যাও এতটাই হয়ে যায় যে, লিপ বাম না লাগিয়ে কিছু করারও উপায় থাকে না। আর লিপ বামের উপর তো আর লিপস্টিক লাগানো যায় না? তাই এই সময় চাই এমন লিপস্টিক, যা আমাদের ঠোঁট বেশিক্ষণ ধরে আর্দ্র রাখতে সাহায্য করবে। অনেকে বলবেন, এ তো খুব সোজা। লিকুইড লিপস্টিক (Lipsticks) লাগালেই তো হল, ঠোঁট অনেকক্ষণ ধরে তুলতুলে থাকবে। কিন্তু ব্যাপারটা অত সহজ নয়। লিকুইড লিপস্টিক প্রথম-প্রথম ঠোঁট ভেজা রাখলেও, পরের দিকে শুকিয়ে যায়। তাই এসব না করে, এক্সট্রা ময়শ্চারাইজার (moisturizer) সমৃদ্ধ লিপস্টিক ব্যবহার করুন, তা হলেই সমস্যার সমাধান হবে। এখানে রইল তেমনই বাজার কাঁপানো পাঁচটি বাড়তি ময়শ্চারাইজার সমৃদ্ধ লিপস্টিকের হদিশ।

১. লোটাস হাইড্রেটিং সিরাম ইনটেন্স লিপ কালার

Lotus Makeup
Lotus Makeup Xxv Hydrating Serum Intense Lip Color Peony, Rust, 4 g
INR 470 AT Amazon.in
Buy

যাঁরা সারা শীতকাল ঠোঁট ফাটার সমস্যায় ভোগেন এবং লিপ বাম ছাড়া কিচ্ছুটি লাগাতে পারেন না ঠোঁটে, তাঁদের জন্য লোটাস এনেছে এই হাইড্রেটিং সিরামওয়ালা লিপস্টিক। এটি আপনার ঠোঁটজোড়াকে রাখবে শীতের রুক্ষ-শুষ্ক আবহাওয়া থেকে এক্কেবারে প্রোটেক্টেড। এতে আবার এসপিএফ ২০-ও আছে। ফলে রোদের হাত থেকেও ঠোঁট বাচাতে পারবেন আপনি।

অসুবিধে: মাত্র আটটি শেডে পাওয়া যায়। ফলে রংয়ের অপশম খুব বেশি নেই।

২. মেবিলিন নিউ ইয়র্ক কালার সেনসেশনাল ক্রিমি লিপস্টিক

Maybelline New York
Maybelline New York Color Sensational Creamy Matte Lipstick, Just a Teaser, 3.9g
INR 269 AT Amazon.in
Buy

এই লিপস্টিকটিতে আছে মধুর নির্যাস। আর শীতকালে ঠোঁট ফাটার হাত থেকে রক্ষা পেতে এমনিতেই বিশেষজ্ঞরা ঠোঁটে মধু লাগিয়ে রাখার পরামর্শ দেন। সুতরাং, লিপস্টিকটি লাগালেই যদি দুই-ই হয়, তা হলে তো সোনায় সোহাগা। এই লিপস্টিকটি ৩৩টি শেডে পাওয়া যায় বাজারে। এটি ইজি টু গ্লাইড, মানে, খুব সহজেই সারা ঠোঁটে সমানভাবে লাগিয়ে ফেলা যায়। 

অসুবিধে: বেশ কয়েকটি শেড ভারতীয় স্কিন টোনের সঙ্গে মানানসই নয়। 

৩. ল্যাকমে এনরিচড সাটিনস লিপ কালার

Lakme
Lakme Enrich Satins Lip Color, Shade P130, 4.3g
INR 299 AT Amazon.in
Buy

ভারতীয়দের কাছে ল্যাকমে লিপস্টিকের পরিচয় নতুন করে দেওয়ার কিছু নেই। ৭০টি ট্রেন্ডি শেডে পাওয়া যায় ল্যাকমের এই এনরিচড সাটিন রেঞ্জ। এতে ভিটামিন ই ছাড়াও আছে অলিভ অয়েল। ফলে ঠোঁটের বাহার বাড়ানোর সঙ্গে-সঙ্গে তার খেয়ালও রাখে এই লিপস্টিকটি। 

অসুবিধে: তেমন কিছুই নেই।

৪. ইবা হালাল

Iba Halal
Iba Halal Care Pure Lips Moisturizing Lipstick Shade A70, Royal Pink, 4g
INR 210 AT Amazon.in
Buy

শিয়া বাটার ও অ্যালো ভেরা সমৃদ্ধ এই লিপস্টিকটি ঠোঁটকে দীর্ঘক্ষণ ধরে নরম রাখে। এটিতে কোনও আর্টিফিশিয়াল কেমিক্যাল কিংবা প্যারাবেন মেশানো নেই। সম্পূর্ণরূপে ভেগান এই লিপস্টিকটি কোনও পশুপ্রাণীর উপর পরীক্ষা করে দেখাও হয়নি। যাঁরা ক্রুয়েলটি ফ্রি কমমেটিক্সে বিশ্বাসী, তাঁদের জন্য আদর্শ এই লিপস্টিকটি। পাওয়া যাবে ৪২টি শেডে।

অসুবিধে: অনলাইন ছাড়া এমনি দোকানে প্রায় পাওয়াই যায় না।

৫. রেভলন সুপার লাসট্রাস লিপস্টিক

Revlon
Revlon Super Lustrous Lipstick Terra Copper, Paradise Pink, 4.2g
INR 589 AT Amazon.in
Buy

ভারতীয় স্কিন টোনের সঙ্গে মানানসই করে তৈরি করা হয়েছে এই লিপস্টিকের ২৭টি শেড। এটি সিল্কি স্মুদ টেক্সচার সহজেই ঠোঁটের উপর একটি প্রোটেক্টিভ লেয়ার তৈরি করে। এতে ভিটামিন ই অয়েলের সঙ্গে আছে অ্যাভোকাডো অয়েলও। ফলে ঠোঁট অনেকক্ষণ ভেজা ও নরম থাকবে এই লিপস্টিকটি লাগালে। 

অসুবিধে: দাম একটু বেশির দিকে।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়..