গমরঙা কনের বিয়ের মেকআপ ঠিক কেমন হবে, রইল কয়েকটি টিপস! in bengali | POPxo

গমরঙা কনের বিয়ের মেকআপ ঠিক কেমন হওয়া উচিত, সেই বিষয়ে রইল কয়েকটি টিপস

গমরঙা কনের বিয়ের মেকআপ ঠিক কেমন হওয়া উচিত, সেই বিষয়ে রইল কয়েকটি টিপস

প্রতিটি মেয়েরই নানা স্বপ্ন থাকে তাঁর বিয়ের (wedding) দিনটিকে ঘিরে। বিয়ের বেশ অনেকদিন আগে থেকেই নানা জল্পনা-কল্পনা চলতে থাকে, বিশেষ করে সাজ কেমন হবে তা নিয়ে। আসলে বিয়ের মেকআপ (bridal makeup) কিন্তু অন্যান্য যে-কোনও অনুষ্ঠানের মেকআপের তুলনায় সম্পূর্ণ আলাদা হয়। ব্রাইডাল মেকআপ একটু বেশি অন্যরকমের হয়। তবে অনেকসময়েই দেখা যায় যে মেকআপ আর্টিস্ট বিয়ের দিনের মেকআপটা অ্যাত্ত বেশি লাইড করে ফেলেছেন, যে সাজটা দেখতে বড্ড বেশি মেকি মনে হচ্ছে। সবেচেয়ে বড় ভুল যেটা বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায়, কনের মুখে মেকআপের পরত চড়িয়ে-চড়িয়ে সাদা করে দেওয়া! আসলে আমাদের গায়ের রঙের (skin tone) সঙ্গে মানানসই করে মেকআপের শেডগুলি বাছলে তা দেখতে ভাল লাগে। আজ আলোচনা করবো, তাঁদের বিয়ের মেকআপ টিপস নিয়ে যে সব কনের গায়ের রঙ গমের মতো বা হুইটিশ (wheatish)।

নুড মেকআপের সঙ্গে বোল্ড আইব্রো

ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম

যদিও বেশিরভাগ বাঙালি কনের বিয়ের মেকআপ (bridal makeup) হয় একটু লালচে বা গোলাপি ঘেঁষা, কিন্তু যদি আপনার গায়ের রঙ গমের মতো হয়, সেক্ষেত্রে কিন্তু বিয়ের দিন (wedding) বা বউভাতে আপনি নুড মেকআপ করাতেই পারেন। নুড মেকআপ মানেই ‘নো মেকআপ’ নয়। লাল টুকটুকে বেনারসি না পরে যদি অন্য কোনও হালকা রঙ পরেন, সেক্ষেত্রে এই মেকআপটি খুব ভাল লাগবে। তবে, মেকআপের সরঞ্জামের সবকিছুই নুড শেডের হলেও কিন্তু ভুরু আঁকবেন একটু মোটা করে, তাতে মুখের ফিচারগুলো বেশ হাইলাইটেড হবে।

গমরঙা কনের জন্য আমাদের পছন্দ: মেবিলিন নিউ ইয়র্ক ফিট মি ফাউন্ডেশন ন্যাচারাল বেজ

সানকিসড গ্লো মেকআপ

ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম

আজকাল অনেকেই একটি দিনেই বিয়ে ও বউভাতের অনুষ্ঠান করেন। দিনের বেলা বিয়ের অনুষ্ঠান ও রাতে রিসেপশন পার্টি। যদি আপনিও এরকম কিছু একটা প্ল্যান করে থাকেন, সেক্ষেত্রে দিনের বেলা একটা গ্লোয়িং মেকআপ বিয়ের সাজ হিসেবে চলতে পারে।

গমরঙা কনের জন্য আমাদের পছন্দ: এল এ গার্ল ভেলভেট কন্টোর হাইটাইলার স্টিক - লিমিউনাস 

স্পার্কলিং আইজ

ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম

নিজের স্কিন টোন (skin tone) অনুযায়ী ফাউন্ডেশন এবং অন্যান্য মেকআপের শেড বেছে নিন এবং খুব ভাল করে ব্লেন্ড করে বিয়ের মেকআপ করে নিন। এবারে বিয়ের সাজের আসল মেকআপ হবে আর তা হল চোখের মেকআপ। হালকা গোলাপি বা বাদামি শেডের গ্লিটার দেওয়া আইশ্যাডো খুব ভাল করে ব্লেন্ড করুন চোখের উপরের অংশে। চাইলে রঙিন আইলাইনার বা গ্লিটার দেওয়া আইলাইনার লাগাতে পারেন, তা না হলে কালো জেল আইলাইনার লাগান!

বাঙালি কনের জন্য আমাদের পছন্দ: ওয়েট অ্যান্ড ওয়াইল্ড কালার আইকন আইশ্যাডো গ্লিটার - টোস্টি 

রেড অ্যান্ড গোল্ড

ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম

কে বলেছে গম রঙা (wheatish) কনেরা উজ্জ্বল শেড ব্যবহার করতে পারবেন না বিয়ের মেকআপ করার সময়ে? বাঙালি কনে আর লাল বেনারসি, এ যেন একে অপরের পরিপূরক। নিজের স্কিনটোনের সঙ্গে মানানসই শেড বেছে বেস মেকআপ করে নিন এবং তারপর সোনালি আইশ্যাডো লাগান চোখে। তবে শুধু সোনালি আইশ্যাডো নয়, সঙ্গে অন্যান্য মানানসই শেড মিক্স অ্যান্ড ম্যাচ করে চোখের মেকআপ করবেন। ঠোঁটে লাগান লাল রঙের ম্যাট লিপস্টিক!

আমাদের পছন্দ: হুডা বিউটি পাওয়ার বুলেট ম্যাট লিপস্টিক - এল সিনো দে মায়ো 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়