শাল গায়ে দিয়েও ফ্যাশনেবল থাকুন এই কায়দাগুলি মাথায় রেখে in Bengali | POPxo

শাল ভালবাসেন বলে আপনি মোটেও ওল্ড ফ্যাশনড নন! এই পোশাকটিও হতে পারে কেতাদুরস্ত

শাল ভালবাসেন বলে আপনি মোটেও ওল্ড ফ্যাশনড নন! এই পোশাকটিও হতে পারে কেতাদুরস্ত
Products Mentioned
sunny's
AJIO
Indie Picks
Fabindia
Style Quotient by noi

সত্যি কথা বলুন তো, শাল গায়ে দিতে আপনি ভালবাসেন নাকি এই শীতপোশাকটিকে আপনার একেবারেই সেকেলে মনে হয়? বেশিরভাগের ক্ষেত্রেই দ্বিতীয়টাই সত্যি। শাল শুনলেই মনে হয় সামনে মা-ঠাকুরমা দাঁড়িয়ে আছেন। খুব বেশি হলে বিয়েবাড়ি, অনুষ্ঠান বাড়িতে যেখানে শাড়ি পরছেন, সেখানে হয়তো কোনওমতে একটু শাল (Shawl) গায়ে চাপিয়ে গেলেন, কিন্তু ওইটুকুই। শীতে শাল কিংবা স্টোল গায়ে দিয়ে ফ্যাশন, রাম কহো! অথচ আমাদের শাল নিয়ে এমন নাক সিঁটকানো ভাব থাকলেও, ফ্যাশন ডিজাইনাররা কিন্তু শাল ব্যাপারটা বড়ই ভালবাসেন। এটি অন্যতম খাঁটি ভারতীয় শীতপোশাক। মেটেরিয়ালের তফাতের উপর নির্ভর করে হালকা শীত থেকে বেশি শীত, সবকিছুতেই আপনি শাল গায়ে দিতে পারেন। দেখতে যথেষ্ট অভিজাত। শুধু আপনাকে এটি ক্যারি করার নানা কায়দা (ways) জানতে হবে। তা হলেই শাল হয়ে যাবে একেবারেই আধুনিক (fashionable)।  

১. শর্ট ড্রেস কিংবা ডেনিম প্যান্টসের সঙ্গে

sunny's
Striped Jaquard Shawl with Frayed Hems
INR 1,050 AT AJIO.com
Buy

শাল মানেই ভারতীয়, শাল মানেই শাড়ি, এই ফালতু ধারণাটা এবার মাথা থেকে বের করে ফেলুন তো। শাল অনায়াসে পরতে পারেন পশ্চিমি পোশাকের সঙ্গে। তা সে শর্ট ড্রেসই হোক কিংবা ডেনিম প্যান্টস। শুধু শাল নেবেন দুই ভাঁজ করে। আর একটু কেয়ারফুলি কেয়ারলেসভাবে। তা হলেই যথেষ্ট। একটু বেশি ফ্যাশনিস্তা হতে চাইলে শালটি দুই ভাঁজ করে কাঁধের উপর দিয়ে দু' দিকে ফেলে কোমরে একটি সরু বেল্ট দিয়ে আটকে নিন। 

২. উলেন কিংবা নিটেড শাল, নেওয়ার ধরনটাই আলাদা

AJIO
Cable Knit Shawl
INR 1,079 AT AJIO.com
Buy

একটু মনে করে দেখুন, এই ধরনের শালও এককালে মায়েরা পরতেন। আমি-আপনি সেগুলো সেকেলে বলে বিদেয় করেছি! বিধাতার পরিহাস, এখন সেগুলোই আবার ফ্যাশনে ইন। এতে গরমও হয়, স্টাইলও। শুধু শাল নেওয়ার ধরনটা লক্ষ করে দেখুন এবং সেই অনুযায়ী নিন। এভাবে নিলে, ভারতীয় সালোয়ার-কামিজ থেকে শুরু করে জিনস-টপ, সবকিছুর সঙ্গেই এই ধরনের শাল নিতে পারবেন কায়দা করে। 

৩. ছোট কুলু শাল, ভারতীয়-পশ্চিমি সব পোশাকে মানানসই

Indie Picks
Handwoven Pure Wool Fringed Kullu Shawl
INR 600 AT AJIO.com
Buy

অল্প শীতে শাল নিয়ে স্টাইল করতে পারেন এভাবে। এটার দুটো সুবিধে আছে। এক, দারুণ ভাবে ফিউশন সাজ করতে পারবেন। দুই, যদি কখনও বেশি ঠান্ডা লাগে, তা হলে শালটি খুলে গায়ে জড়িয়েও নিতে পারবেন অনায়াসে। 

৪. পশমিনা শাল উইথ সালোয়ার-কুর্তা

Fabindia
Wool Woven Checks Shawl
INR 4,590 AT fabindia.com
Buy

৫. মাফলারের মতো করে গলায় পেঁচিয়ে নিন

Style Quotient by noi
Brown Checked Shawl
INR 479 AT Myntra.com
Buy

শাল নানা ধরনের মেটেরিয়ালের হয়। যেগুলি একটু পাতলা, সেগুলি পরে ফেলতে পারেন স্কার্ফ কাম মাফলার হিসেবে। গলায় ভাল করে জড়িয়ে নিন ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে। পালাজো-কামিজের সঙ্গেও দিব্যি মানিয়ে যাবে।

পশমিনা শাল আরামসে নিন সালোয়ার-কুর্তার সঙ্গে। কিন্তু গাবদা করে নেবেন না। পরিশীলিতভাবে নিন। হয় কাঁধের দু' পাশ দিয়ে ফেলে দিন, নয়তো ওড়নার মতো করে নিন। যদি জড়িয়েই নিতে হয়, তা হলে ঠিক করে প্লিট করে জড়িয়ে নিন, যাতে আলুথালু না লাগে।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...