বোন বা বান্ধবীর বিয়ের প্রতিটি অনুষ্ঠানে কী পোশাক পরবেন জেনে নিন in bengali | POPxo

বোন বা বান্ধবীর বিয়ের প্রতিটি অনুষ্ঠানে কী পোশাক পরবেন, রইল ফ্যাশন গাইড!

বোন বা বান্ধবীর বিয়ের প্রতিটি অনুষ্ঠানে কী পোশাক পরবেন, রইল ফ্যাশন গাইড!

বিয়েবাড়ি মানেই কিন্তু শুধু এক-দু’দিনের ব্যাপার নয়, বরং বেশ কয়েকদিনের জন্য একটা আনন্দে হৈ হৈ করার বিষয়। যার বিয়ে, তাঁকে নিয়ে তো অবশ্যই মাতামাতি থাকবে, কিন্তু কনের আশেপাশেও এমন অনেকে থাকেন যাদের সাজগোজের বিষয়েও বেশ কিছুদিন আগে থেকেই জল্পনা কল্পনা করতে হয়। যেমন ধরুন, আপনার দিদি বা বোন অথবা প্রিয় বান্ধবীর বিয়েতে (wedding) আপনি কী পোশাক পরবেন, কীভাবে ফ্যাশন করবেন, সে-বিষয়ে কিন্তু প্ল্যানিং বেশ আগে থেকেই করে ফেলতে হবে। আর যদি আপনি কোনও ডেস্টিনেশন ওয়েডিং-এর (destination wedding) নিমন্ত্রণ পান, সেক্ষেত্রে কিন্তু লাগেজ গোছানোর সময়ে প্যাকিংটা বেশ লিস্ট মিলিয়ে করতে হবে; কারণ ইচ্ছে করলেই টুক করে বাড়ি থেকে প্রয়োজনীয় জিনিসটা নিয়ে যাওয়া সম্ভব নাও হতে পারে। 

 

আর ধরুন যদি বেশ কিছুদিন বিয়েবাড়ির অনুষ্ঠানগুলোতে আপনাকে থাকতে হয়, সেক্ষেত্রেও কিন্তু পোশাক নির্বাচন থেকে শুরু করে লাগেজ গোছানো - সবটাই করতে হবে মন দিয়ে। কারণ, শুধুমাত্র বিয়ে বউভাতের অনুষ্ঠানে তো সামিল হবেন না, বেশ কিছুদিন থাকতে হবে এবং প্রতিটি অনুষ্ঠানেই মানানসই পোশাক পরতে হবে! রইল একটি ফ্যাশন (fashion) গাইড যাতে বিয়েবাড়ি (wedding) গিয়ে অসুবিধেয় না পড়েন।

স্প্রিনস্টার পার্টিতে কী পরবেন

ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম

আপনার দিদি অথবা বোন বা কোনও বান্ধবীর (friends) বিয়েতে যদি আপনি যান, সেক্ষেত্রে আপনারা কয়েকজন মিলে তো হবু কনেকে একটি পার্টি দিতেই পারেন। যতই হোক, বিয়ের পর তো সেই আনন্দটা সে সব সময়ে করতে পারবে না! স্প্রিনস্টার পার্টিতে অবশ্যই পশ্চিমী পোশাক (fashion) পরুন। যে-ধরনের পোশাকে আপনি স্বচ্ছন্দ সেরকম পোশাকই পরুন। যদি অফ-শোল্ডার বা হল্টার নেক পরতে ইচ্ছে করে, পরুন; যদি তাতে স্বচ্ছন্দ না হন, সেক্ষেত্রে ম্যাক্সি ড্রেস বা এ-লাইন ড্রেস পরতে পারেন। যে পোশাকই পরুন না কেন, তা যেন বেশ জমকালো হয় সেদিকে খেয়াল রাখবেন।

আমাদের পছন্দ – সোনালি এমব্লিশড ফিটেড টপ (দাম - ১২০০ টাকা) এবং কফি ব্রাউন কলমকারি স্লিটেড স্কার্ট (দাম - ৮৯৯ টাকা),
লাল রঙের জ্যামিতিক নক্সার ম্যক্সি ড্রেস (দাম – ৮৩৫ টাকা),
টিল-ব্লু এ-লাইন ড্রেস (দাম – ৩৯৯০ টাকা)

গায়ে হলুদের অনুষ্ঠানে কী পরবেন

ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম

গায়ে হলুদের অনুষ্ঠান কিন্তু বাঙালি বিয়েতে (wedding) একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অনুষ্ঠান যেখানে হবু কনেকে তাঁর পরিবারের গুরুজনেরা এবং সমবয়সী মহিলারা হলুদ বাটা লাগিয়ে নতুন জীবনে প্রবেশ করার জন্য আশীর্বাদ করেন। বান্ধবী (friends) বা বোনের গায়ে হলুদের অনুষ্ঠানের জন্য চাইলে হলুদ রঙের শাড়ি পরতে পারেন অথবা শাড়ি পরতে ইচ্ছে না হলে লেহঙ্গা-চোলিও কিন্তু পরা যেতে পারে। লেহঙ্গা-চোলি পরলে তা প্যাস্টেল শেডের (fashion) হলে বেশি ভাল লাগবে, কারণ বিয়ের এই অনুষ্ঠানটি দিনের বেলা হয়।

আমাদের পছন্দ – গোলাপি ও সোনালি কম্বিনেশনের লেহঙ্গা-চোলি (দাম - ৩৩৩৯ টাকা),
অফ-হোয়াইট ও পিচ কম্বিনেশনের ফুলছাপ ম্যাক্সি স্কার্ট, টপ ও দোপাট্টা (দাম – ১৯০৪ টাকা ),
হলুদ পলি-শিফন এমব্লিশড শাড়ি (দাম – ৭৩৪ টাকা) 

বিয়ের ও বউভাতের অনুষ্ঠানে কী পরবেন

ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রাম

বান্ধবীর বিয়েতে যদি ডেস্টিনেশন ওয়েডিং ভেনুতে যেতে হয় তাহলে লাগেজে একটা শাড়ি কিন্তু রাখতেই হবে, কারণ বিয়ের দিন শাড়ি না পরলে ঠিক সাজটা সম্পূর্ণ হয় না। এক্ষেত্রে একটা কথা মনে রাখবেন, যখন লাগেজ গোছাবেন, খুব বেশি ভারী শাড়ি বা লেহঙ্গা নেবেন না। ধরুন আপনি বান্ধবী বা বোনের বিয়ে বা রিসেপশনে জমকালো শাড়ি পরতে চান, তাহলে ভারী জামেবার শাড়ি না নিয়ে হালকা সিল্কের শাড়ি নিন। যদি আপনি শাড়ি পরে ক্যারি করতে স্বচ্ছন্দ না হন, সেক্ষেত্রে পরতে পারেন পালাজো শাড়ি।

আমাদের পছন্দ – টিল গ্রিন কাঞ্চিপুরম সিল্ক শাড়ি (দাম – ২৬৯৯ টাকা),
হালকা গোলাপি ফুলছাপ রাফল্ড শাড়ি (দাম – ২৩৩৯ টাকা),
বেরি পালাজো শাড়ি (দাম – ১৫০০ টাকা) 

মূল ছবি সৌজন্যে - ইনস্টাগ্রাম

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়