শীতের মরসুমের জন্য ১০টি লেটেস্ট ফুল স্লিভ ব্লাউজ ডিজাইন, এবার ঠান্ডাতেও ফ্যাশনেবল থাকুন

শীতের মরসুমের জন্য ১০টি লেটেস্ট ফুল স্লিভ ব্লাউজ ডিজাইন, এবার ঠান্ডাতেও ফ্যাশনেবল থাকুন

শীতকালে শাড়ি পরাটা ঝকমারি। কারণ, ব্লাউজের পিঠ-হাতা কাটা, ফলে ঠান্ডা হাওয়ার সুড়সুড়ি এবং আপনি শীত বাঁচাবেন নাকি ফ্যাশন করবেন? তাই শীতকাল এলেই শাড়ি বারান্দায় রোদ্দুর খায়, কিন্তু অঙ্গের শোভা বাড়ায় না। কিন্তু আমরা বলছি, পয়সা দিয়ে কেনা শাড়িগুলি কেন শুধু-শুধু ফেলে রাখবেন পুরো শীতকালটা (winter)? তার চেয়ে বরং ফুল স্লিভ ব্লাউজ দিয়ে পরুন। ফুল স্লিভ ব্লাউজ পরতে আমরা অনেকেই ভালবাসি না এবং এই না-ভালবাসার পিছনে একটি হাস্যকর যুক্তিও দিয়ে রাখি। সেটি হল, ফুল স্লিভ পরলে নাকি মোটা লাগে! আর শত্তুরের মুখে ছাই দিয়ে বাঙালি মহিলারা গড়ে একটু মোটার দিকেই হন। ও, মোটা তো আবার বলা যাবে না, নাদুসনুদুস বলি তা হলে? যাক গে, এই চেহারা নিয়ে নাকি তাঁরা ফুল স্লিভ ব্লাউজ পরতে পারবেন না। এদিকে ফ্যাশন বিশেষজ্ঞরা যথারীতি আমাদের এই আজগুবি ধারণার সঙ্গে একমত নন। তাঁদের মতে, আপনি মোটাই হন বা রোগা, ফুল স্লিভ (full sleeve) ব্লাউজ পরতেই পারেন। শুধু ব্লাউজের ডিজাইন সম্বন্ধে একটু সজাগ থাকতে হবে। আর এখানেই আপনাদের সাহায্য করতে এসে গিয়েছি আমরা, ১০টি লেটেস্ট ফুল স্লিভ ব্লাউজের ডিজাইন (designs) নিয়ে। দেখে নিন, কোনটা পছন্দ হয় আপনার...

জরুরি কথা: ব্লাউজের (Blouse) হাতা ফুল হলেও, পিঠ কিন্তু কাটাই থাকবে। কাজেই ভুলেও ভাববেন না যে, ফুল স্লিভ ব্লাউজ মানে আপনার স্টাইল কোশেন্ট একেবারে তলানিতে গিয়ে ঠেকবে! 

১. হাতায় ও গলায় ভারী কাজওয়ালা ব্লাউজ

Instagram

যাঁরা ফুল স্লিভ ব্লাউজ পরতে চান, কিন্তু পরে একটুও ভারী দেখাক তা চান না, তাঁদের জন্য এই ডিজাইনটি আদর্শ। জর্জেট মেটেরিয়ালের তৈরি বলে এটির হাতা শরীরের সঙ্গে সেঁটে থাকবে। ব্লাউজের গায়ে লাইনিং দিন, কিন্তু হাতায় দেবেন না। পরিবর্তে, গলায় ও হাতে ভারী কাজ করাতে পারেন। হাতার উপরের দিকে ভারী কাজ করালে তা হাতের উপরের অংশের মেদ ঢেকে দেয় সুন্দর করে।  

Instagram

যাঁরা একটু ছিপছিপে চেহারার অধিকারী, তাঁদের জন্য এই ব্লাউজ ডিজাইনটি পারফেক্ট। দেখুন, ব্লাউজের হাতার ডিটেলের দিকে বেশি নজর দেওয়া হয়নি, যতটা লক্ষ রাখা হয়েছে বডির ডিজাইনে। এটি নটেড ব্লাউজ, শর্ট অঙ্গরাখা স্টাইলে এটি ডিজাইন করা হয়েছে। শুধু অঙ্গরাখার মতো নটটি একপাশে না বেঁধে বাঁধা হয়েছে পিছনে এবং ডিটেলিং করা হয়েছে অঙ্গরাখা উপরের অংশটিতে।

৩. সাদামাটা, ফুলহাতা কটোরি ব্লাউজ

Instagram

যাঁরা শাড়ির উপরেই লোকের নজর টানতে চান আর শীতকালে একটু আরামদায়ক ব্লাউজ পরে স্টাইল করতে চান, তাঁদের জন্য রইল এই সাদামাটা ফুল স্লিভ ব্লাউজ ডিজাইনটি। হাতিঘোড়া বিশেষ কিছু নেই, শুধু ব্লাউজের কাপটি কটোরি স্টাইলের হতে হবে। যে-কোনও মেটেরিয়ালেই তৈরি করে ফেলতে পারবেন এই ধরনের ব্লাউজ।

৪. হাতায় কুঁচি দেওয়া হাই নেক ব্লাউজ

Instagram

এই ধরনটি অনেকটা সেকেলে। ভেবে দেখুন, পুরনো দিনের সিনেমায় এই ধরনের ব্লাউজ কিন্তু আপনি দেখেছেন। সেটিই নতুন করে তৈরি করে ফেলতে পারেন আপনি। ব্লাউজের হাতার উপরে ও নীচে, দু'দিকেই ভারী কাজ করা হয়েছে। নতুনত্ব আছে গলার ডিজাইনেও। আপনি হাই নেক পরতে পছন্দ না করলে ডিপ নেকও করাতে পারেন।  

৫. প্রিন্সেস কাট ফুল স্লিভ ব্লাউজ

Instagram

একরঙা কাপড়ে যদি ফুল স্লিভ ব্লাউজ বানাতে চান, তা হলে এরকম বানাতে পারেন। তবে সেক্ষেত্রে শাড়িটি হতে হবে জমকালো, নইলে ব্লাউজ কিংবা শাড়ি, কোনওটির সৌন্দর্যই ফুটবে না। আর আপনার চেহারা যদি একটু ভারীর দিকে হয়, তা হলে একরঙা ফুল স্লিভ ব্লাউজ না পরাটাই ভাল।

৬. হেভি সিকুইনড ফুল স্লিভ ব্লাউজ

Instagram

আপনার চেহারা একটু ভারীর দিকে? কিন্তু ভারী কাজের ব্লাউজ আপনার একেবারেই না-পসন্দ? তা হলে আপনি বেছে নিন হেভিলি সিকুইনড ফুল স্লিভ ব্লাউজ। এই ধরনের মেটেরিয়াল আসলে ইলিউশন তৈরি করে। ফলে আপনার মোটা হাত-বুকের দিকে কারও নজর যায় না। এদিকে আপনিও ছিমছামভাবে গরম থাকতে পারেন ফুল স্লিভ ব্লাউজের আড়ালে। 

৭. লাইক্রা মেটেরিয়ালের গায়ে সাঁটা ব্লাউজ

Instagram

যাঁরা রোগাও নন আবার মোটাও ঠিক নন, তাঁদের জন্য এই ধরনের ব্লাউজ সবচেয়ে ভাল। শরীরের সেঁটে বসে বলে আপনার সুন্দর দোহারা চেহারা সকলের নজর টানবে। আবার শীতের হিমেল হাওয়ার হাত থেকেও বাঁচাবে। যাঁরা খুব রোগা, তাঁরা এই ডিজাইনটি কপি করতে পারেন ব্রোকেড কাপড়ের উপরে। কিন্তু ডিপ নেক কিংবা ব্যাক করাবেন না। বরং বোট নেক বা হাই নেক করুন।

৮. ভারী এমব্রয়ডারড ফুল স্লিভ ব্লাউজ

Instagram

শীতকালে বিয়েবাড়িতে পরার জন্য আদর্শ এই ব্লাউজটি। এই ধরনের হেভিলি এমব্রয়ডায়রড কাপড় দিয়ে যদি ফুল স্লিভ ব্লাউজ বানান, তা হলে তা ছিমছাম ডিজাইনের হওয়া উচিত। ডিপ নেক এবং ডিপ ব্যাক বানান। কটোরি স্টাইলের কাটিং হবে। এই স্টাইলের ব্লাউজ রোগা থেকে মোটা, সকলেই অনায়াসে পরে ফেলতে পারবেন।

৯. বিয়ের কনের জন্য ফুল স্লিভ ব্লাউজ

Instagram

জানুয়ারি-ফেব্রুয়ারি মাসে আপনার বিয়ে? তা হলে আপনি বেছে নিন এই ধরনের ডিজাইনের ব্লাউজ। বেনারসিই পরুন কিংবা ডিজাইনার শাড়ি, এই ধরনের জাঁকজমকওয়ালা ব্লাউজ মানিয়ে যাবে সব শাড়ির সঙ্গেই। ব্লাউজের লটকনটি যেন স্পেশ্যাল হয়, সেদিকে খেয়াল রাখবেন কিন্তু। এটাই এই ধরনের ব্লাউজের চমক।

১০. ট্রাডিশনাল শাড়ির সঙ্গে পরার মতো ফুল স্লিভ ব্লাউজ

Instagram

কোনও অনুষ্ঠানবাড়িতে ভারী কোনও শাড়ি পরে যেতে চান? তা হলে এরকম ছিমছাম ফুল স্লিভ ব্লাউজ বেছে নিন তাঁর সঙ্গে পরার জন্য। ব্লাউজের গলা ও হাতায় সামান্য কাজ থাকতে পারে, কিন্তু সারা বডিতে কোনও কাজ থাকবে না। তবেই শাড়িটি হাইলাইটেড হবে।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...