কনসিলার ছাড়াই চোখের নীচে ডার্ক সার্কল দূর করুন সহজ উপায়ে

কনসিলার ছাড়াই চোখের নীচে ডার্ক সার্কল দূর করুন সহজ উপায়ে

সারা রাত জেগে কাজ করা, স্ট্রেস আবার কখনও বা ক্লান্তি, এই সব নানা কারণে চোখের নীচে ডার্ক সার্কল দেখা যায়। আজকের দিনে ডার্ক সার্কল কোনও সমস্যাই নয়। এটা আপনি ভাবতেই পারেন। কথাটা ভুলও নয়। কারণ ডার্ক সার্কল দূর করার নানা ঘরোয়া উপায় আছে। মেকআপ করার সময় তো সমাধানের পথ আরও সহজ। ব্যাগে কনসিলার (concealer) থাকলে সেটা টুক করে চোখের নীচে লাগিয়ে নিলেই হল। কিন্তু তার আগে যদি এমন কিছু স্টেপ নেওয়া যায় যাতে ডার্ক (dark) সার্কল (circle) একদম দূর হয়ে যায় তা হলে কেমন হয়? না, এইটা ভাববেন না যে চোখের নীচে এটা মাখুন বা ওটা মাখুন বলে আপনাদের ব্যতিব্যস্ত করে তুলব। সহজ রাস্তা বলে দেব। ট্রাই করে দেখুই না একবার।

রেটিনলযুক্ত মেকআপ

যখনই নাইটক্রিম লাগাবেন বা মেকআপ করবেন, তাতে রেটিনল আছে কিনা সেটা দেখে নেবেন। রেটিনল যদিও একটি অ্যান্টি এজিং উপাদান। কিন্তু এটি চোখের নীচে যে কালো পিগমেন্ট থাকে অর্থাৎ মেলানোসাইটস থাকে সেটাকে দূর করতে সাহায্য করে। নিয়মিত রেটিনলযুক্ত প্রোডাক্ট ব্যবহার করলে ডার্ক সার্কল নিজে থেকেই কমে আসবে।

ক্যাফেইনযুক্ত প্রোডাক্ট

ক্যাফেইন শুধু যে আপনার ঘুম দূর করে তা নয়। এটি আপনার চোখের নীচে ডার্ক সার্কলও দূর করে। তাই ক্যাফেইনযুক্ত আইক্রিম বা সিরাম ব্যবহার করলে সেটি চোখের নীচে রক্ত চলাচল বাড়িয়ে দেয় এবং কালো পিগমেন্ট জমতে দেয়না।

ভিটামিনের প্রয়োজন আছে

instagram

আপনার চোখের নীচে যদি খুব বেশি ডার্ক সার্কল দেখা যায় এবং সেটা যদি প্রায়ই দেখা যায় তাহলে বুঝতে হবে যে আপনার শরীরে ভিটামিন সিয়ের অভাব আছে। তাই এমন প্রোডাক্ট আপনাকে বেছে নিতে হবে যাতে ভিটামিন সি আছে। তবে এক্ষেত্রে শুধু প্রোডাক্ট নির্বাচন করলেই হবে না। আপনার ডায়েটেও ভিটামিন সি রাখতে হবে। সিট্রাস ফল অর্থাৎ লেবু জাতীয় ফল এবং অন্যান্য খাদ্যবস্তু যাতে ভিটামিন সি আছে সেটা খাওয়া দরকার।

ঘুমনোর পোজিশান ঠিক করুন

giphy

আপনি যদি উপুড় হয়ে বা সাইডে কাত হয়ে ঘুমন তাহলে সকালে ডার্ক সার্কল দেখা দেওয়ার আশঙ্কা বেশি হবে। চেষ্টা করুন চিত হয়ে শুতে এবং অতিরিক্ত বালিশ নিয়ে একটু উঁচু হয়ে শুতে। এতে শরীরের তরল চোখের নীচে জমবে না।

মেকআপ রিমুভ করার সময় সচেতন থাকুন

shutterstock

যখন মেকআপ রিমুভ করছেন তখন চোখের নীচের অংশের ক্ষেত্রে বাড়তি সচেতন থাকতে হবে। কারণ চোখের নীচের এই অংশ খুব অনুভূতিপ্রবণ। তাই জোর করে ঘষে ঘষে এখানে মেকআপ তুলবেন না। হাল্কা করে তুলো দিয়ে মেকআপ মুছতে হবে। 

 

এই দশকটি আমরা শেষ করতে চলেছি #POPxoLucky2020-র মাধ্যমে। যেখানে আপনারা প্রতিদিন পাবেন নতুন-নতুন সারপ্রাইজ। আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার আগামী বছরটা POPup করে ফেলুন!