বছর শেষের পার্টিতে কীভাবে হয়ে উঠবেন মধ্যমণি? আপনাদের জন্য রইল কিছু সাজেশন

বছর শেষের পার্টিতে কীভাবে হয়ে উঠবেন মধ্যমণি? আপনাদের জন্য রইল কিছু সাজেশন

শীতকাল মানেই যেন এক কথায় পার্টি (party) মরসুম। একটার পর একটা পার্টি লেগেই থাকে। ইয়ার এন্ড পার্টি এর মধ্যেও যেন একটু বেশিই স্পেশ্যাল। পার্টিতে তো অনেকেই যান। আপনিও যাবেন। কিন্তু কী করে মধ্যমণি হয়ে উঠবেন? কীভাবে পার্টির সব লাইমলাইট কেড়ে নেবেন নিজের উপর? তারই কিছু সাজেশন দেওয়ার চেষ্টা করলাম আমরা। দেখুন তো, আপনার কাজে লাগে কিনা। 

১) নিজে যেরকম, ঠিক সেরকমই থাকুন

আপনি যা, তাই যেন পার্টিতেও দেখাতে পারি। ওভার-ডু করা ঠিক নয়। নিজের আত্মবিশ্বাস (self confidence) চূড়ান্ত মাত্রায় ধরে রাখা দরকার। সবার সঙ্গে স্বাভাবিক ভাবে কথা বলা, তাদের সঙ্গে পরিচিত হওয়াটাও জরুরি। আর এসব করতে গিয়ে নিজের সত্তা হারিয়ে ফেলবেন না।

২) সপ্রতিভ থাকুন

Instagram

পার্টিতে সপ্রতিভ থাকার চেষ্টা করুন। কথার মধ্যে বন্ধুত্বপূর্ণ ও বিনয়ী ভাব বজায় রাখবেন। এমন কোনও কথা বলবেন না যাতে অন্য কেউ ক্ষুণ্ণ হন। সপ্রতিভ থাকতে গিয়ে নিজেকে জাহির করতে যাবেন না। অনেক ধরনের মানুষ আসেন পার্টিতে। সক্রিয় ভাবে অংশ নিন। আর যে বিষয়ে কথা হচ্ছে যদি সেই বিষয়ে আপনার ধারণা না থাকে, তা হলে চুপ করে শুনুন।

৩) রিল্যাক্সড থাকুন

পার্টিতে নিজের মতো থাকুন। নিজের কাজের জগৎ নিয়ে বেশি কথা না বলে, বই পড়া, সমাজ বা খেলার জগৎ নিয়ে কথা বলতে পারেন। দেখবেন আপনাদের কথোপকথনেও কমন ইন্টারেস্ট বেরিয়ে পড়েছে।

৪) মানিয়ে নিতে শিখুন

Instagram

আমরা যে কোনও জায়গায় গিয়ে মনে করি সবই আমার মনের মতো হবে। মস্ত ভুল ধারণা। যে কোনও পার্টির রঙে ওখানকার পরিবেশে নিজেকে রঙিন করে তোলাটাই আপনার সিগনেচার। ফলে পার্টির যে কোনও পরিস্থিতিতে মানিয়ে নেওয়ার মতো একটা মন যেন আপনার তৈরি থাকে। 

৫) সিগনেচার হয়ে উঠতে পারে আপনার হাসি

কথাতেই রয়েছে পহেলে দর্শনধারী। পার্টিতে মুখে হাসি ধরে রাখতে ভুলবেন না। আপনার হাসিই হয়ে উঠতে পারে আপনার সিগনেচার। আর তাতেই আপনি সকলের মন জয় করে নিতে পারবেন। 

৬) মার্জিত পোশাক, মেকআপ

পার্টি মানেই খুব জমকালো পোশাক পরে নিলেন, এই কনসেপ্ট একেবারেই ভুল। আবার সমস্ত উপকরণ ব্যবহার করে মেকআপ করলেন, তাহলেও মস্ত ভুল করবেন। এমন পোশাক পরুন, যা আপনার ব্যক্তিত্বকে কমপ্লিমেন্ট করবে। মানানসই অ্যাকসেসেরিজ, মার্জিত মেকআপে হয়ে উঠুন অনন্যা। ড্রেস বা মেকআপ কোনওটাই যেন আপনাকে ছাপিয়ে না যায়। 

৭) আত্মবিশ্বাস

পার্টির মধ্যমণি হয়ে ওঠার ভিত হল আপনার আত্মবিশ্বাস। ভাল ব্যবহার আর একটা দিক। সঙ্গে রুচি সম্মত পোশাক (dress) ও সুন্দর বাসি। এই মোড়কে নিজেকে পরিবেশন করুন। পার্টিতে প্রচুর মানুষের সঙ্গে পরিচয় হবে। অনেকে আপনার মোবাইল নম্বরও চাইবেন। তাঁদের ভিজিটিং কার্ডও দেবেন। এভাবেই হয়তো আপনি থাকতে পারবেন লাইমলাইটে।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এই দশকটি আমরা শেষ করতে চলেছি #POPxoLucky2020-র মাধ্যমে। যেখানে আপনারা প্রতিদিন পাবেন নতুন-নতুন সারপ্রাইজ। আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার আগামী বছরটা POPup করে ফেলুন!