নিউ ইয়ার পার্টি আয়োজনের গুরুদায়িত্ব এবার আপনার কাঁধে? জেনে নিন কীভাবে করবেন এই আয়োজন

নিউ ইয়ার পার্টি আয়োজনের গুরুদায়িত্ব এবার আপনার কাঁধে? জেনে নিন কীভাবে করবেন এই আয়োজন

দরজায় কড়া নাড়ছে নতুন বছর। লেটস এনজয়। এবার কি আপনার বাড়িতেই পার্টি? তাহলে তো সকলের থেকে আপনার দায়িত্ব অনেকটাই বেশি। পারফেক্ট নিউ ইয়ার (new year) পার্টির (party) আয়োজন করতে গেলে সাধারণ ভাবে যে যে জিনিসগুলির কথা মাথায় রাখা উচিত, তার একটা সাজেশন দেওয়ার চেষ্টা করলাম আমরা। 

 

১) গেস্ট লিস্ট

পার্টি আপনার বাড়িতে যখন, তখন তো আপনিই হোস্ট। সব দিকে নজর রাখতেই হবে। প্রথমেই গেস্ট লিস্ট করে ফেলুন। এটা অন্তত পার্টির ১০-১৫ দিন আগে। সম্ভাব্য কতজন পার্টিতে আসবেন, সেই তালিকা হাতে থাকলে বাকি ব্যবস্থা করাটা সুবিধের। লিস্ট মিলিয়ে ক্যাটারারকে প্লেট অর্ডার করুন। ড্রিঙ্কসের ব্যবস্থাও করুন কতজন নিমন্ত্রিত থাকবেন, সেই হিসেবে। আর এমন যদি হয়, পার্টিতে এক একজন এক একটি আইটেম নিয়ে আসবেন, সেক্ষেত্রে কে কোন ডিশের দায়িত্ব নেবেন, তার হিসেব করে ফেলুন।

২) পার্সোনাল টাচ

আপনার পার্টি তো আপনার মতোই ইউনিক হবে, তাই না? সে কথা মাথায় রেখে পার্টির নির্দিষ্ট কোনও থিম বা রং বেছে নিতে পারেন। গেস্টদের আগেই সে কথা জানিয়ে দিন। অথবা এমন ভাবে বাড়ি সাজান, যাতে আপনার শিল্প সুষমার ছোঁয়া থাকে। ধরুন, নিজের হাতের কাজের কুশন কভারে সাজান ড্রয়িংরুম। অথবা আপনার ড্রয়িং দিয়ে সাজিয়ে দিন ওপেন টেরাস। এছাড়া আপনার হাতে তৈরি ছোট্ট দুল বা আপনার বাগানের গাছের চারা উপহার দিতে পারেন অতিথিদের।

৩) মেনু ফাইনাল করুন

গেস্ট লিস্ট কমপ্লিট হয়ে গেলে মেনু ফাইনাল করা একটা বড় কাজ। কে কী খেতে ভালবাসে, সেই হিসেবে বড় পার্টি অ্য়ারেঞ্জ করা মুশকিল। বরং অতিথিদের বেশিরভাগের কোনটা পছন্দ সেই অনুযায়ী কুইজিন সিলেক্ট করুন। কারও কোনও কিছুতে অ্যালার্জি রয়েছে কিনা, জেনে নিয়ে অবশ্যই বিকল্প ব্যবস্থা রাখুন। 

৪) গেস্টদের থাকার ব্যবস্থা

নিউ ইয়ার পার্টি যেহেতু ভোর পর্যন্ত চলবেই, সেহেতু কিছু গেস্ট থেকে যাবেন আপনার বাড়িতেই। তাঁদের প্রপার থাকার ব্যবস্থা করুন আগে থেকে। গেস্ট রুম সাফসুতরো করা থেকে শুরু করে, আলাদা বিছানা, বালিশের ব্যবস্থা করে রাখুন। 

৫) প্লে লিস্ট সাজিয়ে নিন

নিউ ইয়ার পার্টিতে নাচ-গান তো হবেই। কোন কোন গান প্লে লিস্টে রাখতে চান, আগে থেকে প্ল্যান করে নিন। চাইলে কোনও গেম অ্যারেঞ্জ করতে পারেন। কিন্তু সবটাই প্ল্যান করে রাখুন। 

৬) প্লে কর্নার

নিউ ইয়ার পার্টিতে যদি শিশুরাও আমন্ত্রিত হয়, তাহলে তাদের জন্য প্লে কর্নারের ব্যবস্থা করুন। বড়দের মধ্যে থেকে তারা যাতে বোর না হয়ে যায়, সেটা হোস্ট হিসেবে আপনারই দেখার দায়িত্ব। শিশুদের জন্য লাইভ এন্টারটেনমেন্টের ব্যবস্থাও রাখতে পারেন। 

৭) ফার্স্ট এড

পার্টিতে সকলে আনন্দ করবে, ঠিক কথা। কিন্তু দুর্ঘটনার আশঙ্কাও তো উড়িয়ে দেওয়া যায় না। আর কথায় আছে, বিপদ কখনও বলে আসে না। ফলে ন্যূনতম ফার্স্ট এডের ব্যবস্থা বাড়িতেই রাখুন। যাতে প্রাথমিক বিপদ কাটিয়ে ওঠা যায় বাড়িতেই।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এই দশকটি আমরা শেষ করতে চলেছি #POPxoLucky2020-র মাধ্যমে। যেখানে আপনারা প্রতিদিন পাবেন নতুন-নতুন সারপ্রাইজ। আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার আগামী বছরটা POPup করে ফেলুন!