মুখের এই সাতটি জায়গায় হাইলাইটার লাগালে দেখাবে আরও সুন্দর। In Bengali | POPxo

মুখের এই বিশেষ অংশগুলিতে হাইলাইটার লাগালে আরও সুন্দর দেখাবে আপনাকে

মুখের এই বিশেষ অংশগুলিতে হাইলাইটার লাগালে আরও সুন্দর দেখাবে আপনাকে

হাইলাইটার (highlighter) মেকআপ করার সময় কেন ব্যবহার করা হয় আপনি জানেন। এই প্রোডাক্টের নামটাই আপনাকে বলে দেয় যে এটা দিয়ে কী করতে হবে। আপনার মুখমণ্ডলের যে অংশগুলো সবচেয়ে সুন্দর, সেগুলোকে আরও বাঙময় করে তোলা। সহজ করে বললে বলা যেতে পারে, সেই অংশগুলো যাতে কোনও মতেই কারও চোখ এড়িয়ে না যায়, তার ব্যবস্থা করা। তবে শুনে নিশ্চয়ই বুঝতে পারছেন যে কাজটা তেমন সহজ নয়। অর্থাৎ আপনার হাতে একটা দামী হাইলাইটার থাকলেও, আপনি যদি না জানেন যে কোথায় কোথায় সেটা লাগাবেন (use) তাহলে তো সবটাই মাটি। পার্টির মরসুম শুরু হয়ে গেছে। তাই সময় থাকতেই শিখে নিন, কীভাবে এবং মুখের কোন কোন অংশে হাইলাইটার লাগাবেন। 

মুখের এই সাতটি জায়গা হাইলাইট করতে পারেন

shutterstock
shutterstock

Make Up

NYX Professional Makeup Away We Glow Liquid Highlighter, Crystal Glare

INR 1,652 AT NYX

১) নাকের উপর হাইলাইটার লাগান লম্বালম্বি ভাবে। এছাড়াও নাক যেখান থেকে শুরু হয়েছে অর্থাৎ দুই চোখের মাঝখান থেকে, ওই জায়গায় নাকের দুই পাশে হাইলাইটার লাগান। এতে আপনার নাক অনেক টিকালো বা শার্প দেখাবে। যদি নাক এমনিতেই টিকালো হয় তাহলে দুই পাশে দেবেন না। 


২) ঠোঁটের উপরে লাগান হাইলাইটার। যদি মনে করেন আপনার মুখের মধ্যে আপনার ঠোঁট সবচেয়ে বেশি আকর্ষণীয় অংশ তাহলে উপরের ঠোঁটের ঠিক উপরে যে ঢেউ খেলানো জায়গা আছে, অর্থাৎ যাকে কিউপিড বো বলে সেখানে হাইলাইটার লাগাবেন। 


৩) ভুরুর নীচে হাইলাইটার লাগাতে ভুলবেন না। চোখের আকার ছোট হোক বা বড়, যদি ভুরুর নীচে হাইলাইটার লাগান তাহলে চোখ আরও সুন্দর ও উজ্জ্বল দেখাবে। তার সঙ্গে আপনার ভুরু বা আইব্রোও অনেক স্পষ্ট হবে। 

instagram
instagram

Beauty

Shimmer Highlighter

INR 155 AT Swiss Beauty

৪) শুধু ভুরুর নীচে হাইলাইটার লাগিয়ে ছেড়ে দেবেন না। ভুরুর উপরের অংশেও এটা ব্যবহার করবেন। ভুরুর নীচে এবং উপরে দুই জায়গাতেই সঠিকভাবে হাইলাইটার ব্যবহার করলে আপনার চোখ আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠবে এবং ভুরুও সুন্দর দেখাবে। 


৫) চিকবোন বা গালের উঁচু অংশে আমরা সবচেয়ে বেশি হাইলাইটার ব্যবহার করি। মেকআপ বিশেষজ্ঞরা মনে করেন এর মূল কারণ হচ্ছে চিকবোনে হাইলাইটার লাগালে মুখের আকার আরও সুন্দর হয় এবং আপনাকে দেখতে অনেক কম বয়েসি লাগে। 


৬) কপালের মাঝখানেও হাইলাইটার লাগাবেন। কারণ হাইলাইটারের কাজই হল্মুখের কেন্দ্রীয় অংশগুলোকে তুলে ধরা। এর সঙ্গে যদি সামান্য একটু ব্রোঞ্জারও লাগান তাহলে আরও বেশি ভাল হবে। এতে মুখ আরও চিসলড লাগবে এবং মুখের রেখার মধ্যে একটা সামঞ্জস্য আসবে। 


৭) সবশেষে যেখানে আপনি হাইলাইটার লাগাবেন সেটা হল আপনার থুতনির। থুতনির মাঝামাঝি এটা লাগাবেন। কপাল এবং থুতনির মধ্যে সমতা রাখার জন্যই এটা আপনাকে করতে হবে। 

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!
এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...