নতুন বছরের সেলিব্রেশনে ট্রাই করতে পারেন কলকাতার এই পাঁচ রেস্তোরাঁর রকমারি মেনু

নতুন বছরের সেলিব্রেশনে ট্রাই করতে পারেন কলকাতার এই পাঁচ রেস্তোরাঁর রকমারি মেনু

নতুন বছর (new year) তো দরজায় কড়া নাড়ছে। সেলিব্রেশন তো বনতা হি হ্যায়। আর পেটপুজো ছাড়া সেলিব্রেশন জমে না। এবার কলকাতায় নিউ ইয়ার কাটানোর প্ল্যান রয়েছে তো? পরিবারের সকলে এবং বন্ধুরা সকলে মিলে সেলিব্রেশনের প্ল্যান রয়েছে তো? কোথায় খেতে যাবেন, সে নিয়ে নিশ্চয়ই প্রচুর আলোচনা হয়েছে। আমরা আপনাদের পাঁচটি কলকাতার সেরা রেস্তোরাঁর সাজেশন দেওয়ার চেষ্টা করলাম। তাদের রকমারি খাবার তো টেস্ট করতেই পারেন। তবে এর বাইরেও কলকাতায় প্রচুর রেস্তোরাঁ (Restaurants) রয়েছে। আপনি সেখানেও যেতে পারেন। এই পাঁচটি সেরা পাঁচ, এমন কথা তো বলছি না। শুধু গিয়ে দেখতে পারেন। আশা করি ঠকবেন না। 

কলকাতায় ক্যান্ডেল লাইট ডিনারের সেরা ঠিকানা

১) সপ্তপদী

Instagram

ইংরেজির নতুন বছর মানে সাহাবিআনা। অনেকের এই ধারণা রয়েছে। আবার অনেকেই একেবারেই বাঙালি মেনুতে রসনাতৃপ্তি করতে চান। তাঁদের জন্য সপ্তপদী হতে পারে অন্যতম ডেস্টিনেশন। গোলপার্ক বা আরও স্পেসিফিক্যালি বললে পূর্ণদাস রোডের এই রেস্তোরাঁয় ঢুঁ মারতে পারেন। পোলাও, মটন, চিকেন কারি, চিংড়ির মালাইকারি, মেথি লঙ্কা মুরগি, গন্ধরাজ লঙ্কা ভাপা ভেটকির মতো খাঁটি বাঙালি খাবার পেতে পারেন এখানে। মিলবে পছন্দসই ডেসার্টও। ফোন নম্বর- 084207 22098। যাওয়ার আগে বুক করে নিলেই ভাল।

২) বোহেমিয়ান

Instagram

৩২/৪ ওল্ড বালিগঞ্জের বোহেমিয়ান আপনার নতুন বছরের রসনাতৃপ্তির ঠিকানা হতেই পারে। মাছের রকমারি পদ পাবেন এই রেস্তোরাঁয়। কাঁকড়া খেতে ইচ্ছে করলেও যেতে পারেন এখানে। আর সবচেয়ে বড় কথা, পকেট ফ্রেন্ডলি দামে পেটপুজো করতে পারেন এখানে। 

৩) দ্য সল্ট হাউজ

Instagram

শেক্সপিয়ার সরণির এই রেস্তোরাঁর ইউরোপীয় কুইজিন বিখ্যাত। তবে ইউরোপীয় কুইজিন তো আপনি অন্য জায়গাতেও পাবেন। এখানকার বিশেষত্ব হল, ইউরোপীয় খানার সঙ্গে বাঙালিয়ানার ছোঁয়া। ধরুন, পেঁয়াজকলি মাছ, বেবি লাল এবং কলমি শাক, ছানার স্টেক, সান ড্রায়েড টোম্যাটো পেস্ট, লেবুর চিজকেকের মতো পদ দিয়ে যদি নতুন বছরকে স্বাগত জানাতে চান, তাহলে এই রেস্তোরাঁয় যেতে পারেন। 

 

৪) কাবাব-এ-কিউ

Instagram

এই রেস্তোরাঁর ঠিকানাও শেক্সপিয়ার সরণি। আসলে কলকাতার অলি-গলিতে কত যে রসনাতৃপ্তির আড্ডা রয়েছে, তা নিজে না চেখে দেখলে কিন্তু বড় মিস। এই রেস্তোরাঁর নামে কাবাব। ফলে গিয়ে আপনি কাবাবের খোঁজ তো নিশ্চয়ই করতে পারেন। কিন্তু কাঁচা লঙ্কা আর সর্ষে দিয়ে মুরগির ঝোল, ঢাকাই চিকেন কাটলেট, নারকোল মোচার ঘণ্ট, কালো মরিচ মাংসও কিন্তু টেস্ট করতে পারেন। জাস্ট জমে যাবে। 

৫) ওজোরা

Instagram

রাজডাঙা মেন রেডোর এই রেস্তোরাঁয় ভিন্ন স্বাদের খাবার আপনি পাবেন। আবার কষা মাংস, সর্ষে পাবদা, ছানার ডানলা, কাশ্মীরি পোলাওয়ের মতো চেনা স্বাদের খাবারও মিলবে। তাই নতুন বছর সেলিব্রেশনে আপনার ডেস্টিনেশন হতেই পারে এই রেস্তোরাঁ।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এই দশকটি আমরা শেষ করতে চলেছি #POPxoLucky2020-র মাধ্যমে। যেখানে আপনারা প্রতিদিন পাবেন নতুন-নতুন সারপ্রাইজ। আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার আগামী বছরটা POPup করে ফেলুন!