সব রকম স্কিন টোনের সঙ্গে মানানসই নুড লিপস্টিকের সন্ধান। In Bengali | POPxo

কোন স্কিন টোনের সঙ্গে মানানসই হবে কেমন শেডের নুড লিপস্টিক, দেখে নিন গাইডবুক

কোন স্কিন টোনের সঙ্গে মানানসই হবে কেমন শেডের নুড লিপস্টিক, দেখে নিন গাইডবুক

সঠিক নুড (nude) লিপস্টিক (lipsticks) খুঁজে বের করা এক মস্ত ঝকমারি। নুড নামটা শুনেই অনেক মহিলা আঁতকে উঠে পিছিয়ে যান। কখনও তাঁদের মনে হয় এটা বড্ড ম্যাড়ম্যাড়ে। কেমন যেন প্রাণহীন, নির্জীব একটা রং। আবার কারও মনে হয় এটা এতটাই হাল্কা যে এটা তাঁদের ত্বকের সঙ্গে মিশে গেছে। তাই আদৌ লিপস্টিক লাগানো হয়েছে না হয়নি সেটা একেবারেই বোঝা যাচ্ছে না। অর্থাৎ তাঁদের নুড লিপস্টিক ব্যবহার করার সাধ আর সাধ্য দুটোই আছে, অভাব শুধু একটু গাইডেন্সের। আরে বাবা এত ভাবলে চলে। আমরা আছি কী করতে? আমরা আপনাদের গাইড করে দিচ্ছি এই বিষয়ে। রইল সব রকমের স্কিন (skin) টোনের (tone) সঙ্গে মানানসই নুড লিপস্টিকের হদিশ। 

প্রথমে যেটা করতে হবে

লিপস্টিক কেনার আগে আপনাকে প্রথমে বুঝতে হবে যে আপনার স্কিন টোন কীরকম। সেটা বুঝে নিলেই অর্ধেক কাজ শেষ। তবে অনেকেই সেটা বুঝতে পারেন না। তাই আমরা আপনাদের পরিচিত এবং প্রিয় কয়েকজন তারকাদের নাম বলব। আপনার স্কিন টোন যদি এঁদের সঙ্গে ম্যাচ করে তাহলে আপনি ওই নির্দিষ্ট নুড লিপস্টিক কিনতে পারেন। 

করিনা কপূর

instagram
instagram

Beauty

M.A.C Lip Stick Myth For Women 0.1 Ounce

INR 3,000 AT M.A.C

করিনা অসম্ভব ফরসা। তাঁর স্কিন টোন হল লাইট। ভারতে এই জাতীয় স্কিনটোন খুব কম দেখা যায়। আপনার স্কিন টোন যদি করিনার সঙ্গে ম্যাচ করে তাহলে আপনি বেছে নিতে পারেন ম্যাক লিপস্টিক ইন মিথ। এছাড়াও রয়েছে লরিয়েল প্যারিস কালার রিচে এক্সট্রা অরডিনেয়ার লিপ কালার ইন নুড ব্যালেট। দ্বিতীয় নুড লিপস্টিকটি লিকুইড কিন্তু ঠোঁট আর্দ্র রাখে কারণ এতে আছে মাইক্রো অয়েল।

আলিয়া ভট্ট

instagram
instagram

আলিয়া হলেন জলপাইরঙা মেয়ে। ক্যাটরিনা, ঐশ্বর্য এঁরা প্রত্যেকেই এই রকম স্কিন টোনের অধিকারিণী। ভারতীয় হলে এঁদের ফরসাই বলা হয়। কিন্তু এঁদের প্রকৃত স্কিন টোন হল অলিভ। আপনার স্কিন টোন এরকম হলে বেছে নিন নিক্স ম্যাট লিপ ক্রিম। এছাড়াও মেবিলিনের মিসটেরিয়াস মোকাও আপনার জন্য ভাল হবে। কিনতে পারেন কালারবার লিপ ক্রিম ইন ডিপ আর্থও। 

সোনম কপূর

instagram
instagram

Make Up

M.A.C The Lolita Ombré

INR 4,850 AT Nykaa

সোনম কালোও নন আবার ফরসাও নন। বাংলায় একে বলা হয় মাজা মাজা গায়ের রং। এই জাতীয় স্কিন টোনের জন্য সেরা হল রিমেল কেট মস লিপস্টিক। এছাড়াও নাইকার টোপ থ্রিল আর ম্যাকের ভেলভেট টেডিও আপনার জন্য ভাল।

দীপিকা পাডুকোন

instagram
instagram

Make Up

Lakme 9 to 5 Primer and Matte Lip Color, Blushing Nude, 3.6g

INR 355 AT Lakme

দীপিকা এবং সোনাক্ষি এঁরা দুজনেই সাদাটে স্কিন টোনের অধিকারিণী। দীপিকার স্কিন টোন একটু বেশি উজ্জ্বল সোনাক্ষির চেয়ে। আপনারও এরকম স্কিন টোন হলে আপনি ল্যাকমে ব্লাশিং নুড লিপস্টিক বেছে নিতে পারেন।

প্রিয়ঙ্কা চোপড়া

instagram
instagram

Make Up

Maybelline New York Color Sensational Creamy Matte Lipstick, Just a Teaser, 3.9g

INR 269 AT Maybelline New York

প্রিয়ঙ্কা হলেন উজ্জ্বল শ্যামবর্ণা। মেবিলিনের চকো লাতে আপনার জন্য সেরা হবে। এছাড়াও যারা প্রিয়ঙ্কার চেয়েও আরও একটু কৃষ্ণবর্ণ যেমন নন্দিতা দাস তাঁরা কালারবার ভেলভেট ম্যাট প্যাশন, সুগারের বেরি ম্যাগুয়েরে ইত্যাদি বেছে নিতে পারেন।

 

এই দশকটি আমরা শেষ করতে চলেছি #POPxoLucky2020-র মাধ্যমে। যেখানে আপনারা প্রতিদিন পাবেন নতুন-নতুন সারপ্রাইজ। আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার আগামী বছরটা POPup করে ফেলুন!