পিকনিকের প্ল্যান করছেন? এই জায়গাগুলো ট্রাই করতে পারেন in bengali | POPxo

পিকনিকের প্ল্যান করছেন? কলকাতার কাছের এই জায়গাগুলো ট্রাই করতে পারেন

পিকনিকের প্ল্যান করছেন? কলকাতার কাছের এই জায়গাগুলো ট্রাই করতে পারেন

শীত (winter) পড়বে, আর বাঙালি পিকনিকে (picnic) যাবে না, তাও আবার হয় নাকি? কোথায় যাওয়া হবে, তা নিয়ে আলোচনা শুরু হলে আর শেষ হতে চায় না। তাই তো? কলকাতার কাছেই সাতটি পিকনক স্পটের সাজেশন দিলাম আমরা। এবার আলোচনায় আপনিই বাজিমাত করতে পারেন।

 

১) বাওয়ালি রাজবাড়ি

Instagram
Instagram

কলকাতা থেকে মাত্র ৩৫ কিলোমিটার দূরে রয়েছে বাওয়ালি রাজবাড়ি। যেখানে কিছুদিন আগেই পরিচালক রাজ চক্রবর্তী এবং অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের বিয়ের অনুষ্ঠান হয়েছিল। গাড়িতে যেতে সময় লাগে এক ঘন্টা ৪০ মিনিট মতো। রাজবাড়ি চত্বরে খাওয়ার ব্যবস্থা করতে পারেন আপনারাই। আবার কর্তৃপক্ষের তরফেও আয়োজনের ব্যবস্থা রয়েছে। এছাড়া কাছের গ্রামে হেঁটে ঘুরতে পারেন। ধরতে পারেন পুকুরের মাছও।

২) রায়চক

Instagram
Instagram

উইকএন্ডেও কলকাতার বহু বাসিন্দা রায়চকে সময় কাটাতে যান। ফলে শীতকালে এটা আদর্শ একটি পিকনিক স্পট। গঙ্গার ধারেই প্রচুর হোটেল রয়েছে। আপনার বাজেট অনুযায়ী যে কোনও একটি হোটেল আগে থেকেই বুক করে রাখুন। কারণ এ সময় ভিড় বেশি থাকবে। কলকাতা থেকে গাড়িতে যেতে সময় লাগবে আড়াই ঘণ্টা। দূরত্ব ৫০ কিলোমিটার। পিকনিকের দিন বিকেলে ইচ্ছে হলে নৌকোয় ঘুরতে পারেন। 

৩) বারাকপুর

Instagram
Instagram

কলকাতা থেকে মাত্র ৩৩ কিলোমিটার দূরের বারাকপুর খুব চেনা ট্যুরিস্ট স্পট। এখনও বেশ কিছু বাগানবাড়ি রয়েছে বারাকপুরে। সেখানে দলবেঁধে যেতে পারেন পিকনিকে। বারাকপুরের ঐতিহাসিক গুরুত্বও রয়েছে। বাসে করে পৌঁছতে পারেন গন্তব্য়ে। অথবা শিয়ালদহ থেকে ট্রেনে বারাকপুর স্টেশনে পৌঁছে নিতে পারেন টোটো। পিকনিকের দিনই ঘুরে দেখতে পারেন মঙ্গল পাণ্ডে গার্ডেন, গাঁধী ঘাট, জহর কুঞ্জ, অন্নপূর্ণা মন্দির।

৪) ডায়মন্ড হারবার

Instagram
Instagram

কলকাতা থেকে গাড়িতে ডায়মন্ড হারবার পৌঁছে যাবেন মাত্র আড়াই ঘণ্টায়। তবে নির্ভর করবে রাস্তার ট্রাফিকের পরিস্থিতির ওপর। বঙ্গোপসাগরের ছোঁয়া পাবেন এই পিকনিক স্পটে। মোহনায় গিয়ে সময় কাটাতে পারেন। বর্ষার সময় খুব ভাল ইলিশ মাছ পাওয়া যায়। শীতের পিকনিকেও একবার খোঁজ নিতে পারেন। 

 

৫) টাকি

Instagram
Instagram

ইছামতীর তীরের টাকি হতে পারে আপনার শীতের পিকনিকের অন্যতম ডেস্টিনেশন। ইছামতীতে ভেসে পড়তে পারেন নৌকো নিয়েও। এমনিতেও অনেকের সপ্তাহ শেষের ছুটির ঠিকানা টাকি। হাসনাবাদ পর্যন্ত ট্রেনে গিয়ে তারপর রিক্সা বা টোটোয় পৌঁছতে পারেন পিকনিক স্পটে। আর কলকাতা থেকে গাড়িতে পৌঁছতে সময় লাগবে আড়াই ঘন্টা। পিকনিকের মাঝেই সময় করে ঘুরে দেখতে পারেন টাকি ইকো পার্ক।

৬) সুন্দরবন

Instagram
Instagram

যদি পিকনিকের জন্য অন্তত দু'দিন হাতে থাকে আপনার, তাহলে সেরা ডেস্টিনেশন সুন্দরবন। একদিনে গিয়েও ফেরা সম্ভব। কিন্তু একের বেশি দিন হলে ভাল। কলকাতা থেকে দূরত্ব প্রায় ৯৯ কিলোমিটার। গাড়িতে যাওয়া যায়। অথবা ট্রেনে বসিরহাট স্টেশনে নেমে তারপর নিতে পারেন লোকাল ট্রান্সপোর্ট। সুন্দরবন টাইগার ক্যাম্প রাখুন ঘুরে দেখার উইশ লিস্টে। কে বলতে পারে, হয়তো বাঘের দেখা পেতেও পারেন আপনি।

৭) দেউলটি

Instagram
Instagram

গ্রাম্য মেঠো পথে পিকনিক করতে চাইলে দেউলটি রাখতে পারেন আপনার পছন্দের তালিকায়। কলকাতা থেকে ৬৩ কিলোমিটার দূরের এই জায়গায় গাড়িতে পৌঁছবেন দেড় ঘণ্টার মধ্যে। পুকুরের জ্যান্ত মাছ, গাছ থেকে সদ্য পেরে আনা নারকেল রাখতে পারেন মেনুতে। কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের বাড়ি ঘুরে আসতে পারেন ইচ্ছে হলে। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়..