বিবাহিত জীবনে মিলনে ভাঁটা যাতে না পড়ে, সে দায়িত্ব কিন্তু আপনাদেরই নিতে হবে

বিবাহিত জীবনে মিলনে ভাঁটা যাতে না পড়ে, সে দায়িত্ব কিন্তু আপনাদেরই নিতে হবে

বিয়ের বয়স একটু বেড়ে গেলেই নাকি স্বামী-স্ত্রীয়ের (married couple) মিলনে (sex) ভাঁটা পড়ে – এই কথাটি আপনিও কোনও না কোনওদিন নিশ্চয়ই শুনেছেন। কথাটা যে খুব ভুল তা নয়, আবার সম্পূর্ণভাবে সত্যিও নয়। আসলে বিবাহিত কাপলদের উপরে অনেক রকমের দায়িত্ব থাকে। বিয়ের পর পর যতটা দায়িত্ব এড়িয়ে যাওয়া যায়, ধীরে ধীরে সংসার বাড়ার সঙ্গে-সঙ্গে বাড়তি নানারকমের দায়িত্ব কাঁধে এসে পড়ে; আর এরই মধ্যে কোথাও যেন মিলনের ইচ্ছেতে বা সময়ে ভাঁটা পড়ে যায়। কিন্তু যদি একটু সময় বার করে নিতে পারেন আর একটু বুদ্ধি খরচ করেন তাহলে কিন্তু বিয়ের পর পর যেমন দিনগুলো ছিল, সেই দিনগুলো আবার ফিরে পেতে পারেন।

রোল প্লে করুন

একটা কথা বুঝুন, মিলিত হতে হবে বলে শারীরিক মিলনে লিপ্ত হওয়া আর মিলনের আগে ও পরে শরীর ও মনে একটা উত্তেজনা অনুভব করা – এই দুটো বিষয়ের মধ্যে কিন্তু বিস্তর ফারাক! অনেকেই যৌনতা নিয়ে প্রকাশ্যে আলোচনা করতে বড্ড বেশি লজ্জা পান, এমনকি নিজের সঙ্গীর সঙ্গে কথা বলতেও অস্বস্ত্বিবোধ করেন, তবে এতে কিন্তু আপনারই লোকসান! নিজের যৌন জীবনে আবার আগের উত্তেজনা ফিরিয়ে আনতে ট্রাই করতে পারেন ‘রোল প্লেয়িং’! মনে আছে, যখন আপনি ছোট ছিলেন, তখন পুতুল পুতুল খেলতেন অথবা ডাক্তার-রোগী খেলতেন? নিজের কল্পনাকে কোথায় নিয়ে যেতেন! তা এখন বড় হয়ে গেছেন বলে কি সেসব খেলা বাদ দিতে হবে? মোটেও না। বরং নিজের কল্পনাশক্তিকে কাজে লাগান এবং ‘রোল প্লেয়িং’-এর সাহায্যে আবার আপনাদের বিবাহিত জীবন সুখের করে তুলুন!

বাড়ির দায়িত্ব থেকে একটু ছুটি নিন

বরের টিফিন গুছিয়ে দেওয়া, বাচ্চাকে স্কুলে দিয়ে আসা, শ্বশুর-শাশুড়িকে নিয়ে ডাক্তারের কাছে যাওয়া, নিজের কাজকর্ম – মানছি আপনার উপরে অনেক দায়িত্ব। কিন্তু স্ব কিছুর থেকে সময় বার করে একটু নিজেদের বিবাহিত জীবনের দিকেও নজর দিন! অনেকেই জৌথ পরিবারে থাকেন ফলে স্বামী-স্ত্রী একান্তে সময় কাটাতে পারেন না, মিলিত হওয়া তো অনেক দূরের কথা। সেরকম হলে এক আধ সিন বাড়ির দায়িত্ব থেকে দুজনেই ছুটি নিন। কোথাও বেড়াতে যান। সেখানে নিশ্চয়ই কেউ আপনাদের মিলনে বাধা হয়ে দাঁড়াবে না?

পজিশন বদল করে দেখুন

অনেকসময়েই একই সেক্স পজিশনে মিলিত হয়ে একটা একঘেয়েমি চলে আসে। সেক্ষেত্রে যদি মনে করেন তাহলে অন্য ধরনের কোনও সেক্স পজিশন অবশ্যই ট্রাই করতে পারেন। দরকার হলে একে অন্যের সঙ্গে খোলাখুলি কথা বলুন, একে অন্যের পছন্দ বা চাহিদা জানুন এবং জানান। কারণ একটি সুস্থ সম্পর্কে কিন্তু মিলনের আগ্রহও একান্ত প্রয়োজন। চাইলে আপনারা শোওয়ার ঘর ছেড়ে বেরিয়ে বাড়ির অন্য কোথাও-ও মিলিত হতে পারেন।

ফোরপ্লে ভুলে যাবেন না

বেশিরভাগ সময়েই দেখা যায় যে বিবাহিত কাপলরা খুব তাড়াহুড়ো করে মিলিত হন। ফলে ফোরপ্লে-র মতো গুরুত্বপূর্ণ বিষয়টি এড়িয়ে যান। কী না, সময় বাঁচান! ভুলে যাবেন না যে ফোরপ্লে কিন্তু মিলনের এবং অর্গাজমে পৌঁছনোর প্রথম ধাপ। প্রথম ধাপ পার না করে কি শেষ ধাপে পৌঁছনো যায়?

এই দশকটি আমরা শেষ করতে চলেছি #POPxoLucky2020-র মাধ্যমে। যেখানে আপনারা প্রতিদিন পাবেন নতুন-নতুন সারপ্রাইজ। আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার আগামী বছরটা POPup করে ফেলুন!