মাত্র তিন দিনে বাড়তি ওজন কমিয়ে ফেলতে খেতে থাকুন রাঙা আলু!

মাত্র তিন দিনে বাড়তি ওজন কমিয়ে ফেলতে খেতে থাকুন রাঙা আলু!

বাড়তি মেদ ঝরিয়ে আর ওজন কমিয়ে (weight loss) সুস্থ থাকার জন্য আমরা কী-ই না করি! আজ এই ডায়েট (diet) তো কাল অন্য কোনও উপায় অবলম্বন করি। কিন্তু কয়েকদিন পর থেকে আর ডায়েট মেনটেন করা হয় না এবং যেখানকার মেদ সেখানেই থেকে যায়! আসলে যে ভুলটা বেশিরভাগ মানুষ করে থাকেন তা হল, ভুল ডায়েট (diet) ফলো করা। বেশিরভাগ সময়েই দেখা যায় যে, না খেয়ে ওজন কমানোর (weight loss) একটা অদ্ভুত প্রচেষ্টা চলতে থাকে। এতে ওজন তো কমেই না বরং বেড়ে যায়। আজ এমন একটা খাবারের নাম বলব, যা খেতেও ভাল, আর খেলে ওজনও কমে তরতরিয়ে! খাবারটি আর কিছুই নয়, রাঙা আলু (sweet potato)!

রাঙা আলু কীভাবে ওজন কমাতে সাহায্য করে

শাটারস্টক

ভাবছেন তো, যে রাঙা আলু (sweet potato) কীভাবে শরীরে জমে থাকা অতিরিক্ত মেদ ঝরাতে আর ওজন কমাতে (weight loss) সাহায্য করবে? সেকথাতেই আসছি। আমাদের শরীরে মেদ তখনই জমতে শুরু করে যখন আমাদের শরীরে প্রচুর টক্সিন জমে যায়। টক্সিন যে-কোনওভাবেই আমাদের শরীরে জমতে পারে আর তা ফ্লাশ আউট না করলে শুধু ওজন বাড়ার সমস্যা না, অন্যান্য আরও শারীরিক সমস্যা দেখা দিতে পারে। রাঙা আলু প্রচুর পরিমাণে ফাইবার ও অ্যান্টি অক্সিডেন্টে সমৃদ্ধ, যা শরীরের ভিতরে জমে থাকা টক্সিন ফ্লাশ আউট করে আমাদের বাড়তি ওজন কমাতে সাহায্য করে।

এছাড়াও রাঙা আলুতে প্রচুর জলীয় পদার্থ রয়েছে, ফলে একটি রাঙা আলু খেলে পেট অনেকক্ষণ ভরা থাকে এবং বারবার এটা-ওটা খেতে ইচ্ছে করে না।

রাঙা আলু কার্বোহাইড্রেট রয়েছে ঠিকই, কিন্তু তা পরিমাণে কম। একটু কার্বোহাইড্রেট আমাদের শরীরে প্রয়োজন, তা না হলে সারাদিন কাজ করার এনার্জি ও ক্যালোরি বার্ন করার শক্তি পাওয়া যাবে না।

তিন-দিনে ওজন কমান রাঙা আলু খেয়ে

বাড়তি ওজন (weight loss) ফটাফট কমিয়ে নতুন বছরের আগেই হয়ে যান স্লিম আর ফিট। ট্রাই করে দেখতে পারেন তিন দিনের এই রাঙা আলু ডায়েট (diet)

ইনস্টাগ্রাম

প্রথম দিন

প্রাতঃরাশ: একটি ডিম সেদ্ধ, একটি সেদ্ধ করা রাঙা আলু এবং এক কাপ গ্রিন টি

দুপুরের খাবার: একটি সেদ্ধ করা রাঙা আলু (sweet potato), এক টুকরো গ্রিলড চিকেন বা মাছ (মোটামুটি ৭৫ গ্রাম ওজনের) এবং এক বাটি টক দই

রাতের খাবার: এক বাটি রাঙা আলুর স্যুপ

দ্বিতীয় দিন

প্রাতঃরাশ: একটি সেদ্ধ করা রাঙা আলু, দুটি ডিমের সাদা অংশের অমলেট এবং এক কাপ ব্ল্যাক কফি

দুপুরের খাবার: মাশরুম, লেটুস, শশা, পোড়ানো রাঙা আলু দিয়ে তৈরি করা স্যালাড এবং এক গ্লাস দইয়ের ঘোল (চিনি ছাড়া)

রাতের খাবার: একটি সেদ্ধ করা রাঙা আলু, ব্লাঞ্চ করা ব্রকোলি, এক টুকরো গ্রিলড চিকেন বা মাছ বা পনির (মোটামুটি ৭৫ গ্রাম ওজনের)

তৃতীয় দিন

প্রাতঃরাশ: একটি সেদ্ধ করা রাঙা আলু (sweet potato), চারটি ভেজানো কাঠ বাদাম, একটি পাকা কলা এবং এক কাপ গ্রিন টি

দুপুরের খাবার: রাঙা আলুর স্যুপ, এক স্লাইস আটার পাউরুটি (টোস্ট করা) এবং এক কাপ টক দই

রাতের খাবার: চটকানো রাঙা আলু, ফুলকপি ও মটরশুঁটি হালকা ভেজে নেওয়া এবং কয়েকটি গ্রিলড মাশরুম

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...